বাংলা নিউজ > ঘরে বাইরে > গভীর নিম্নচাপ, অন্ধ্রের উপকূলে ভারী বৃষ্টি, জলমগ্ন তিরুপতি ও তিরুমালা
অন্ধ্রের উপকূলে ভারী থেকে অতিভারী বৃষ্টি. (PTI Photo/File/Representative use) (HT_PRINT)
অন্ধ্রের উপকূলে ভারী থেকে অতিভারী বৃষ্টি. (PTI Photo/File/Representative use) (HT_PRINT)

গভীর নিম্নচাপ, অন্ধ্রের উপকূলে ভারী বৃষ্টি, জলমগ্ন তিরুপতি ও তিরুমালা

  • চিত্তর, প্রকাশম, অনন্তপুরে ভারী বৃষ্টি হচ্ছে। এর সঙ্গেই ৪৫-৬৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইছে।

ভারী থেকে অতিভারী বৃষ্টি। দক্ষিণ অন্ধ্রপ্রদেশের উপকূল জুড়ে শুরু হয়েছে টানা  বৃষ্টি। আবহাওয়াবিদদের মতে বঙ্গোপসাগরের নিম্নচাপ শুক্রবার বিকাল ৪টে নাগাদ পুদুচেরি ও চেন্নাইয়ের উপকূল এলাকায় অবস্থান করেছিল। অন্ধ্রপ্রদেশের দুর্যোগ ব্যবস্থাপন দফতরের কমিশনার কে কান্নাবাবু একটি বিবৃতিতে জানিয়েছেন, চিত্তর, প্রকাশম, অনন্তপুরে ভারী বৃষ্টি হচ্ছে। এর সঙ্গেই ৪৫-৬৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইছে। 

তিনি জানিয়েছেন, আপৎকালীন পরিস্থিতির জন্য জাতীয় ও রাজ্যস্তরের উদ্ধারকারী দল দুর্যোগকবলিত এলাকাগুলিতে গিয়েছে। এই সময় মৎস্য়জীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। নীচু এলাকায় বসবাসকারীদর সতর্ক থাকার অনুরোধ করা হয়েছে। পাশাপাশি অন্ধ্রের অন্য়ান্য উপকূলবর্তী এলাকাতেও হালকা থেক মাঝারি বৃষ্টির সতর্কতা রয়েছে।

তবে আশার কথা বৃহস্পতিবার তিরুমালা, তিরুপতিতে ভারী বৃষ্টির জেরে ব্যাপকভাবে প্লাবিত হয়েছিল। তবে সেই জল এদিন কিছুটা নামতে শুরু করেছে। তবে এখনও সেখানে হালকা বৃষ্টি হচ্ছে। কিছু এলাকায় জলমগ্ন রয়েছে। এদিকে দুর্যোগ কবলিত এলাকায় গত ১২ ঘণ্টায় গাড়ি চলাচলও কার্যত বন্ধ করে দেওয়া হয়েছিল। তবে শুক্রবার সকালে থেকে সেই পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। 

এদিকে তিরুমালা ও তিরুপতিতে প্রচুর ভক্ত আটকে পড়েন। তাদের সুবিধার জন্য ফের গাড়ি চলাচল স্বাভাবিক করা হচ্ছে। রাস্তার উপর থেকেও কিছু ধস সরানোর কাজ শুরু হয়েছে। অন্যদিকে প্রবলবেগে জল বয়ে যাওয়ায় কপিলা তীর্থমের তিনটি স্তম্ভ ক্ষতিগ্রস্ত হয়েছে। ইতিমধ্যেই সরকারি আধিকারিকরা এলাকা পরিদর্শন করেছেন। তিরুপতির পুলিশ সুপার ভেঙ্কটা আপ্পালা নাইডু বলেন, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বাড়ির বাইরে বের হওয়ার দরকার নেই। 

 

বন্ধ করুন