বাংলা নিউজ > ঘরে বাইরে > ফোন এসেছিল দিল্লি থেকে, তিপ্রা মোথা কি সরকারে যোগ দিচ্ছে? জবাব প্রদ্যোৎ কিশোরের

ফোন এসেছিল দিল্লি থেকে, তিপ্রা মোথা কি সরকারে যোগ দিচ্ছে? জবাব প্রদ্যোৎ কিশোরের

তিপ্রা মোথার নেতা প্রদ্য়োৎ কিশোর দেববর্মা(File Photo) (HT_PRINT)

বিজেপি এবার ৩২টি আসন পেয়েছে। আইপিএফটি পেয়েছে একটি আসন। বামফ্রন্ট পেয়েছে ১১টি আসন, কংগ্রেস পেয়েছে ৩টি আসন। তবে এসবের মধ্য়ে তিপ্রা মোথা কার্যত প্রধান বিরোধী দল হিসাবে উঠে আসছে ত্রিপুরায়।

প্রিয়াঙ্কা দেববর্মন

ত্রিপুরার মসনদে ফের বসতে চলেছে গেরুয়া শিবির। আর শপথগ্রহণ অনুষ্ঠানের আগে তিপ্রা মোথা জানিয়ে দিল আমাদের রাজ্যের আদিবাসীদের উন্নতির জন্য সরকার যতদিন না সাংবিধানিক সমাধান করছে না ততদিন পর্যন্ত সেই সরকারের অংশ হব না আমরা।

সব মিলিয়ে ৬০ আসনের বিধানসভায় ১৩টি আসন পেয়েছে তিপ্রা মোথা। তাদের মূল দাবি গ্রেটার তিপ্রাল্যান্ড। সেই দাবিকে সামনে রেখেই তারা ভোটযুদ্ধে নেমেছিলেন। এদিকে ভোটের আগে একদিকে বিজেপি ও অন্যদিকে বাম কংগ্রেস উভয়ই তিপ্রা মোথাকে তাদের দলের সঙ্গে যোগ দেওয়ার ব্যাপারে আবেদন করেছিল। কিন্তু তিপ্রা মোথা জানিয়ে দিয়েছিল তারা কারোর সঙ্গে যোগ দিতে চায় না। কারণ তারা সাংবিধানিক সমাধান চায়। একেবারে লিখিত প্রতিশ্রুতি চেয়েছিলেন তারা। কিন্তু কোনও দলই সেটা দিতে চায়নি। আর তার জেরে যেটা হওয়ার সেটা হয়েছে। তিপ্রা মোথা কোনও রাজনৈতিক দলের শরিক হতে চায়নি।

এদিকে বিজেপি এবার ৩২টি আসন পেয়েছে। আইপিএফটি পেয়েছে  একটি আসন। বামফ্রন্ট পেয়েছে ১১টি আসন, কংগ্রেস পেয়েছে ৩টি আসন। তবে এসবের মধ্য়ে তিপ্রা মোথা কার্যত প্রধান বিরোধী দল হিসাবে উঠে আসছে ত্রিপুরায়।

তিপ্রা মোথার নেতা প্রদ্য়োৎ কিশোর দেববর্মা সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, যতক্ষণ না পর্যন্ত সাংবিধানিক সমাধান না হচ্ছে ততক্ষণ পর্যন্ত আমরা সরকারে শরিক হব না।  আমরা ইতিবাচক ভূমিকা নেব।  আগামী দশকে তিপরাসা নিয়ে ভারত সরকার কী অবস্থান নেয় সেদিকেও আমরা অপেক্ষা করে আছি।

সূত্রের খবর ভোটের ফলাফল বের হওয়ার পরে প্রদ্যোত কিশোর কিছুদিনের জন্য শিলং চলে যান। তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছেন যদি আমরা কিছু না পেয়েই যদি আমরা সরকারে শরিক হয়ে যাই তবে আমাদের অবস্থা আইপিএফটির মতো হবে। ২০১৮সালে ওদের যেমন অবস্থা হয়েছিল সেরকম অবস্থা আমাদের হবে। আমি দিল্লি থেকে ফোন পেয়েছিলাম। ওরা মন্ত্রীও করতে চেয়েছিলেন।কিন্তু আমরা সাংবিধানিক সমাধান চাই।  দিল্লি আমার আমাদের সঙ্গে আলোচনায় বসুক। আমরা সরকারের বিষয়টি পরে ভাবব।

বুধবার শপথগ্রহণ অনুষ্ঠান হবে ত্রিপুরায়। মানিক সাহা সহ অন্যান্যরা শপথ নেবেন। স্বামী বিবেকানন্দ ময়দানে এই শপথ গ্রহণ অনুষ্ঠান হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপস্থিতিতে এই শপথগ্রহণ অনুষ্ঠান হবে। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও এই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন। 

 

ঘরে বাইরে খবর

Latest News

সার্চ কমিটি তৈরির প্রস্তাব ‘ফেলে রেখেছেন’ রাজ্যপাল, উপাচার্য নিয়োগে সরব ব্রাত্য ১১ বছরের পার্থক্য, বিয়ের আগেই প্রেগন্যান্ট, কেমন ছিল রণবীর-আলিয়ার লাভ লাইফ চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর অভিনয়ে নামাতেই ভেঙেছিল প্রথম প্রেম! কোন বয়সে প্রথম প্রেমে পড়েন ‘মিঠাই’ সৌমিতৃষা মোদীর রাজ্যে ক্রাউডফান্ড করে ভোটে লড়ছেন কিছু কংগ্রেস প্রার্থী '...সব রক্ষা হয়ে যাবে', নববর্ষে হাতে ত্রিশূল নিয়ে প্রচারে দিলীপ ঘোষ ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার সত্তরোর্ধ্বদের ফ্রি স্বাস্থ্য বিমার প্রতিশ্রুতি, PM কিষাণ নিয়েও বড় সংকল্প BJP-র রামনবমী ২০২৪ এ শুভ যোগ! গাড়ি , সম্পত্তি কেনার যোগ, লাকি ৫ রাশি কারা?

Latest IPL News

চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.