বাংলা নিউজ > ঘরে বাইরে > বিশ্ববিদ্যালয়ের অফলাইন পরীক্ষা নিয়ে নোটিশ, পুরোটাই ভুয়ো, সামনে এল আসল তথ্য
অফলাইন পরীক্ষা নিয়ে নোটিশ, পুরোটাই ভুয়ো (প্রতীকী ছবি /Getty Images/iStockphoto) (HT_PRINT)
অফলাইন পরীক্ষা নিয়ে নোটিশ, পুরোটাই ভুয়ো (প্রতীকী ছবি /Getty Images/iStockphoto) (HT_PRINT)

বিশ্ববিদ্যালয়ের অফলাইন পরীক্ষা নিয়ে নোটিশ, পুরোটাই ভুয়ো, সামনে এল আসল তথ্য

  • নোটিশ খতিয়ে দেখে পিআইবি জানিয়েছে, ইউনির্ভাসিটি গ্রান্ট কমিশন এই ধরনের কোনও নোটিশ ইস্যু করেনি।

সোশ্য়াল মিডিয়ায় ঘুরছিল একটি নোটিশ। সেখানে উল্লেখ করা হয়েছিল ইউজিসির পরীক্ষা হবে অফলাইনে। এদিকে এই নোটিশকে ঘিরে নানা মহলে শোরগোল পড়ে যায়। তবে PIB factcheck এ এটা পরিষ্কার হয়ে গিয়েছে যে নোটিশটা পুরো ভুয়ো। কে বা কারা সোশ্য়াল মিডিয়ায় ছড়িয়ে দিয়েছিল এই নোটিশ। নোটিশ খতিয়ে দেখে পিআইবি জানিয়েছে, ইউনির্ভাসিটি গ্রান্ট কমিশন এই ধরনের কোনও নোটিশ ইস্যু করেনি। পুরোটাই ফেক। 

একেবারে অশোক স্তম্ভের ছাপ দেওয়া চিঠি। সেটাই ঘুরছিল সোশ্যাল মিডিয়ায়। সেই চিঠিতে উল্লেখ করা হয়েছিল সমস্ত বিশ্ববিদ্যালয়ের আসন্ন সেমেস্টার পরীক্ষা অফলাইনে হবে। সেটি হোম সেন্টারেই হবে। কোভিড প্রটোকল মেনে সমস্ত বিশ্ববিদ্যালয়কে অফলাইনে পরীক্ষার আয়োজন করার ব্যাপারে এই চিঠিতে অনুরোধও করা হয়। এই চিঠিকে ঘিরেই বিভ্রান্তি ছড়ায় ছাত্রছাত্রীদের মধ্যে। তবে শেষ পর্যন্ত যাচাই করে দেখা যায় এই চিঠির পুরোটাই ফেক। 

এদিকে ইউজিসি সূত্রে খব,র পরীক্ষা ব্যবস্থায় কোথাও কোনও পরিবর্তন হলে তা নির্দিষ্ট অফিসিয়াল ওয়েবসাইটেই দেওয়া হয়। সেক্ষেত্রে কোথাও কোনও নির্দেশ আসছে কি না তা ছাত্রছাত্রীরা ইউজিসির ওয়েবসাইটেই দেখতে পাবেন। এই ধরণের ফেক পাবলিক নোটিশের উপর ভরসা করা কখনই ঠিক হবে না।

 

বন্ধ করুন