বাংলা নিউজ > ঘরে বাইরে > পঞ্জাবে AAP-এর মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে? মুখ বাছতে জনগণের দরবারে কেজরিওয়াল
আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল। (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

পঞ্জাবে AAP-এর মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে? মুখ বাছতে জনগণের দরবারে কেজরিওয়াল

  • আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল একটি ফোন নম্বর চালু করেছেন, সেই নম্বরে এসএমএস করেই নিজেদের পছন্দের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম জানাতে পারবেন পঞ্জাবের জনগণ।

পঞ্জাবের বিধানসভা নির্বাচনের জন্য আম আদমি পার্টির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে হবেন? এই প্রশ্নের জবাব খুঁজতে এবার আম জনতার মুখাপেক্ষি হলেন আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল। অরবিন্দ কেজরিওয়াল বৃহস্পতিবার বলেছেন, তিনি একটি ফোন নম্বর চালু করে বলেন যে পঞ্জাবের লোকেরা এখানে এসএমএস করে আপ-এর মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর বিষয়ে তাদের পরামর্শ জানাতে পারবেন আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত।

৭০৭৪৮৭০৭৪৮ নম্বরে এসএমএস করে পঞ্জাবের জনগণ জানাতে পারবেন যে আম আদমি পার্টির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে কাকে দেখতে চান তারা। ১৭ জানুয়ারি বিকেল পাঁচটা পর্যন্ত এই নম্বরটি চালু থাকবে বলে জানিয়েছেন কেজরিওয়াল। দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, ‘ইতিহাসে এই প্রথম কোনও দল কোনও রাজ্যের জনগণকে তাদের পছন্দ মতো মুখ্যমন্ত্রী পদপ্রার্থী বেছে নেওয়ার সুযোগ দিচ্ছে।’

উল্লেখ্য, পঞ্জাব থেকে আম আদমি পার্টির সাংসদ ভগবন্ত মানকেই সম্ভবত মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করতে চলেছে আম আদমি পার্টি। তবে মান নিজেই নাকি কেজরিওয়ালকে বলেন যাতে জনগণের মত নিয়ে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী বাছা হোক। এই বিষয়ে অরবিন্দ কেজরিওয়াল বলেন, ‘আমি ভগবন্ত মানকে প্রশ্ন করি, তোমার নাম ঘোষণা করে দেব? তিনি আমাকে বারণ করেন। তিনি বলেন, সাধারণ জনগণের থেকে জানা উচিত যে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে হবেন।’ পেশাগত ভাবে কৌতুকশিল্পী ছিলেন ভগবন্ত মান। পরে লোকসভায় আম আদমি পার্টির টিকিটে সাংসদ নির্বাচিত হন তিনি।

কেজরিওয়াল দাবি করেন, জনমত অনুযয়ী ১১৭ আসন বিশিষ্ট পঞ্জাব বিধানসভায় ৫৭ থেকে ৬০টিতে জিততে পারে আম আদমি পার্টি। এই আবহে দিল্লির বাইরে আরও একটি রাজ্য দখল করার ছক কষছে কেজরিওয়ালের দল। এই আবহে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী বেছে নেওয়ার ক্ষেত্রে সতর্ক পদক্ষেপ ফেলতে চাইছে আম আদমি পার্টি।

বন্ধ করুন