বাড়ি > ঘরে বাইরে > JNU-র পড়ুয়াদের রাষ্ট্রপতি ভবন অভিযান রুখতে মারধরের অভিযোগ পুলিশের বিরুদ্ধে
বৃহস্পতিবার দিল্লিতে বিক্ষোভরত এক ছাত্রীকে আটক করছে পুলিশ (PTI)
বৃহস্পতিবার দিল্লিতে বিক্ষোভরত এক ছাত্রীকে আটক করছে পুলিশ (PTI)

JNU-র পড়ুয়াদের রাষ্ট্রপতি ভবন অভিযান রুখতে মারধরের অভিযোগ পুলিশের বিরুদ্ধে

এদিন উপাচার্যের পদত্যাগের দাবিতে মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকে এক বৈঠকে যোগ দেন ছাত্র সংসদ ও শিক্ষক সংগঠনের সদস্যরা। কিন্তু বৈঠক ফলপ্রসূ হয়নি।

এবার জওহরলাল বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের মারধরের অভিযোগ দিল্লি পুলিশের বিরুদ্ধে। উপাচার্যের পদত্যাগের দাবিতে বৃহস্পতিবার রাষ্ট্রপতি ভবন অভিযানের ডাক দিয়েছিলেন পড়ুয়ারা। সেই মিছিল মাঝপথে আটকায় পুলিশ। তখনই পড়ুয়াদের মারধর করে বলে অভিযোগ। বেশ কয়েকজন পড়ুয়াকে পুলিশ আটকে রেখেছে বলেও দাবি করেছে ছাত্ররা।

এদিন উপাচার্যের পদত্যাগের দাবিতে মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকে এক বৈঠকে যোগ দেন ছাত্র সংসদ ও শিক্ষক সংগঠনের সদস্যরা। কিন্তু বৈঠক ফলপ্রসূ হয়নি। এর পরই রাষ্ট্রপতি ভবন অভিযানের সিদ্ধান্ত নেয় পড়ুয়ারা।


ছাত্রদের দাবি, তাদের মিছিলে বাধা দিয়েছে দিল্লি পুলিশ। মিছিল ছত্রভঙ্গ করতে লাঠি চালিয়েছেন পুলিশকর্মীরা। পুলিশের গাড়িতে তোলার সময়ও অনেককে মারধর করা হয়েছে। পুলিশের দাবি, এলাকায় শান্তিশৃঙ্খলা বজায় রাখার আবেদন জানিয়েছিল তারা।

গত রবিবার সন্ধ্যায় দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে হামলা চালায় মুখে কাপড় বাঁধা একদল দুষ্কৃতী। মারধর করা হয় ছাত্রদের। দুষ্কৃতীদের মারে গুরুতর আহত হন ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষ। এদিনের মিছিলে নেতৃত্ব দেন তিনিই।

বন্ধ করুন