বাংলা নিউজ > ঘরে বাইরে > ফের বাড়ল সোনা-রুপোর দাম, বাজার দর থেকে সস্তায় গোল্ড বন্ড বিক্রি RBI-এর
ফাইল ছবি : পিটিআই (PTI)
ফাইল ছবি : পিটিআই (PTI)

ফের বাড়ল সোনা-রুপোর দাম, বাজার দর থেকে সস্তায় গোল্ড বন্ড বিক্রি RBI-এর

  • সোমবার দাম কমেছিল সোনার। তবে মঙ্গলবার ফের দাম বাড়ল সোনার। সঙ্গে রুপোর দামও বাড়ল।

সোমবার দাম কমেছিল সোনার। তবে মঙ্গলবার ফের দাম বাড়ল সোনার। সঙ্গে রুপোর দামও বাড়ল। মাল্টি কমোডিটি এক্সচেঞঅজে সোনার দাম এদিন ০.২৫ শতাংশ বেড়েছে। ১০ গ্রাম প্রতি ৪০০ টাকা বেড়েছে এদিন সোনা। এর জেরে ১০ গ্রাম সোনার দাম বেড়ে দাঁড়িয়েছে ৪৭,১৭১ টাকা। এদিকে রুপোর দাম ০.৩৫ শতাংশ বেড়ে ৬৩,৮০১ টাকা প্রতি কিলোগ্রাম হয়ে গিয়েছে।

গুডসরিটার্ন ওয়েবসাইট অনুযায়ী, দেশের রাজধানীতে ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ৫০৭৯০ টাকা, চেন্নাইয়ে ১০ গ্রাম সোনার দাম ৪৮৭২০ টাকা, মু্ম্বইয়ে ১০ গ্রাম সোনার দাম ৪৭৪৯০ টাকা, কলকাতায় ১০ গ্রাম সোনার দাম ৪৯৬৪০ টাকা। এদিকে বিশ্ব বাজারে সোনার দাম ০.১ শতাংশ বেড়ে ১৮১২.২৭ ডলার প্রতি আউন্স হয়েছে। রুপোর দাম ০.১ শতাংশ কমে ২৪.০৩ ডলার প্রতি আউন্স হয়েছে। ০.৩ শতাংশ কমে প্ল্যাটিনামের আউন্স প্রতি দাম হয়েছে ১০০৩.৮৯ ডলার।

এদিকে আগামী ৪ দিন বাজার দর থেকে সস্তায় সোনা কেনার সুযোগ রয়েছে বিনিয়োগকারীদের কাছে। এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল আরবিআই। সেই অনুযায়ী সোমবার জন্মাষ্টমী থেকে শুরু হয়েছে সভেরেন গোল্ড বন্ডের সাবস্ক্রিপশন। আগামী ৩ সেপ্টেম্বর পর্যন্ত সস্তায় এই সাবস্ক্রিপশনের মাধ্যমে গোল্ড বন্ড কিনতে পারবেন সবাই। প্রতি গ্রাম বন্ডে বিনিয়োগকারীরা ৫০ টাকা করে ছাড় পাবেন।

 

বন্ধ করুন