বাংলা নিউজ > ঘরে বাইরে > চিন থেকে ফিরে আসা দেশের প্রথম কোভিড রোগী ফের আক্রান্ত করোনায়
এখনও করোনার দাপট দেশজুড়ে (প্রতীকী ছবি)
এখনও করোনার দাপট দেশজুড়ে (প্রতীকী ছবি)

চিন থেকে ফিরে আসা দেশের প্রথম কোভিড রোগী ফের আক্রান্ত করোনায়

  • পরিবার সূত্রে জানা গিয়েছে পড়াশোনা সংক্রান্ত বিষয়ে ওই ডাক্তারির ছাত্রী দিল্লি যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। তখনই তিনি করোনা পরীক্ষা করান। তখনই দেখা যায় তাঁর করোনা রিপোর্ট পজিটিভ। আপাতত তিনি কোয়ারেন্টাইনে রয়েছেন।

২০২০ সালের জানুয়ারি মাস। ত্রিশূরের এক মেডিকেল পড়ুয়া ফিরে এসেছিলেন চিন থেকে। তাঁকেই দেশের প্রথম কোভিড রোগী হিসাবে গণ্য করা হয়। তবে সেই ডাক্তারি ছাত্রী ফের করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি উপসর্গহীন অবস্থায় রয়েছেন। একথা জানিয়েছেন ত্রিশূরের এক স্বাস্থ্য আধিকারিক। 

এদিকে পরিবার সূত্রে জানা গিয়েছে পড়াশোনা সংক্রান্ত বিষয়ে ওই ডাক্তারির ছাত্রী দিল্লি যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। তখনই তিনি করোনা পরীক্ষা করান। দেখা যায় তাঁর করোনা রিপোর্ট পজিটিভ। আপাতত তিনি কোয়ারেন্টাইনে রয়েছেন। তাঁর  পরিজনরা জানিয়েছেন, তিনি উপসর্গহীন রয়েছেন। ভাইরাসের অন্য কোনও প্রভাব তাঁর শরীরে নেই। গত বছর তাঁকে প্রায় মাসখানেক হাসপাতালে থাকতে হয়েছিল। পরে উহান থেকে আসা তাঁর আরও দুই বন্ধুও কোভিড পজিটিভ হয়েছিলেন।

 গত বছর হিন্দুস্তান টাইমসের সঙ্গে কথা বলার সময় তিনি জানিয়েছিলেন, ‘তিনি কখনও ভাবেননি যে তিনি করোনা পজিটিভ হবেন। তবে তিনি সংক্রামিত হওয়ার পর তাঁর প্রথম উদ্বেগ হয়েছিল তাঁর পরিজনদের নিয়ে ও রাজ্যে ফিরে আসার পর তিনি যাঁদের সঙ্গে মেলামেশা করেছিলেন তাঁদের নিয়ে।’ গত বছরের ২৭শে জানুয়ারি থেকে ২০শে ফেব্রুয়ারি পর্যন্ত তিনি ২৪দিন আইশোলেশন ওয়ার্ডেই ছিলেন। তিনি জানিয়েছিলেন, তাঁর মেডিকেল ব্যাকগ্রাউন্ড তাঁকে ট্রমা থেকে বেরিয়ে আসতে সহায়তা করেছিল। তিনি যখন চিন ছেড়ে এসেছিলেন তখনও বুঝতে পারেননি এত বড় মহামারীর মুখোমুখি হতে হবে।

 

বন্ধ করুন