বাংলা নিউজ > ঘরে বাইরে > Son of Hamas Leader: ‘বাবাকেও মেরে ফেলুক ইজরায়েল…বাঁচিয়ে ভুল করেছিলাম,’ আর্জি হামাস নেতার ছেলের

Son of Hamas Leader: ‘বাবাকেও মেরে ফেলুক ইজরায়েল…বাঁচিয়ে ভুল করেছিলাম,’ আর্জি হামাস নেতার ছেলের

হামাসের সহ প্রতিষ্ঠাতার পুত্র। (এক্স)

৪৫ বছর বয়সি মোসাব। তিনি ইজরায়েলের গুপ্তচর হিসাবে কাজ করতেন। ১৯৯৭ থেকে ২০০৭ সাল পর্যন্ত তিনি আন্ডারকভার স্পাই হিসাবে কাজ করতেন।

সুমন্তী সেন

মোসাব হাসান ইউসেফ। হামাসের সহ প্রতিষ্ঠাতা শেখ হাসান ইউসেফের পুত্র। তার সাফ কথা সমস্ত যুদ্ধবন্দিদের মুক্তি দেওয়ার ক্ষেত্রে ইজরায়েলের উচিত হামাসকে একটা নির্দিষ্ট সময় দেওয়া।

সেই সঙ্গেই তিনি এক্স হ্যান্ডেলে লিখেছেন সমস্ত যুদ্ধবন্দিদের যদি হামাস মুক্তি দিতে না পারে তবে হামাস নেতাদের মৃত্যুদণ্ড দিক ইজরায়েল। এমনকী তার বাবাকেও ইজরায়েল মেরে ফেলুক, জানিয়েছেন তিনি।

মানে মোটের উপর হামাসরা যদি যুদ্ধবন্দিদের মুক্তি দিতে না পারে তবে তার বাবাকেও মেরে ফেলুক ইজরায়েল। কোনও আপত্তি নেই ছেলের। তবে তার কথায় ইজরায়েল এজন্য একটি নির্দিষ্ট সময় বেঁধে দিক।

মোসাবের বাবা দীর্ঘ ২১ মাস জেলে ছিলেন। গত জুলাই মাসে তিনি ইজরায়েলের জেল থেকে মুক্তি পান। মিডল ইস্ট মিররের খবর অনুসারে তেমনটাই জানা গিয়েছে। তিনি এক্স হ্যান্ডেলে একটা ১০ মিনিটের ভিডিয়ো প্রকাশ করেছেন।

 

সেই ভিডিয়োতে তিনি জানিয়েছেন, ইজরায়েল ধারাবাহিকভাবে এটা করতে পারে না। হামাসকে একটি নির্দিষ্ট সময় দেওয়া দরকার। সেটা একমাস হতে পারে। দুমাস হতে পারে বা ৬ মাস হতে পারে। যুদ্ধবন্দিদের ফেরত দেওয়ার ব্যাপারে এই সময়টা দেওয়া দরকার। যে হামাস নেতারা গণহত্যা করেছে তাদেরকে জেলে ভরতে পারে ইজরায়েল।

তিনি বলেন আমি মৃত্যুদন্ডের কথা বলেছি মানে সেটা আমার বাবার ক্ষেত্রেও হতে পারে। আমি একটা ভুল করে ফেলেছি। ১০-১৫ বছর আগে বার বার বাবার প্রাণ রক্ষা করেছিলাম। সেটাই ভুল হয়েছিল। সেই সময়ই তার মৃত্য়ু হত। আমি তার জীবন রক্ষা করেছিলাম। কিন্তু তারপরেও কোনও বিষয়ের পরিবর্তন হয়নি। বিষয়গুলি ক্রমে আরও খারাপের দিকে যেতে থাকে।

৪৫ বছর বয়সি মোসাব। তিনি ইজরায়েলের গুপ্তচর হিসাবে কাজ করতেন। ১৯৯৭ থেকে ২০০৭ সাল পর্যন্ত তিনি আন্ডারকভার স্পাই হিসাবে কাজ করতেন। মোসাব জানিয়েছেন যুদ্ধবন্দিদের মুক্তি দেওয়ার বিনিময়ে ইজরায়েল তাদের জেল থেকে হামাসদের মুক্তি দিচ্ছে। এটা ঠিক হচ্ছে না। ওরা মুক্তি পেয়ে আবার নিরীহ লোকজনকে খুন করবে। অপরাধীদের পুরষ্কার দেওয়া যায় না।

সেই সঙ্গেই তিনি বলেন, যাদেরকে ধরে আনা হয়েছে তাদের যুদ্ধবন্দিদের মতো ব্যবহার করা দরকার। সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, আমি জানি ইজরায়েল সাধারণ মানুষের উপর টার্গেট করতে চাইছে না। তবুও হামাসদের নিকেশ করতে গিয়ে আরও সতর্ক হওয়া দরকার।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG 5th Test: ১০০তম টেস্ট খেলতে যাওয়ার আগে মনের দুঃখ প্রকাশ করলেন অশ্বিন শ্রেয়া নাকি অরিজিৎ!কে সেরা? আম্বানিদের অনুষ্ঠানে গান, ঝগড়া জুড়লেন অনুরাগীরা কোন অঙ্কে লিগ শিল্ড জিততে পারে বাগান? ইস্টবেঙ্গলের প্লে-অফে ওঠার সমীকরণই বা কী? 'মোদী কি গ্যারান্টি' লেখা হোর্ডিং রাখুন পেট্রল পাম্পে, 'অনুরোধ' সরকারের পাকিস্তান থেকে সীমাকে ৩ কোটির নোটিশ প্রথম স্বামীর, প্রেমের টানে ভারতে পাক বধূ ‘ওর মনে কিছু একটা চলছিল’, সুশান্তকে নিয়ে বিস্ফোরক 'কেদারনাথ' ছবির পরিচালক দাদাগিরি: ফুডি বাঙালি ইউটিউবারের জীবনে জড়িয়ে দাদা! দেখেশুনে সৌরভও বললেন ‘ওয়াও’ 'অন্যান্য দেশে যদি সম্ভব হয়…?' নির্বাচনে স্টেট ফান্ডিং-এর পক্ষে ফের সওয়াল মমতার কলকাতা পুরসভায় ধরা পড়ল দাঁড়াশ সাপ, বন দফতরকে না জানিয়ে মেরে ফেলার অভিযোগ অশ্বিনের বল খেলা… ধরমশালায় নামার আগে ভারতীয় স্পিনারকে ভয় পাচ্ছেন ইংরেজ তারকা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.