বাংলা নিউজ > ঘরে বাইরে > ED reaches Kejriwal's residence: মুখ্যমন্ত্রীর বাড়িতে পৌঁছাল ED! গ্রেফতারির আশঙ্কা থেকে মুক্তি পাননি কেজরিওয়াল

ED reaches Kejriwal's residence: মুখ্যমন্ত্রীর বাড়িতে পৌঁছাল ED! গ্রেফতারির আশঙ্কা থেকে মুক্তি পাননি কেজরিওয়াল

অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনের বাইরে ইডি কর্তারা। (ছবি সৌজন্যে এএনআই)

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) পৌঁছাল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনে। ইডি সূত্রে খবর, কেজরির গ্রেফতারির আসন্ন। তবে তাঁকে গ্রেফতার করা হবে কিনা, সে বিষয়ে চূড়ান্ত নেবেন ইডির শীর্ষকর্তারা।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনে পৌঁছাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আবগারি মামলায় জিজ্ঞাসাবাদ করতে বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁর বাসভবনে ইডি আধিকারিকরা পৌঁছে যান। আর তাঁরা যখন কেজরির বাড়িতে হাজির হন, তার কয়েক ঘণ্টা আগেই দিল্লি হাইকোর্টে ‘ধাক্কা’ খেয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। আবগারি মামলা সংক্রান্ত মামলায় তাঁর বিরুদ্ধে যাতে কোনও কঠোর পদক্ষেপ না করা হয়, সেজন্য হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন। কিন্তু সেই আর্জি খারিজ হয়ে যায়। অর্থাৎ ইডি চাইলে কেজরিওয়ালকে গ্রেফতারও করতে পারবে। আর সেই আবহেই আজ সন্ধ্যায় দিল্লির মুখ্যমন্ত্রীর বাসভবনে এসেছেন কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা।

কিন্তু কেজরিকে কি গ্রেফতার করা হবে? ইডি সূত্রে খবর, আপাতত কেজরির বাসভবনে তল্লাশি চালানো হবে। জিজ্ঞাসাবাদ করা হবে দিল্লির মুখ্যমন্ত্রীকে। সেইসঙ্গে ইডির আধিকারিকরা ইঙ্গিত দিয়েছেন যে কেজরির গ্রেফতারি আসন্ন। তবে শেষপর্যন্ত তাঁকে গ্রেফতার করা হবে কিনা, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন ইডি শীর্ষকর্তারা। কেজরির দল আম আদমি পার্টির (আপ) তরফে অবশ্য দাবি করা হয়েছে যে দিল্লির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে রাজনৈতিক চক্রান্ত চলছে।

এমনিতে ২০২১-২২ সালে দিল্লি আবগারি মামলায় গত বছরের নভেম্বর থেকে কেজরিওয়ালকে ন'বার সমন পাঠিয়েছে ইডি। কিন্তু ন'বারই সেই সমন এড়িয়ে গিয়েছেন। হাজিরা দেননি ইডির সামনে। বৃহস্পতিবার তাঁকে ইডি দফতরে হাজিরা দিতে বলা হয়েছিল। তবে তিনি হাজিরা দেননি। বরং দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়ে রক্ষাকবচ চেয়েছিলেন। কিন্তু তাঁকে কোনও রক্ষাকবচ দেয়নি দিল্লি হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন: CAA-NRC: এনআরসি হলে যদি বাংলাদেশে তাড়িয়ে দেয়, ‘আতঙ্কে আত্মহত্যা’ কলকাতার যুবকের, মোদীকে নিশানা তৃণমূলের

হাইকোর্টে ধাক্কা খেলেও দিল্লির মন্ত্রী তথা আপ নেতা অতিশি দাবি করেছেন যে আদালতে আম আদমি পার্টি ও কেজরিওয়ালের বড় জয় হয়েছে। কারণ ইডির প্রবল বিরোধিতা সত্ত্বেও কেজরির আর্জি খারিজ হয়নি। তা থেকেই স্পষ্ট হয়ে যাচ্ছে যে কেজরির বিরুদ্ধে ইডির কাছে কোনও প্রমাণ নেই। এটা পুরোপুরি রাজনৈতিক মামলা। দু'বছর ধরে তদন্ত চলার পরেও আপের কোনও নেতার থেকে এক টাকাও মেলেনি। যে মামলায় আপ নেতারা ১০০ কোটি টাকা পেয়েছিলেন বলে অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: Yusuf Pathan: 'মোদী যদি গুজরাটের মানুষ হয়ে…' বহরমপুরে খেলতে নেমে গুগলি 'বহিরাগত' ইউসুফ পাঠানের

অতিশি হাইকোর্টে যা হয়েছে, সেটাকে ‘জয়’ বলে দাবি করলেও সূত্রের খবর, রক্ষাকবচ চেয়ে জরুরি ভিত্তিতে শুনানির জন্য সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছেন কেজরি। বিষয়টি নিয়ে আইনজীবীরা আলোচনা চালাচ্ছেন। হাইকোর্ট যে নির্দেশ দিয়েছে, সেটাকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে আর্জি জানাতে পারেন তিনি। যদিও সরকারিভাবে তা নিয়ে আপের তরফে কোনও মন্তব্য করা হয়নি।

আরও পড়ুন: Debashis Dhar: সমাজসেবা করব…আইপিএসের চাকরি ছাড়লেন দেবাশিস ধর, তবে কি তিনিও রাজনীতিতে?

ঘরে বাইরে খবর

Latest News

বেপরোয়া পোর্শে গাড়ি মেরেছিল ২জনকে, চালকের ঘাড়ে দায় চাপাতে চাইছে ধনীর ছেলে? NCA-তে লক্ষ্মণের মেয়াদ শেষ হচ্ছে সেপ্টেম্বরে, তারপর কী হবে? এক্কেবারে শেষ মুহূর্তে ঘোষিত হল পাকিস্তানের বিশ্বকাপ দল, হাসান আলি বাদ পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং কে বলবে বয়স ৪৯! খোলা পিঠের শ্বেতশুভ্র গাউন, কান মাতালেন ‘প্রিটি ওম্যান’ প্রীতি প্রমোশন, মান-যশ বৃদ্ধির যোগ শুরু হচ্ছে! সূর্যের কৃপায় ৫ রাশির ভাগ্যে চমক বাংলার রেল কারখানায় অমৃত ভারতের ইঞ্জিনের বরাত, খুশির হাওয়া চিত্তরঞ্জনে শহরের রাজপথে সাধু-সন্তদের মিছিল, মমতার মন্তব্যের পর কী বললেন কার্তিক মহারাজ? লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? তীব্র গরমে হাঁসফাস শহরবাসী, কী অবস্থা আলিপুর চিড়িখানায়?

Latest IPL News

পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.