বাংলা নিউজ > ঘরে বাইরে > অভিযোগ দায়ের হওয়ার ১ ঘণ্টার মধ্যেই গ্রেফতার প্রাক্তন আইপিএস অমিতাভ ঠাকুর
গ্রেফতার প্রাক্তন আইপিএস (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
গ্রেফতার প্রাক্তন আইপিএস (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

অভিযোগ দায়ের হওয়ার ১ ঘণ্টার মধ্যেই গ্রেফতার প্রাক্তন আইপিএস অমিতাভ ঠাকুর

  • পুলিশ কমিশনার জানিয়েছেন প্রাক্তন আইপিএসকে লখনউয়ের হজরতগঞ্জ থানায় নিয়ে যাওয়া হয়েছে।

অভিযোগ দায়ের হওয়ার এক ঘণ্টার মধ্যেই শুক্রবার  প্রাক্তন আইপিএস আধিকারিক অমিতাভ ঠাকুরকে গ্রেফতার করল পুলিশ। এক নিগৃহীতা মহিলা ও তাঁর পুরুষ সঙ্গীর প্রামাণ্য দাবিকে বিকৃত করার অভিযোগ উঠেছিল ওই প্রাক্তন আইপিএস অমিতাভ ঠাকুর ও বিএসপির সাংসদ অতুল রাইয়ের বিরুদ্ধে। লখনউয়ের পুলিশ কমিশনার ডিকে ঠাকুর গ্রেফতারির বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে গত ১৬ই অগস্ট  সুপ্রিম কোর্টের বাইরে ওই নিগৃহীতা ও তার সঙ্গে আত্মহত্যা করার চেষ্টা করেন। এদিকে তার আগে ফেসবুক লাইভে ওই নিগৃহীতা ও তার সঙ্গী পুলিশ কর্তা অমিতাভ ঠাকুর, অমিত পাঠক, একজন বিচারপতিকে এব্যাপারে অভিযুক্ত করেন। ধর্ষণে অভিযুক্ত বিএসপির সাংসদকে আড়াল করার চেষ্টা হচ্ছে বলেই তাঁরা অভিযোগ তুলেছিলেন।

এদিকে পুলিশ কমিশনার জানিয়েছেন, প্রাক্তন আইপিএসকে লখনউয়ের হজরতগঞ্জ থানায় নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই তাঁর নামে ও সাংসদ অতুল রাইয়ের নামে অভিযোগ দায়ের করা হয়েছে। এদিকে পুলিশ সূত্রে খবর, বিএসপির ওই এমপির বিরুদ্ধেই ধর্ষণের অভিযোগ উঠেছে। অন্যদিকে অমিতাভ ঠাকুরের বিরুদ্ধে ভুয়ো নথি তৈরির অভিযোগ উঠেছে। তবে ইতিমধ্যেই বিএসপির সাংসদকে গ্রেফতার করা হয়েছে। এদিকে ওই নিগৃহীতা মহিলা অভিযোগ করেছিলেন তাদের হয়রানি করার জন্য় অন্তত সাতটি এফআইআর তাদের বিরুদ্ধে করা হয়েছে। 

তবে দুই সদস্যের কমিটি প্রায় সাড়ে ৩ ঘণ্টা জেরা করেছিল অমিতাভ ঠাকুরকে। কিন্তু তিনি সব অভিযোগ অস্বীকার করেছেন। এদিকে এই প্রাক্তন আইপিএস সম্প্রতি নতুন দল গড়ার কথাও ঘোষণা করেছেন। প্রসঙ্গত চলতি বছরের মার্চ মাসেই ১৯৯২ ব্যাচের এই আইপিএস অফিসারকে কম্পালসারি রিটায়ারমেন্টে পাঠানো হয়েছিল।

 

বন্ধ করুন