বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘টুকড়ে টুকড়ে রাজনীতি’, চান্নির মন্তব্যকে হাতিয়ার করে হিমন্তের তোপ প্রিয়াঙ্কাকে
অসম মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (ছবি সৌজন্যে এএনআই) (HT_PRINT)

‘টুকড়ে টুকড়ে রাজনীতি’, চান্নির মন্তব্যকে হাতিয়ার করে হিমন্তের তোপ প্রিয়াঙ্কাকে

  • সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়, সেখানে দেখা যায় পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিত্ সিং চান্নি বলছেন, ‘দিল্লি, বিহার ও উত্তরপ্রদেশের ভাইয়াদের পঞ্জাবে ঢুকতে দেবেন না।’

কয়েকদিন আগেই রাহুল গান্ধীর জন্মদাতাদের নিয়ে বিতর্কিত প্রশ্ন তুলেছিলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। আর এবার হিমন্তের নিশানায় রাহুলের বোন তথা কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিত্ সিং চান্নির ‘উত্তরপ্রদেশ-বিহার ভাইয়া’ মন্তব্যকে হাতিয়ার করে হিমন্ত অভিযোগ করলেন, প্রিয়াঙ্কা গান্ধী ‘টুকড়ে টুকড়ে রাজনীতির’ সাহায্য নিচ্ছেন।

চান্নির ভাইরাল ভিডিয়ো টুইট করে হিমন্ত ক্যাপশনে লেখেন, ‘কয়েকদিন আগেই তাঁর ভাই আমাদের বৈচিত্র্য এবং 'ভারতের আত্মা সম্পর্কে উপদেশ দিতে গিয়ে নির্লজ্জভাবে উত্তর-পূর্বকে উপেক্ষা করেছিলেন। এরপরই এবার দেখা গেল বিহার এবং উত্তরপ্রদেশে মানুষের বিরুদ্ধে পঞ্জাবের মুখ্যমন্ত্রী শ্রী চরণজিত্ এস চান্নির ঘৃণ্য মন্তব্যে উল্লাস করছেন শ্রীমতি প্রিয়াঙ্কা গান্ধীকে! ভন্ডামী ও টুকড়ে টুকড়ে রাজনীতি!’

এর আগে পঞ্জাবের নির্বাচনী জনসভার একটি ভিডিয়ো ভাইরাল হয়, সেখানে দেখা যায় পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিত্ সিং চান্নি বলছেন, ‘দিল্লি, বিহার ও উত্তরপ্রদেশের ভাইয়াদের পঞ্জাবে ঢুকতে দেবেন না।’ সেই সময় চান্নির পাশে দাঁড়িয়ে উল্লাশ করতে দেখা যায় প্রিয়াঙ্কা গান্ধীকে। এই ভিডিয়ো ভাইরাল হতেই বিজেপি ও আম আদমি পার্টির তরফে তোপ দাগা হয় কংগ্রেসকে। হিমন্ত বিশ্বশর্মাও প্রিয়াঙ্কাকে তোপ দাগেন ঘটনায়।

উল্লেখ্য, ২০১৫ সাল পর্যন্ত হিমন্ত ছিলেন কংগ্রেসে। দলবদল করে অসমে বিজেপিকে ক্ষমতায় আনার নেপথ্যে বড় ভূমিকা পালন করেন তিনি। সর্বানন্দ সোনওয়ালের সরকারের অর্থ, শিক্ষা, স্বাস্থ্য সহ প্রায় সব গুরুত্বপূর্ণ মন্ত্রকের দায়িত্ব সামলেছিলেন হিমন্ত। ২০২১ সালের নির্বাচনে ফের অসমে বিজেপির জয় হয়। এরপর হিমন্ত অসমের মুখ্যমন্ত্রী হন। কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার সময় থেকেই দফায় দফায় রাহুল গান্ধীকে আক্রণ করে এসেছেন হিমন্ত। এককালে কংগ্রেসে যুব ব্রিগেডের অন্যতম গুরুত্বপূর্ণ ‘মুখ’ হিমন্ত বর্তমানে গান্ধীদের সহ্য করতে পারেন না। কয়েকদিন আগেই উত্তরাখণ্ডে এক নির্বাচনী জনসভায় হিমন্ত রাহুলকে আক্রমণ শানিয়ে বলেছিলেন, ‘রাহুল গান্ধী যে সার্জিকাল স্ট্রাইকের প্রমাণ চান, আমরা কি কখনও এটার প্রমাণ চেয়েছি যে রাজীব গান্ধী তাঁর বাবা কি না।’ এই মন্তব্যের পর বিতর্কের ঝড় উঠেছিল। এফআইআর দায়ের করা হয়েছিল হিমন্তের বিরুদ্ধে। তবে অসমের মুখ্যমন্ত্রী এবার প্রিয়াঙ্কাকে নিশানা করলেন।

বন্ধ করুন