বাংলা নিউজ > ঘরে বাইরে > পরপর ৪দিন বন্ধ ব্যাঙ্ক: ২দিন ছুটি, ২দিন ধর্মঘট

পরপর ৪দিন বন্ধ ব্যাঙ্ক: ২দিন ছুটি, ২দিন ধর্মঘট

  • কেন্দ্র সরকারের রাষ্ট্রায়াত্ত ব্যাঙ্ক বেসরকারিকরণের সিদ্ধান্তের প্রতিবাদে ধর্মঘট ডেকেছে ব্যাঙ্ককর্মীদের সংগঠনগুলি। 
টানা ৪ দিন বন্ধ থাকতে পারে একাধিক রাষ্ট্রায়াত্ত ব্যাঙ্কের শাখা। মাসের মাঝে এমন একটানা বন্ধ থাকায় কিছুটা ভোগান্তির শিকার হতে পারেন গ্রাহকরা।ফাইল ছবি : ব্লুমবার্গ (Anindito Mukherjee/Bloomberg) (Bloomberg)
1/5টানা ৪ দিন বন্ধ থাকতে পারে একাধিক রাষ্ট্রায়াত্ত ব্যাঙ্কের শাখা। মাসের মাঝে এমন একটানা বন্ধ থাকায় কিছুটা ভোগান্তির শিকার হতে পারেন গ্রাহকরা।ফাইল ছবি : ব্লুমবার্গ (Anindito Mukherjee/Bloomberg) (Bloomberg)
এর মধ্যে দুই দিন অবশ্য ব্যাঙ্ক ছুটি থাকার কথা। আগামী ১৩ ও ১৪ মার্চ যথাক্রমে শনি ও রবিবার পড়েছে। বাকি অন্য দুই দিন ধর্মঘট ডেকেছে ব্যাঙ্ককর্মীদের সংগঠনগুলি। অর্থাত্ সোমবার ও মঙ্গলবার বন্ধ থাকতে পারে একাধিক রাষ্ট্রায়াত্ত ব্যাঙ্কের শাখাগুলি।ফাইল ছবি: রয়টার্স (REUTERS/Adnan Abidi) (REUTERS)
2/5এর মধ্যে দুই দিন অবশ্য ব্যাঙ্ক ছুটি থাকার কথা। আগামী ১৩ ও ১৪ মার্চ যথাক্রমে শনি ও রবিবার পড়েছে। বাকি অন্য দুই দিন ধর্মঘট ডেকেছে ব্যাঙ্ককর্মীদের সংগঠনগুলি। অর্থাত্ সোমবার ও মঙ্গলবার বন্ধ থাকতে পারে একাধিক রাষ্ট্রায়াত্ত ব্যাঙ্কের শাখাগুলি।ফাইল ছবি: রয়টার্স (REUTERS/Adnan Abidi) (REUTERS)
কেন্দ্র সরকারের রাষ্ট্রায়াত্ত ব্যাঙ্ক বেসরকারিকরণের সিদ্ধান্তের প্রতিবাদে ধর্মঘট ডেকেছে ব্যাঙ্ককর্মীদের সংগঠনগুলি। চলতি মাসের ১৫ ও ১৬ তারিখ দেশজুড়ে কর্মবিরতির হতে পারে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শাখাগুলিতে। ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়নের ডাকা দেশব্যাপী ধর্মঘটে অংশ নিতে চলেছেন ব্যাঙ্কের কর্মীরা। ছবি : হিন্দুস্তান টাইমস (HT Photo) (HT_PRINT)
3/5কেন্দ্র সরকারের রাষ্ট্রায়াত্ত ব্যাঙ্ক বেসরকারিকরণের সিদ্ধান্তের প্রতিবাদে ধর্মঘট ডেকেছে ব্যাঙ্ককর্মীদের সংগঠনগুলি। চলতি মাসের ১৫ ও ১৬ তারিখ দেশজুড়ে কর্মবিরতির হতে পারে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শাখাগুলিতে। ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়নের ডাকা দেশব্যাপী ধর্মঘটে অংশ নিতে চলেছেন ব্যাঙ্কের কর্মীরা। ছবি : হিন্দুস্তান টাইমস (HT Photo) (HT_PRINT)
ফলে ওই দুই দিন শুধু স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শাখাই নয়, অকেজো হতে পারে ব্যাঙ্ক-এর এটিএম লেনদেনও। ছবি : রয়টার্স (REUTERS/Rupak De Chowdhuri) (REUTERS)
4/5ফলে ওই দুই দিন শুধু স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শাখাই নয়, অকেজো হতে পারে ব্যাঙ্ক-এর এটিএম লেনদেনও। ছবি : রয়টার্স (REUTERS/Rupak De Chowdhuri) (REUTERS)
তবে, এই দুই দিন যাতে গ্রাহকদের কোনও সমস্যা না হয়, তাই নিয়ে সতর্ক কানারা ব্যাঙ্ক। তবে ব্যাঙ্ক-এর তরফে জানানো হয়েছে যে, এই দুই দিন কিছু কিছু শাখায় কাজের গতিতে প্রভাব পড়তে পারে। ছবি : মিন্ট (Mint) (Mint)
5/5তবে, এই দুই দিন যাতে গ্রাহকদের কোনও সমস্যা না হয়, তাই নিয়ে সতর্ক কানারা ব্যাঙ্ক। তবে ব্যাঙ্ক-এর তরফে জানানো হয়েছে যে, এই দুই দিন কিছু কিছু শাখায় কাজের গতিতে প্রভাব পড়তে পারে। ছবি : মিন্ট (Mint) (Mint)
অন্য গ্যালারিগুলি