বাংলা নিউজ > ঘরে বাইরে > জনসংখ্যা বৃদ্ধি নিয়ে ধর্মীয় গোষ্ঠীর প্রসঙ্গ টানলেন যোগী আদিত্যনাথ

জনসংখ্যা বৃদ্ধি নিয়ে ধর্মীয় গোষ্ঠীর প্রসঙ্গ টানলেন যোগী আদিত্যনাথ

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (ANI Photo) (Naeem Ansari)

যদি আমাদের দক্ষ মানবসম্পদ থাকে সেটা আমাদের সমাজের কাছে একটা বড় প্রাপ্তি। কিন্তু যেখানে রোগ, সম্পদের স্বল্পতা রয়েছে সেখানে জনবিস্ফোরণ নিজেই একটি চ্যালেঞ্জ। বললেন যোগী।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সোমবার জানিয়ে দিলেন জনসংখ্যার ভারসাম্যহীনতা কখনই মানা হবে না। তিনি জানিয়েছেন, যখন আমরা পরিবার পরিকল্পনার কথা বলি তখন এটা মনে রাখতে হবে আমাদের জনসংখ্যা নিয়ন্ত্রণের বিষয়টি গুরুত্ব দিয়ে দেখতে হবে। জনসংখ্যার ভারসাম্যহীনতাকে কখনই মান্যতা দেওয়া হবে না।

তিনি বলেন, বিভিন্ন ধর্মীয় গোষ্ঠীর মধ্যে জনসংখ্যা বৃদ্ধি নিয়ে নানা মতভেদকে ঘিরে গোলোযোগ, অরাজকতা দেশে হতে পারে। সাধারণ মানুষকে জনসংখ্যা নিয়ন্ত্রণ নিয়ে সচেতনতা দরকার।

সমস্ত ধর্ম, শ্রেণি ও সেক্টরকে সমানভাবে এই জনসংখ্যা নিয়ন্ত্রণে এগিয়ে আসতে হবে বলে তিনি জানিয়েছেন। তিনি জানিয়েছেন, জনসংখ্যার স্থিতিশীলতা রক্ষা নিয়ে গত ৫ দশক ধরেই কাজ চলছে। জনসংখ্যা নিয়ন্ত্রণ সমাজের একটি সাফল্য। কিন্তু সেই সমাজ যখন রোগমুক্ত ও স্বাস্থ্যকর হবে তখনই প্রকৃত সাফল্য আসবে।

যদি আমাদের দক্ষ মানবসম্পদ থাকে সেটা আমাদের সমাজের কাছে একটা বড় প্রাপ্তি। কিন্তু যেখানে রোগ, সম্পদের স্বল্পতা রয়েছে সেখানে জনবিস্ফোরণ নিজেই একটি চ্যালেঞ্জ।

মুখ্যমন্ত্রী বলেন, ১০০ কোটি জনসংখ্যায় পৌঁছতে লাখ লাখ বছর লেগে গিয়েছে। কিন্তু ১০০ কোটি থেকে ৫০০ কোটিতে পৌঁছতে ১৮৩-১৮৫ বছর সময় লেগেছে।যদি এভাবে জনসংখ্যা বাড়তে থাকে তবে এই বছরের শেষে বিশ্বের জনসংখ্যা দাঁড়াতে পারে ৮০০ কোটি।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের আজকের দিনটি কেমন কাটবে? জানুন ২৪ ফেব্রুয়ারির রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের আজ কেমন কাটবে? জানুন ২৪ ফেব্রুয়ারি শনিবারের রাশিফল শনিতে বৃষ্টি, জারি সতর্কতা! জোড়া ঘূর্ণাবর্ত ও অ্যান্টি সাইক্লোনে কতদিন ভিজবে? EPL 2023 (Chelsea vs Tottenham Hotspur) Live Updates: ফের মৃত্যু ২২ গজে,ম্যাচ শেষ হতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কর্ণাটকের ক্রিকেটার তথাগতর সঙ্গে সংসার ভেঙেছে, টলিউডে কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক দেবলীনা দত্ত জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.