বাংলা নিউজ > ঘরে বাইরে > IT Raid: কলকাতায় দুটি সংস্থায় আয়কর হানা, ২৫০ কোটির গোপন আয়ের খোঁজ,১৬ Bank লকার
কলকাতার দুটি রিয়েল এস্টেট কোম্পানিতে আয়কর হানা। প্রতীকী ছবি

IT Raid: কলকাতায় দুটি সংস্থায় আয়কর হানা, ২৫০ কোটির গোপন আয়ের খোঁজ,১৬ Bank লকার

  • CBDT সূত্রে খবর, ওই গ্রুপের মূল অভিযুক্ত ব্যক্তি একাধিক ভুয়ো কোম্পানিতে অংশীদারিত্ব দেখিয়ে বেহিসেবী টাকা খাটিয়েছেন। এই অভিযানের মাধ্যমে এখনও পর্যন্ত ২৫০ কোটিরও উপর বেহিসেবি অর্থের সন্ধান মিলেছে। ১৬টি ব্যাঙ্ক লকারের সন্ধান মিলেছে। সেগুলি নজরে রাখা হয়েছে।

কলকাতায় রিয়েল এস্টেটের অফিসে আয়কর হানা। আর সেই অভিযানে আয় বহির্ভূত ২৫০ কোটির সন্ধান পেল আয়কর দফতর। বুধবার সেন্ট্রাল বোর্ড অফ ডাইরেক্ট ট্যাক্সের অভিযানে সন্ধান মিলেছে প্রচুর আয় বহির্ভূত সম্পদ। প্রসঙ্গত গত ১৮ অগস্ট থেকে এই অভিযান শুরু হয়েছিল।

বিভিন্ন ভুয়ো সংস্থার মাধ্যমে কালো টাকা সাদা করার ছক কষা হয়েছিল বলে অভিযোগ। আয়কর দফতর এনিয়ে গত কয়েকদিন ধরেই তথ্য প্রমাণ জড়ো করছিল। এরপরই হিসাবের বাইরেও প্রচুর অর্থের সন্ধান মেলে। একাধিক নথিও এই সম্পর্কিত পাওয়া গিয়েছে। বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস মিলেছে এই অভিযানে। সেখানে দেখা যাচ্ছে প্রচুর অবৈধ টাকা একাধিক কোম্পানির নামে বিনিয়োগ করা হয়েছে। কিন্তু তদন্তে দেখা যাচ্ছে সেগুলি সবই ভুয়ো কোম্পানি। কেবল খাতায় কলমে তার অস্তিত্ব রয়েছে।

তবে কলকাতার ঠিক কোন গ্রুপে এই অভিযান করা হয়েছে তা নিয়ে অবশ্য খোলসা করে কিছু বলা হয়নি। এদিকে CBDT সূত্রে খবর, ওই গ্রুপের মূল অভিযুক্ত ব্যক্তি একাধিক ভুয়ো কোম্পানিতে অংশীদারিত্ব দেখিয়ে বেহিসেবী টাকা খাটিয়েছেন। এই অভিযানের মাধ্যমে এখনও পর্যন্ত ২৫০ কোটিরও উপর বেহিসেবি অর্থের সন্ধান মিলেছে। ১৬টি ব্যাঙ্ক লকারের সন্ধান মিলেছে। সেগুলি নজরে রাখা হয়েছে।

বন্ধ করুন