বাড়ি > ঘরে বাইরে > ফোন করলেই করোনার সতর্কবার্তা, কীভাবে কলার টিউন বন্ধ করবেন, জেনে নিন
ফোন করলে অনেক ক্ষেত্রেই ‘করোনাভাইরাস কলার টিউন’ বেজে ওঠে (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
ফোন করলে অনেক ক্ষেত্রেই ‘করোনাভাইরাস কলার টিউন’ বেজে ওঠে (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

ফোন করলেই করোনার সতর্কবার্তা, কীভাবে কলার টিউন বন্ধ করবেন, জেনে নিন

  • কীভাবে সেই কলার টিউন বন্ধ করবেন, দেখে নিন।

মাসছয়েক হতে চলল। এখনও ফোন করলে অনেক ক্ষেত্রেই ‘করোনাভাইরাস কলার টিউন’ বেজে ওঠে। তার জেরে নিঃসন্দেহে আমজনতার মধ্যে করোনা নিয়ে সতর্কতা বেড়েছে। মহামারীর বিরুদ্ধে লড়াইয়ের ক্ষেত্রে তা যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালনও করেছে।

কিন্তু অনেকেই সেই কলার টিউনে রীতিমতো বিরক্ত হয়ে উঠেছেন। তা নিয়ে অনেকে সোশ্যাল মিডিয়ায় উষ্মাও প্রকাশ করেছেন। কীভাবে সেই কলার টিউন বন্ধ করবেন, তা দেখে নিন -

অ্যান্ড্রয়েড : 

কল কানেক্ট হওয়ার পর যে কোনও নম্বর টাইপ করুন। তারপর সেই কলার টিউন বা করোনা নিয়ে সচেতনতামূলক মেসেজ বন্ধ হয়ে যাবে এবং ফোন করলে আগের মতোই রিং হবে।

আইওএস (iOS) : 

ফোন কল কানেক্ট হওয়ার পর # বাটন প্রেস করুন। অ্যান্ড্রয়েডের মতো যে কোনও নম্বর টাইপ করলেই কলার টিউন বন্ধের সুযোগ অবশ্য আইওএস প্ল্যাটফর্মে নেই। 

তবে অ্যান্ড্রয়েডে যে কোনও নম্বর বা আইওএস ফোনে # বাটন প্রেস করার পরও যদি সেই কলার টিউন বন্ধ না হয়, তাহলে আরও একবার চেষ্টা করতে হবে। কারণ অনেক ক্ষেত্রে সংশ্লিষ্ট টেলিকম সংস্থা আপনার আর্জি বুঝতে নাও পারেন। 

আপাতত অবশ্য একেবারে সেই কলার টিউন বন্ধ করতে পারবেন না। প্রতিবার ফোন করার সময় আপনাকে উল্লিখিত প্রক্রিয়া অনুসরণ করে সেই সচেতনতামূলক করোনা কলার টিউন বন্ধ করতে হবে।

বন্ধ করুন