বাংলা নিউজ > ঘরে বাইরে > 'অত্যন্ত উদ্বেগজনক' পরিস্থিতিতে ছিলেন ট্রাম্প, ৪৮ ঘণ্টা 'গুরুত্বপূর্ণ': আধিকারিক
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

'অত্যন্ত উদ্বেগজনক' পরিস্থিতিতে ছিলেন ট্রাম্প, ৪৮ ঘণ্টা 'গুরুত্বপূর্ণ': আধিকারিক

  • মিডোজ অবশ্য দাবি করেছেন, ট্রাম্পের হালকা করোনাভাইরাস উপসর্গ আছে।

শুক্রবার 'অত্যন্ত উদ্বেগজনক' পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আগামী ৪৮ ঘণ্টা তাঁর শারীরিক অবস্থার ক্ষেত্রে অত্যন্ত 'গুরুত্বপূর্ণ'। একথা জানালেন হোয়াইট হাউজের চিফ অফ স্টাফ মার্ক মিডোজ।

শুক্রবার সেনা হাসপাতালে ভরতি করার আগে ট্রাম্পকে বাইরে থেকে অক্সিজেন দেওয়ার খবর সামনে আসে। সূত্র উদ্ধৃত করে সেকথা জানায় কয়েকটি সংবাদসংস্থা। তারপরই হোয়াইট হাউসের তরফে এই মন্তব্য করা হয়েছে। মিডোজ অবশ্য দাবি করেছেন, ট্রাম্পের হালকা করোনাভাইরাস উপসর্গ আছে।

ট্রাম্পের শারীরিক অবস্থা নিয়ে সেনা হাসপাতালের তরফে যে সাংবাদিক বৈঠক করা হয়েছে, তাতে আবছা একটা ছবি তুলে ধরা হয়েছে। তার জেরে হাসপাতালে ট্রাম্পের চিকিৎসক তথা নৌ কমান্ডার সিন কোনলি-সহ বাকি চিকিৎসকরা যে উত্তর দিয়েছেন, তাতে বেশি প্রশ্ন লুকিয়ে আছে।

ট্রাম্পকে অক্সিজেন দেওয়া হয়েছিল কিনা, তা নিয়েও ধোঁয়াশা বজায় রেখেছেন তাঁরা। মার্কিন প্রেসিডেন্ট কখন থেকে অসুস্থ বোধ করছিলেন, সে বিষয়েও কোনও মন্তব্য করা হয়নি। কোনলি শুধু জানিয়েছেন, বৃহস্পতিবার ট্রাম্পকে অক্সিজেন দেওয়া হয়নি। শনিবারও ট্রাম্পের অক্সিজেন লাগেনি। আর শুক্রবার হাসপাতালে ভরতির পরও তাঁকে অক্সিজেন দেওয়া হয়নি। গত ২৪ ঘণ্টায় তাঁর জ্বরও নেই বলে জানানো হয়েছে।

ট্রাম্পের স্বাস্থ্য নিয়ে আশাপ্রকাশ করেছেন কোনলি। তিনি বলেন, 'প্রেসিডেন্টের (স্বাস্থ্যের যে উন্নতি হয়েছে), তাতে এই মুহূর্তে আমি এবং আমার দল অত্যন্ত খুশি। বৃহস্পতিবার তাঁর হালকা কাশি এবং কিছুটা নাক বন্ধ এবং ক্লান্তি ছিল। তা এখন সেরে উঠছে এবং উন্নতি হচ্ছে।' এমনকী ট্রাম্প নাকি চিকিৎসকদের জানিয়েছেন, 'আমার মনে হচ্ছে, আজ আমি এখানে হাঁটতে পারব'। যিনি 'অসামান্য ভালো মনে' আছেন বলে দাবি করেছেন কোনলি।

বন্ধ করুন