বাংলা নিউজ > ঘরে বাইরে > Income Tax Return- এবার ফোন থেকেই আইকরের রিটার্ন ফাইল করা যাবে, জানুন কীভাবে...

Income Tax Return- এবার ফোন থেকেই আইকরের রিটার্ন ফাইল করা যাবে, জানুন কীভাবে...

  • এবার স্মার্টফোন থেকেই আয়কর ফাইল করা যাবে।
শীঘ্রই লঞ্চ হচ্ছে আয়কর রিটার্ন ফাইলের নতুন ওয়েবসাইট। আর তার সুবাদেই এবার স্মার্টফোন থেকেই আয়কর ফাইল করা যাবে। ফাইল ছবি : পিটিআই (PTI)
1/5শীঘ্রই লঞ্চ হচ্ছে আয়কর রিটার্ন ফাইলের নতুন ওয়েবসাইট। আর তার সুবাদেই এবার স্মার্টফোন থেকেই আয়কর ফাইল করা যাবে। ফাইল ছবি : পিটিআই (PTI)
পিটিআই সূত্রে খবর, আয়কর রিটার্নের ফর্ম, প্রি-ফিলড আয়করের তথ্যাবলী, সরল ইনকাম ট্যাক্স-এর মতো একাধিক সুবিধা মিলবে এই নতুন পোর্টালেও। ফাইল ছবি : পিটিআই PTI (PTI)
2/5পিটিআই সূত্রে খবর, আয়কর রিটার্নের ফর্ম, প্রি-ফিলড আয়করের তথ্যাবলী, সরল ইনকাম ট্যাক্স-এর মতো একাধিক সুবিধা মিলবে এই নতুন পোর্টালেও। ফাইল ছবি : পিটিআই PTI (PTI)
ডেক্সটপের পাশাপাশি পুরোটাই অ্যাকসেস করা যাবে ফোন থেকেই। ফাইল ছবি : পিটিআই ( PTI)
3/5ডেক্সটপের পাশাপাশি পুরোটাই অ্যাকসেস করা যাবে ফোন থেকেই। ফাইল ছবি : পিটিআই ( PTI)
ফোনে আইটি রিটার্নের ক্ষেত্রে যাতে সুবিধা হয়, সেই জন্য আসছে আয়কর বিভাগের নতুন স্মার্টফোন অ্যাপ-ও। আগামী ৭ জুন লঞ্চ হবে সেই অ্যাপ। ফাইল ছবি : পিটিআই ( PTI)
4/5ফোনে আইটি রিটার্নের ক্ষেত্রে যাতে সুবিধা হয়, সেই জন্য আসছে আয়কর বিভাগের নতুন স্মার্টফোন অ্যাপ-ও। আগামী ৭ জুন লঞ্চ হবে সেই অ্যাপ। ফাইল ছবি : পিটিআই ( PTI)
ফলে ডেক্সটপে যা যা করা যায়, তার সঙ্গে স্মার্টফোনে অ্যাপের কোনও পার্থক্য থাকবে না। কমপ্লায়েন্স চেক ইউটিলিটির মতো বিষয়েও কাজ চলছে বলে জানিয়েছে আয়কর দফতর। ফাইল ছবি : পিটিআই  (PTI)
5/5ফলে ডেক্সটপে যা যা করা যায়, তার সঙ্গে স্মার্টফোনে অ্যাপের কোনও পার্থক্য থাকবে না। কমপ্লায়েন্স চেক ইউটিলিটির মতো বিষয়েও কাজ চলছে বলে জানিয়েছে আয়কর দফতর। ফাইল ছবি : পিটিআই  (PTI)
অন্য গ্যালারিগুলি