বাংলা নিউজ > ঘরে বাইরে > Fake TRP Scam: মুম্বই পুলিশকে FIR গুগলি যোগীর প্রশাসনের, ভুয়ো TRP মামলার তদন্তভার CBI-এর হাতে
গত ১১ অক্টোবর মুম্বই পুলিশের জিজ্ঞাসাবাদের পর বেরোচ্ছেন রিপাবলিক টিভির সিইও (ছবি সৌজন্য পিটিআই)
গত ১১ অক্টোবর মুম্বই পুলিশের জিজ্ঞাসাবাদের পর বেরোচ্ছেন রিপাবলিক টিভির সিইও (ছবি সৌজন্য পিটিআই)

Fake TRP Scam: মুম্বই পুলিশকে FIR গুগলি যোগীর প্রশাসনের, ভুয়ো TRP মামলার তদন্তভার CBI-এর হাতে

  • যোগী আদিত্যনাথ প্রশাসন সেই মামলায় সিবিআই তদন্তের সুপারিশ করে।

এখনও কোনও রায় দেয়নি বম্বে হাইকোর্ট। তার আগেই উত্তরপ্রদেশে দায়ের হওয়া একটি এফআইআরের সৌজন্যে ভুয়ো টিআরপি মামলার তদন্তভার হাতে নিল সিবিআই। তারপর তড়িঘড়ি অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে এফআইআর দায়েরও করে ফেলল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

কমল শর্মা নামে একজনের অভিযোগের ভিত্তিতে লখনউয়ের হজরতগঞ্জ থানায় একটি মামলা রুজু হয়েছিল। উত্তরপ্রদেশ সরকারের সুপারিশের ভিত্তিতে লখনউয়ের পুলিশের থেকে সেই মামলার তদন্তভার গ্রহণ করেছে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দায়ের করা এফআইআরে কারচুপির মাধ্যমে টিআরপি প্রভাবিত করা-সহ একাধিক ধারা যোগ করা হয়েছে।

চলতি মাসের গোড়ার দিকে সেই ভুয়ো টিআরপির বিষয়টি সামনে আসে। কান্দিভিলি থানায় একটি এফআইআর দায়ের করা হয়। সেই প্রেক্ষিতে তদন্ত শুরু করেছে মুম্বই পুলিশ। ইতিমধ্যে ছ'জনকে গ্রেফতারও করা হয়েছে। যে চারটি চ্যানেলের বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে, তার মধ্যে অন্যতম রিপাবলিক টিভি।

ভুয়ো TRP মামলা সংক্রান্ত যাবতীয় খবর দেখুন

সেই তদন্তের স্বাপেক্ষে বম্বে হাইকোর্টে আর্জি জানায় এজিআর আউটলায়ার মিডিয়া প্রাইভেট লিমিটেড (যে সংস্থার হাতে রিপাবলিক টিভির মালিকানা আছে)। ভুয়ো টিআরপি মামলায় কান্দিভিলি থানায় যে এফআইআর দায়ের করা হয়েছে, তা খারিজ করে দেওয়ার আর্জি জানায় তারা। একইসঙ্গে ‘সারা ভারতে প্রভাব থাকায়’ সেই মামলার তদন্ত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার (সিবিআই) হাতে তুলে দেওয়ার আর্জিও জানানো হয়। তবে সেই তদন্তভার সিবিআইয়ের হাতে দেওয়া নিয়ে কোনও রায় দেননি বম্বে হাইকোর্ট। বরং এফআইআরে রিপাবলিক টিভির এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামীর নাম যোগ করা হলে তাঁকেও সমন পাঠানোর পরামর্শ দেয় ডিভিশন বেঞ্চ।

তার আগেই অবশ্য ভুয়ো টিআরপি মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে চলে গেল। সংশ্লিষ্ট মহলের মতে, মুম্বই পুলিশকে কার্যত গুগলি দিল যোগী আদিত্যনাথের প্রশাসন। 

বন্ধ করুন