বাংলা নিউজ > ঘরে বাইরে > জ্ঞানবাপী মসজিদের নাম গুগল ম্যাপে পরিবর্তনের দাবি! রহস্যজনক ইমেল ঘিরে মুখ খুলল বেঙ্গালুরুর স্কুল
জ্ঞানবাপী মসজিদ ঘিরে নয়া ইমেল বিতর্ক।   (PTI Photo)(PTI05_24_2022_000122B) (PTI)

জ্ঞানবাপী মসজিদের নাম গুগল ম্যাপে পরিবর্তনের দাবি! রহস্যজনক ইমেল ঘিরে মুখ খুলল বেঙ্গালুরুর স্কুল

  • জানা গিয়েছে, স্কুলের অনলাইন ডেটাবেস কেউ হ্যাক করে নিয়ে সেখান থেকে ওই স্কুলের প্রাক্তনীকে ইমেল পাঠিয়েছে। এমন সম্ভাবনার কথা উজ্জ্বল হচ্ছে। যদিও পুলিশের কাছে এই মর্মে স্কুল অভিযোগ দায়ের করলেও, পুলিশ জানিয়েছে স্কুলের অনলাইন ডেটাবেস থেকে হ্যাক সম্ভবত হয়নি।

বারাণসীর জ্ঞানবাপী মসজিদ ঘিরে আলোচনা তুঙ্গে। শিবলিঙ্গ ইস্যুতে এই মসজিদ ঘিরে আইনি নানান পদক্ষেপ দেখা যাচ্ছে। এদিকে, বেঙ্গালুরুর নিউ হরাইজেন পাবলিক স্কুল জানিয়েছে তাদের এক প্রাক্তন পড়ুয়ার কাছে এই মসজিদ ঘিরে এসেছে রহস্যজনক মেল। সেখানে বলা হয়েছে, যেন গুগলে জ্ঞানবাপী মসজিদের নাম পাল্টে তা জ্ঞানবাপী মন্দির করা হয়।

টুইটারে স্কুলের তরফে জানানো হয়েছে,' আমরা এমন একটি প্রতিষ্ঠান যা বৈচিত্র্যকে আলিঙ্গন করে এবং আমাদের শিক্ষার্থীদের জন্য একটি নিরাপদ ও ঐক্যের পরিবেশ গড়ে তোলার পক্ষে। একটি রিপোর্টে জানা গিয়েছে যে আমাদের এক প্রাক্তনীর কাছে একটি নির্দিষ্ট ধর্মকে অসম্মান করার ইমেল এসেছে, যা আমাদের নজরে এসেছে, এটিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।' জানা গিয়েছে যে রহস্যময় ইমেল ওই প্রাক্তন পড়ুয়ার কাছে এসেছে তাতে 'স্ক্রিনিং প্রসিডিওর' সঠিকভাবে নেই। যে প্রযুক্তি একটি ইমেল মারফৎ যোগাযোগ করা হয়। স্কুলের তরফে জানানো হয়েছে, দেশের একাত্মবোধে স্কুল বিশ্বাস করে, আর তার পাঠ দেওয়া হয় পড়ুয়াদের। নজরে লোকসভা ভোট! কংগ্রেসের তিন প্যানেলের অন্যতম 'টাস্ক ফোর্স ২০২৪'

উল্লেখ্য, এই বিতর্কিত ঘটনার প্রসঙ্গ শুক্রবার জানা যায়। জানা গিয়েছে, যে রহস্যময় ইমেল এসেছে, সেখানে সমস্ত পদ্ধতি বলা হয়েছে যেভাবে গুগলে ওই মসজিদের নাম পরিবর্তন করতে হবে তার নিরিখে। জানা গিয়েছে, স্কুলের অনলাইন ডেটাবেস কেউ হ্যাক করে নিয়ে সেখান থেকে ওই স্কুলের প্রাক্তনীকে ইমেল পাঠিয়েছে। এমন সম্ভাবনার কথা উজ্জ্বল হচ্ছে। যদিও পুলিশের কাছে এই মর্মে স্কুল অভিযোগ দায়ের করলেও, পুলিশ জানিয়েছে স্কুলের অনলাইন ডেটাবেস থেকে হ্যাক সম্ভবত হয়নি। এই কীর্তি হোয়াটসঅ্যাপের মাধ্যমে হতে পারে। এই ইমেল ঘিরে স্কুলের প্রাক্তনীদের মধ্যে ব্যাপক ক্ষোভ দেখা যেতে শুরু করেছে। ছড়িয়েছে চাঞ্চল্য, বিতর্ক।

বন্ধ করুন