বাংলা নিউজ > ঘরে বাইরে > Gold Price: জারি পতন, পুজোর আগে রেকর্ড থেকে অনেক সস্তা সোনা, কমল রুপোর দামও
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই

Gold Price: জারি পতন, পুজোর আগে রেকর্ড থেকে অনেক সস্তা সোনা, কমল রুপোর দামও

  • সোনার দাম কমায় ডিলাররা আমদানির ক্ষেত্রে প্রতি আউন্স সোনার উপর ২ ডলার প্রিমিয়াম চার্জ করছে।

জারি সোনার দামের পতন। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে এই সপ্তাহে নিয়মিত সোনার দাম কমতে দেখা গিয়েছে। সেই ট্রেন্ড বজায় রেখে গত একমাসে সবথেকে সস্তা হওয়ার পথে সোনা। এই সপ্তাহের শুরুতে সোমবার যেখানে সোনার দাম শুরু হয়েছিল প্রতি দশ গ্রাম ৪৭৫৮৪ টাকা, সেখানে সপ্তাহের শেষে সোনার দাম নেমে হয়েছে ৪৬৮০৮। যা গত একমাসের মধ্যে সবথেকে সস্তা হওয়ার খুব কাছাকাছি। এদিকে এখ কেজি রুপোর দাম কমে দাঁড়িয়েছে ৬৩৫৯৯ টাকায়।

এদিকে সোনার দাম কমায় সোনার ডিলাররা আমদানির ক্ষেত্রে প্রতি আউন্স সোনার উপর ২ ডলার প্রিমিয়াম চার্জ করছে। ভারতে সোনা আমদানি করতে সাধারণত ১০.৭৫ শতাংশ আমদানি কর লাগে। তার সঙ্গে ৩ শতাংশ জিএসটিও ধার্য করা হয়। এদিকে সোনার দাম কমায় ব্যাবসা ঘোরানোর আশা দেখছেন স্বর্ণ ব্যবসায়ীরা। গণেশ পুজো থেকে বিশ্বকর্মা পুজো পর্যন্ত সময়কে সাধারণত সোনা কেনাবেচার শুভ সময় বলে মনে করা হয়।

কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৬৪৪ টাকা। ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৬৪৪০ টাকা। গতকাল কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৬৪৫ টাকা ছিল। ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৬৪৫০ টাকা ছিল। এদিকে কলকাতায় রুপোর দর অপরিবর্তিত এদিন। ১ কেজি রুপোর দাম ৬৪২০০ টাকা। এর আগে সপ্তাহের শুরুতে এই দাম ছিল ৬৫৩০০।

 

বন্ধ করুন