বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা সংকটে প্রোমোশন ও বেতন বৃদ্ধি স্থগিত রাখলেও কর্মী ছাঁটাই করছে না ইনফোসিস
ইনফোসিস-এ বন্ধ রাখা হল কর্মী নিয়োগ, প্রোমোশন ও বেতন বৃদ্ধি। তবে সংস্থায় কোনও কর্মী ছাঁটাই করা হয়নি।
ইনফোসিস-এ বন্ধ রাখা হল কর্মী নিয়োগ, প্রোমোশন ও বেতন বৃদ্ধি। তবে সংস্থায় কোনও কর্মী ছাঁটাই করা হয়নি।

করোনা সংকটে প্রোমোশন ও বেতন বৃদ্ধি স্থগিত রাখলেও কর্মী ছাঁটাই করছে না ইনফোসিস

  • লকডাউনে অফিসে কর্মী হাজিরা নিয়ে এখনই কোনও সিদ্ধান্ত নেওয়া হচ্ছে না।

করোনাভাইরাস সংক্রমণের জেরে ক্ষতি কমাতে তথ্য প্রযুক্তি সংস্থা ইনফোসিস-এ বন্ধ রাখা হল কর্মী নিয়োগ, প্রোমোশন ও বেতন বৃদ্ধি।

সোমবার সংস্থার সিএফও নীলাঞ্জন রায় ভিডিয়ো কনফারেন্সিং-এর মাধ্যমে জানিয়েছেন, ইনফোসিস-এ আপাতত নতুন কর্মসংস্থান বন্ধ রাখা হয়েছে। এ ছাড়া মহামারীর জেরে ক্ষতিপূরণের স্বার্থে আপাতত প্রোমোশন ও বেতন বৃদ্ধি প্রক্রিয়াও স্থগিত রাখা হয়েছে বলে তিনি জানিয়েছেন। তবে কর্মী নিয়োগ সংক্রান্ত যে সমস্ত প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, তার সবই পূর্ণ করা হবে বলে জানান সিএফও।

অন্য দিকে, ইনফোসিস-এর সিইও সলিল পারেখ জানিয়েছেন, আগামী দিনে ক্লাউড পরিষেবায় সংস্থার গ্রাহকদের আগ্রহ বৃদ্ধি পাবে কয়েক গুণ।



আরও পড়ুন: চাকরি থেকে কাউকে ছাঁটাই করবেন না, আর্জি মোদীর

সংস্থার দাবি, করোনা সংক্রমণের জেরে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে দেশের খুচরো, পর্যটন ও হোটেল, শক্তি ও তেল ব্যবসার ক্ষেত্রগুলিতে। সেই সঙ্গে বড়সড় লোকসানের মুখে পড়েছে কার্ড ও পেমেন্ট সংক্রান্ত ব্যবসাও।

ইনফোসিস-এর সিওও প্রবীণ রাও জানিয়েছেন, সংক্রমণজনিত সংকটের মাঝে এখনও পর্যন্ত সংস্থায় কোনও কর্মী ছাঁটাই করা হয়নি। লকডাউনে অফিসে কর্মী হাজিরা নিয়ে এখনই কোনও সিদ্ধান্ত নেওয়া হচ্ছে না বলে তিনি জানিয়েছেন।




আরও পড়ুন: করোনা সংকট মোকাবিলায় কর্মী ছাঁটবে না TCS, তবে বাড়বে না বেতন

সিওও রাও আরও জানিয়েছেন যে, ২০২১ অর্থবর্ষে ৩৫,০০০ কর্মসংস্থানের পরিকল্পনা রয়েছে ইনফোসিস-এর। তবে বর্তমান পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ভবিষ্যৎ পদক্ষেপ সম্পর্কে সুনিশ্চিত কিছু বলা যাচ্ছে না বলে জানিয়েছেন রাও।

বন্ধ করুন