বাংলা নিউজ > ঘরে বাইরে > Hijab Row: হিজাবকাণ্ডে রায়দান করা বিচারপতিদের খুনের হুমকি, গ্রেফতার দুই

Hijab Row: হিজাবকাণ্ডে রায়দান করা বিচারপতিদের খুনের হুমকি, গ্রেফতার দুই

হিজাবকাণ্ডে রায়দান করা বিচারপতিদের খুনের হুমকি, গ্রেফতার দুই (PTI)

গত ১৫ মার্চ কর্ণাটক উচ্চ আদালতের প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ রায় দিয়ে জানায়, সরকার স্কুল ও কলেজে হিজাবের উপর যে নিষেধাজ্ঞা জারি করেছে, তা বহাল থাকবে।

হিজাব বিতর্ক নিয়ে সম্প্রতি রায় দিয়েছে কর্ণাটকের হাই কোর্ট। রায়দান করে কর্ণাটকের উচ্চ আদাল জানিয়ে দেয়, মুসলিম ধর্মে হিজাব বাধ্যতামূলক নয়। এবং আদালত শিক্ষা প্রতিষ্ঠানে হিজাবের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে অস্বীকার করে। এই রায় দেওয়ার পরই কর্ণাটক হাই কোর্টের বিচারপতিদের খুনের হুমকি দেওয়া হয়। সেই হুমকির প্রেক্ষিতে এবার তামিলনাড়ু থেকে গ্রেফতার করা হল দু’জনকে।

গত ১৫ মার্চ কর্ণাটক উচ্চ আদালতের প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ রায় দিয়ে জানায়, সরকার স্কুল ও কলেজে হিজাবের উপর যে নিষেধাজ্ঞা জারি করেছে, তা বহাল থাকবে। এরপর বিচারপতিদের খুনের হুমকি দেওয়া হয়। যার প্রেক্ষিতে তামিলনাড়ুর তিরুনেলভেলি থেকে কোভাই রহমতউল্লাহ এবং তঞ্জুভর থেকে জামাল মহম্মদ ওসমানি নামক দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, হিজাব নিয়ে কর্ণাটক হাই কোর্টের রায়দানের পর থেকেই তামিলনাড়ুতে সংখ্যালঘু সম্প্রদায়ের বিভিন্ন সংগঠন প্রতিবাদ প্রদর্শন করেছে। সম্প্রতি তামিলনাড়ুর মাদুরাইতেই এরমই এক বিক্ষোভ সমাবেশ হচ্ছিল। এর ভিডিয়ো ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। সেই সময় তামিলনাড়ু তৌহিদ জামাত অডিট কমিটির সদস্য রহমতুল্লাহকে বলতে শোনা যায়, ‘ঝাড়খণ্ডে এক বিচারপতি ভুল রায় দেওয়ার পর মর্নিং ওয়াক করার সময় সে খুন হয়েছিল। আমাদের সম্প্রদায়ে কিছু আবেগপ্রবণ মানুষ আছে। এরম যদি কিছু হয়ে যায়, বিজেপি আমাদের ঘাড়ে দোষ চাপানোর জন্য অপেক্ষা করে আছে।’ এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সহ কর্ণাটকের হাই কোর্টের বিচারপতিদের বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করার দায়ে মামলা রুজু করা হয় জামাল মহম্মদ ওসমানির বিরুদ্ধে।

ঘরে বাইরে খবর

Latest News

শাহজাহাঁকে আমার হাতে তুলে দিন ১০ মিনিটে হিসাব মিটিয়ে দেব: হেমন্ত বিশ্বশর্মা অখিলেশের সভায় ধুন্ধুমার! ছোড়া হল চেয়ার-জুতো, মাইকের গোছা টেনে নামানোর চেষ্টা KKR vs SRH Qualifier 1 Live: ভেস্তে যাবে না তো কোয়ালিফায়ার, আকাশে চোখ সমর্থকদের চা দিবস উপলক্ষে রইল দুর্দান্ত রেসিপি, খেয়ে দেখুন তো, ভালো লাগে কি না IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে কান ফেস্টিভ্যালে এবার ভারতীয় কনটেন্ট ক্রিয়েটররাও! দেননি অনুমতি, হঠাৎ OpenAI-এর চ্যাটবটে নিজের গলা শুনে বেজায় চটলেন স্কার্লেট! মাত্র ২০ লক্ষ টাকায় IPL মাতানো পথিরানা রাতারাতি কোটিপতি লঙ্কা প্রিমিয়র লিগে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি অটোনমাস কাউন্সিলে সিএএ লাগু করতে দেব না, সাফ জানালেন তিপ্রা মোথা সুপ্রিমো

Latest IPL News

IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.