বাংলা নিউজ > ঘরে বাইরে > মদ খেয়ে বিমানে? পরীক্ষায় ডাহা ফেল ৯ পাইলট, ৩২ Cabin Crew, যা করল DGCA…
বিমানে প্রি ফ্লাইট অ্যালকোহল টেস্ট করা হয়। প্রতীকী ছবি (HT_PRINT)
বিমানে প্রি ফ্লাইট অ্যালকোহল টেস্ট করা হয়। প্রতীকী ছবি (HT_PRINT)

মদ খেয়ে বিমানে? পরীক্ষায় ডাহা ফেল ৯ পাইলট, ৩২ Cabin Crew, যা করল DGCA…

  • কোভিড অতিমারির শুরুর আগে পর্যন্ত সমস্ত Crew Membersকেই Pre Flight Alcohol test করা হত। তবে কোভিড পরিস্থিতির সময় সেই পরীক্ষা স্থগিত রাখা হয়। কিছু ক্ষেত্রে কয়েকজন মাত্র ক্রু মেম্বারকে এই পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হত।

কী কাণ্ড! ১ জানুয়ারি থেকে ৩০ এপ্রিল। এই চারমাসে ৯জন পাইলট ও ৩২জন কেবিন ক্রু  উড়ান আকাশে ওঠার আগে বাধ্যতামূলক অ্যালকোহল টেস্টে  পাস করতে পারেননি। ডাহা ফেল করেছেন তাঁরা। পিটিআই সূত্রে একথা জানা গিয়েছে। ডাইরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন(DGCA) বিবৃতি দিয়ে জানিয়েছে, তাদের মধ্যে দুজন পাইলট ও দুজন কেবিন ক্রুকে তিনবছরের জন্য সাসপেন্ড করা হয়েছে। কারণ তাঁরা দ্বিতীয়বারের জন্য় এই পরীক্ষায় পাস করতে পারলেন না।

ডিজিসিএ সূত্রে খবর,বাকি সাতজন পাইলট ও ৩০জন কেবিন ক্রুকে তিন মাসের জন্য সাসপেন্ড করা হয়েছে। তারা প্রথমবারের জন্য এই পরীক্ষায় পাস করতে পারেননি। এদিকে গত মাসেই ডিজিসিএ জানিয়েছিল, রোজ অন্তত ৫০ শতাংশ ককপিট ও কেবিন ক্রুকে প্রি ফ্লাইট অ্যালকোহল টেস্ট করতে হবে। মূলত মদ খেয়ে যাতে তাঁরা ফ্লাইট না চড়তে পারেন সেটাই নিশ্চিত করতে চেয়েছে ডিজিসিএ।

এদিকে কোভিড অতিমারির শুরুর আগে পর্যন্ত সমস্ত Crew Membersকেই Pre Flight Alcohol test করা হত। তবে কোভিড পরিস্থিতির সময় সেই পরীক্ষা স্থগিত রাখা হয়। কিছু ক্ষেত্রে কয়েকজন মাত্র ক্রু মেম্বারকে এই পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হত। তবে এবার পরীক্ষায় দেখা যাচ্ছে Pre Flight Alcohol testয়ে পাস করলেন না অনেকেই। আর তাদের উপর নেমে এসেছে শাস্তির খাঁড়া। 

বন্ধ করুন