বাংলা নিউজ > ঘরে বাইরে > হাসপাতাল থেকেই বিহার সরকার ফেলার ষড়যন্ত্র করছেন লালুপ্রসাদ যাদব-সুশীল মোদী
হাসপাতালে লালু
হাসপাতালে লালু

হাসপাতাল থেকেই বিহার সরকার ফেলার ষড়যন্ত্র করছেন লালুপ্রসাদ যাদব-সুশীল মোদী

  • এই নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে ঝাড়খণ্ড পুলিশ। 

পশুখাদ্য মামলায় দোষী সাব্যস্ত হয়ে বর্তমানে জেলে লালুপ্রসাদ যাদব। কিন্তু অসুস্থ হওয়ার দরুন আপাতত রাঁচিতে হাসপাতালে ভর্তি তিনি। সেখান থেকেই লালু ফোন করে এনডিএ বিধায়কদের ভাঙানোর চেষ্টা করছেন বলে অভিযোগ করলেন বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা বরিষ্ঠ বিজেপি নেতা সুশীল মোদী। এই অভিযোগের পর তদন্তের নির্দেশ দিয়েছেন ঝাড়খণ্ডের আইজি (কারা) বীরেন্দ্র ভূষণ। 

টুইটারে সুশীল মোদী যেই নম্বর থেকে লালু ফোন করছেন বিধায়কদের বলে অভিযোগ, সেটাও প্রকাশ করেন। মঙ্গলবার রাতে সুশীল মোদী বলেন যে লালু 8051216302 নম্বর থেকে এনডিএ বিধায়কদের ফোন করে মন্ত্রী করে দেওয়ার টোপ দিচ্ছেন। বিজেপি নেতার দাবি তিনি সরাসরি লালুকে ফোন করেন ওই নম্বরে ও আরজেডি প্রধানই ফোন ধরেন। এরপর সুশীল মোদী তাঁকে এইরকম কাজ করা থেকে নিবৃত্ত করার চেষ্টা করেন বলে জানিয়েছেন। 

এই অভিযোগ সুশীল মোদী করেন বিহার বিধানসভায় স্পিকার নির্বাচনের আগে। তবে স্পিকার নির্বাচনে কোনও নাটকীয়তা হয়নি। সেখানে ধ্বনি ভোটে বিজেপির বিজয় সিনহা নির্বাচিত হয়েছে বিধানসভার অধ্যক্ষ। এই প্রথমবার বিজেপি থেকে স্পিকার হল বিহারে। তেজস্বী যাদব গোপন ব্যালটে স্পিকার নির্বাচনের দাবি করলেও সেটি খারিজ করে দেন প্রোটেম স্পিকার জিতেন রাম মাঝি। 

ঝাড়খণ্ডের আইজি (কারা) বীরেন্দ্র ভূষণ এই অভিযোগের ভিত্তিতে তদন্তের নির্দেশ দিয়েছেন। রাঁচির ডেপুটি কমিশনার, পুলিশ সুপারিটেনডেন্টকে রিপোর্ট দিতে বলা হয়েছে। বর্তমানে রাঁচির আরআইএমএল হাসপাতালে আছেন তিনি।। ২৩ ডিসেম্বর ২০১৭ থেকে আনুষ্ঠানিক ভাবে জেলে থাকলেও বাস্তবে অনেকটা সময়ই হাসপাতালে কাটিয়েছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী। লালু হাসপাতালে অনেক বেশি সুবিধা পাচ্ছে বলে সরব হয়েছেন ঝাড়খণ্ড বিজেপি প্রধান তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী বাবুলাল মারান্ডি। 

 

বন্ধ করুন