বাংলা নিউজ > ঘরে বাইরে > 'ব্যয়বহুল' জায়গায় বিয়ের জন্য ফাঁকা দম্পতির পকেট, অতিথিদের মাজতে হল নোংরা বাসন!
'ব্যয়বহুল' জায়গায় বিয়ের জন্য ফাঁকা দম্পতির পকেট, অতিথিদের মাজতে হল নোংরা বাসন! (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
'ব্যয়বহুল' জায়গায় বিয়ের জন্য ফাঁকা দম্পতির পকেট, অতিথিদের মাজতে হল নোংরা বাসন! (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

'ব্যয়বহুল' জায়গায় বিয়ের জন্য ফাঁকা দম্পতির পকেট, অতিথিদের মাজতে হল নোংরা বাসন!

  • তিন বছর পর ওই দম্পতির বিবাহবিচ্ছেদ হয়ে যায়।

বিয়ের জন্য বেছে নিয়েছিলেন দুর্ধর্ষ জায়গা। কিন্তু তা করতে গিয়ে ফাঁকা হয়ে গেল দম্পতির পকেট। পরিস্থিতি এমনই হল যে খাবার কম পড়ে গেল। শুধু তাই নয়, আমন্ত্রিতদেরই বাসন মেজে দিতে হল। এমনই উদ্ভট ঘটনা ঘটেছিল মার্কিন যুক্তরাষ্ট্রে। শুধু তাই নয়, সেই জাঁকজমকপূর্ণ বিয়ের তিন বছর পরে তাঁদের বিচ্ছেদ হয়ে যায়।

সম্প্রতি রেডডিটে নিজের সেই অভিজ্ঞতার কথা জানিয়েছেন এক যুবতী। যিনি নিজের সঙ্গীর সঙ্গে বিয়েবাড়িতে গিয়েছিলেন। যুবতী জানিয়েছেন, বছরকয়েক আগে দক্ষিণ আমেরিকায় তাঁর এক আত্মীয়ার বিয়ে হয়েছিল। সেই বিশেষ মুহূর্তকে স্মরণীয় করে রাখতে কোনও কসুর ছাড়েননি বর এবং কনে। ‘দুর্দান্ত এবং 'ব্যয়বহুল’ জায়গায় বিয়ে হয়। সবকিছু একেবারে ঠিকভাবেই এগোচ্ছিল। কিন্তু খাবার নিতে গিয়েই বিপত্তি বাঁধে। দেখা যায় যে খাবার প্রায় শেষ হয়ে গিয়েছে। বিষয়টি কনের মা’কে জানাতে উদ্ভট মুখ করে জানান যে আর খাবার পড়ে নেই।

কেন সেই দুর্দশা, তা পরে জানা যায়। ওই যুবতী জানান, ‘দুর্দান্ত এবং 'ব্যয়বহুল’ জায়গায় বিয়ের ধাক্কায় বাজেট ফুরিয়ে গিয়েছিল দম্পতির। তাই কোনও ক্যাটারারকে খাবারের দায়িত্ব দেওয়া হয়নি। পরিবারের এক সদস্যই রান্না করেন। তা তিন-চতুর্থাংশ অতিথিদের জন্য রান্না করা হয়েছিল। আর খাওয়ার জন্য বাসনপত্র ভাড়া করা হয়েছিল। সেই সংস্থার নিয়ম অনুযায়ী, সেদিন সন্ধ্যার মধ্যেই একেবারে ধুয়েমুছে সেই বাসন ফিরিয়ে দিতে হবে। নাহলে যে অর্থ জমা রাখা হয়েছে, তা কেটে নেওয়া হবে। 

সেখানেই শেষ হয়নি ‘ভয়ঙ্কর’ অভিজ্ঞতা। সেই নিয়মের জন্য অতিথিদেরই বাাসন মাজতে বলা হয়। ওই যুবতী জানান, একজন তাঁদের কাছে আসেন এবং কয়েকজনকে রান্নাঘরে যেতে বলেন। সেখানে গিয়ে দেখেন, নোংরা প্লেট ও কাপের স্তূপ পড়ে আছে। বাজেট ফুরিয়ে যাওয়ায় পরিষ্কার করার জন্য কাউকে রাখেননি বর এবং কনে। তাই যুবতী এবং ন'জন অতিথিকেই সেই নোংরা বাসন পরিষ্কার করতে হয়।  

বন্ধ করুন