বাংলা নিউজ > ঘরে বাইরে > Nagaland: নাগাল্যান্ড থেকে প্রথম রাজ্যসভার ভাইস চেয়ারপার্সন, অভিজ্ঞতা লিখলেন মহিলা MP

Nagaland: নাগাল্যান্ড থেকে প্রথম রাজ্যসভার ভাইস চেয়ারপার্সন, অভিজ্ঞতা লিখলেন মহিলা MP

জগদীপ ধনখড়ের সঙ্গে রাজ্যসভার প্রথম নাগা মহিলা এমপি এস ফাংগনন কোনিয়াক। টুইটার

দেশের একেবারে প্রান্তিক এলাকা থেকে তিনি রাজ্যসভায় এসেছিলেন। গত বছর এপ্রিল মাসে তিনি রাজ্যসভার এমপি হিসাবে আসেন। তিনি নাগাল্যান্ড থেকে রাজ্যসভায় প্রথম মহিলা এমপি। এবার তিনি ভাইস চেয়ারপার্সনের আসনে। রীতিমতো উচ্ছাস ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

রাজ্যসভার প্রথম নাগা মহিলা এমপি এস ফাংগনন কোনিয়াক। তিনি নাগাল্যান্ডের ইতিহাসে প্রথম মহিলা এমপি যিনি রাজ্যসভার ভাইস চেয়ারম্য়ানের প্যানেলে অন্তর্ভুক্ত হয়েছেন। অফিসিয়াল স্টেটমেন্টে একথা জানানো হয়েছে। এবার সেই মহিলা এমপি তাঁর অভিজ্ঞতার কথা টুইটারে তুলে ধরেছেন।

তিনি লিখেছেন, কী একটা সপ্তাহ গেল। একেবারে দেশের প্রান্তিক রাজ্য থেকে এসে দেশের বৃহত্তম রাজনৈতিক দলের প্রতিনিধি হিসাবে দেশ সেবা করার সুযোগ পেয়েছি। প্রথম নাগা মহিলা হিসাবে রাজ্যসভার এমপি হয়েছি। রাজ্যসভায় নর্থ ইস্ট থেকে প্রথম ভাইস চেয়ারপার্সনের তালিকায় এসেছি। এটা অত্যন্ত আনন্দের। আমি এটা লিখছি কারণ যাতে নতুন প্রজন্মের ছেলে মেয়েরা উৎসাহ পায় আগামী দিনে জনসেবাতে আসার ব্যাপারে।

 

তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অবদানের কথা তুলে ধরেন। তিনি রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়ের কথা তুলে ধরেন। তিনি লিখেছেন, তাঁর জ্ঞানের মাধ্যমে আমি দিশা পেয়েছি। সঠিক পথে চলার জন্য় আমি তাঁর পরামর্শ পেয়েছি। সকলের ভালোবাসা, উৎসাহ ও সমর্থনে আমি এই জায়গায় আসতে পেরেছি। আমি আশা করি আপনারা সকলে এই দেশ সেবার কাজে আমার পাশে থাকবেন। সবে তো জার্নি শুরু হল। লিখেছেন প্রথম নাগা মহিলা এমপি যিনি রাজ্যসভার ভাইস চেয়ারপার্সনের আসন অলংকৃত করছেন। কার্যত সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

দেশের একেবারে প্রান্তিক এলাকা থেকে তিনি রাজ্যসভায় এসেছিলেন। গত বছর এপ্রিল মাসে তিনি রাজ্যসভার এমপি হিসাবে আসেন। তিনি নাগাল্যান্ড থেকে রাজ্যসভায় প্রথম মহিলা এমপি। এবার তিনি ভাইস চেয়ারপার্সনের আসনে। রীতিমতো উচ্ছাস ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া?

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.