বাংলা নিউজ > ঘরে বাইরে > LIVE News: গার্ডেনরিচে ইডি উদ্ধার করল ১৮ কোটি, খাটের নিচ থেকে উদ্ধার বান্ডিল
গার্ডেনরিচে টাকার পাহাড়।

LIVE News: গার্ডেনরিচে ইডি উদ্ধার করল ১৮ কোটি, খাটের নিচ থেকে উদ্ধার বান্ডিল

  • দেশ, বিদেশ এবং রাজ্যের যাবতীয় খবরের লাইভ আপডেট পেতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

এসএসসি দূর্নীতি কাণ্ডে তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের আত্মীয়দের সম্পত্তির উপর নদর রেখে চলেছে ইডি। এদিকে মহার্ঘ ভাতার রিভিউ পিটিশনের শুনানি শেষে রায়ের অপেক্ষায় লাখ লাখ সরকারি কর্মী। তাছাড়া দেশ, বিদেশ এবং রাজ্যের যাবতীয় খবরের লাইভ আপডেট পেতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়। 

10 Sep 2022, 10:29:07 PM IST

দিল্লিতে এনকাউন্টার

দিল্লির সেক্টর ৩৬ এ লরেন্স বিষ্ণোই গ্যাং ও দিল্লি পুলিশের স্পেশ্যাল সেলের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। ঘটনার পর ৩ জন গ্রেফতার হয়। সূত্র মারফৎ খবর পেয়ে এই অভিযান চালায় দিল্লি পুলিশ।

10 Sep 2022, 09:06:55 PM IST

গার্ডেনরিচের 'আমিরি' অর্থ উদ্ধারকাণ্ড

গার্ডেনরিচে নাসের আহমেদ খান নামে এক পরিবহন ব্যবসায়ীর বাড়িতে এদিন সকালেই তল্লাশি চালায় ইডি। এক গেমিং অ্যাপ সংক্রান্ত প্রতারণার জেরে এই  তল্লাশি চলে। শেষমেশ দিনের শেষে সেখান থেকে ১৮ কোটি টাকা উদ্ধার হয়। ২০ টি ট্রাঙ্কে তা ভরে তা বাজেয়ান্ত করে ইডি।

10 Sep 2022, 08:47:12 PM IST

উদ্ধার ১৭ কোটি

গার্ডেনরিচের বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকার অঙ্ক ১৭ কোটি ছুঁল। এরপরও টাকার গণনা চলছে। উল্লেখ্য, এর আগে কলকাতায় পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে ২১ কোটি টাকা উদ্ধার করে ইডি।

10 Sep 2022, 08:40:24 PM IST

১২ কোটি টাকা উদ্ধার ইডির তল্লাশিতে 

শহরে ফের টাকার পাহাড় উদ্ধার ঘিরে চাঞ্চল্য। জানা গিয়েছে, গার্ডেন রিচের আমির খানের বাড়ি থেকেই শুধু উদ্ধার হয়েছে ১২ কোটি টাকা। সকাল ১০টা থেকে টাকা গোনার কাজ শুরু করেছিল ইডি৷ এরপর মোট ১২ কোটি টাকা এখনও পর্যন্ত গোনা গিয়েছে বলে খবর।

10 Sep 2022, 05:46:29 PM IST

ইডির হানা নিয়ে মুখ খুললেন ফিরহাদ

শহরের বিভিন্ন জায়গায় ইডির হানা নিয়ে মুখ খুললেন ফিরহাদ হাকিম। তিনি বলেন, ‘ আতঙ্ক তৈরি করে দিচ্ছে’। কটাক্ষের সুরে প্রশ্ন তোলেন, ‘ কেন্দ্রীয় সরকার কি চাইছে দেশ চালাতে না গব্বরের মতো রামগর চালাতে?’

10 Sep 2022, 05:16:18 PM IST

গার্ডেনরিচ কাণ্ডে প্রভাবশালী তত্ত্ব

গার্ডেনরিচে উদ্ধার হওয়া কোটি কোটি টাকার সঙ্গে জড়িত রয়েছেন প্রভাবশালী কোনও ব্যক্তিত্ব। এমনই দাবি করা হচ্ছে ইডি-র তরফে। এদিকে এখনও পর্যন্ত যত টাকা উদ্ধার হয়েছে, তা নিয়ে যাওয়ার জন্য় ১০টি ট্রাঙ্ক আনা হয়েছে। 

10 Sep 2022, 03:16:42 PM IST

পুলিশের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন

এদিকে আমিরের বাড়িতে কোটি কোটি টাকা উদ্ধারের ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। পুলিশে অভিযোগ দায়ের হওয়ার পরও পুলিশ কী করে? কলকাতা পুলিশের সাইবার সেল কী করে? মেটিব্রুজ থানার ১০০ মিটারের মধ্যে থাকা এই বাড়িতে কীভাবে এত টাকা থাকে?

10 Sep 2022, 03:13:45 PM IST

৭০ কোটি টাকার প্রতারণা

সূত্রের খবর, মোবাইল গেমের অ্যাপের মাধ্যমে প্রায় ৭০ কোটি টাকার প্রতারণা করা হয়েছে। অভিযোগ, সেই প্রতারণার মাধ্যমে অর্জিত টাকাই গার্ডেনরিচে ব্যবসায়ী আমির খানে বাড়ির দোতলায় খাটের নিচে লুকিয়ে রাখা ছিল। গোপন সূত্রে খবর পেয়ে হানা দেন ইডির আধিকারিকরা।

10 Sep 2022, 03:12:47 PM IST

মূল অভিযুক্তের নাম আমির খান

অভিযুক্ত আমির খানের বাবা সহ পরিবারের অন্যান্য সদস্যদের জেরা করছে ইডি। তবে টাকার উৎস নিয়ে তাঁরা কোনও সদুত্তর দিতে পারেননি। সূত্রের খবর, ২০২১ সালে পার্ক স্ট্রিট থানায় ফেডেরাল ব্যাঙ্ক কর্তৃপক্ষ একটি অভিযোগ জানিয়েছিল। ই-নাগেটস নামে একটি গেমিং অ্যাপের মাধ্যমে চলত প্রতারণা। সেই সূত্র ধরেই এবার বিপুল টাকার সন্ধান।

10 Sep 2022, 03:08:58 PM IST

এখনও পর্যন্ত মিলল ১৫ কোটি টাকা

মেশিন এনে টাকা গোনার কাজ শুরু হতেই তড়তড়িয়ে বাড়তে শুরু করল অর্থের পরিমাণ। শেষ পাওয়া খবর অনুযায়ী, প্রায় ১৫ কোটি টাকা এখনও উদ্ধার হয়েছে। গণনার জন্য আটটি মেশিন আনা হয়েছে। রয়েছেন তিনজন ব্যাঙ্ক কর্তা।

10 Sep 2022, 02:57:44 PM IST

গার্ডেনরিচে ইডির অভিযান প্রসঙ্গে বিস্ফোরক ফিরহাদ

গার্ডেনরিচে ইডির অভিযান প্রসঙ্গে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম বলেন, ‘বাংলায় অর্থনীতিকে ভেঙে দেওয়ার চক্রান্ত হচ্ছে। বার্তা দেওয়া হচ্ছে বাংলায় নয় আমাদের রাজ্যে এসে ব্যবসা করুন।’ ফিরহাদ বলেন, ‘ব্যবসায়ীরা আক্রান্ত হচ্ছেন। বাংলার অর্থনীতিকে ভেঙে দেওয়ার চক্রান্ত হচ্ছে বলে আমার মনে হয়। এটা নিয়ে সিওর নই। এর আগে কয়েকটা আইটি রেড হল। বড় বড় বিল্ডিংয়ে। সেখানে কিছু পেল না। যেখানে পেয়েছে ঠিক আছে। অন্যায় করেছে। সিজ হবে। যে অন্যায় করেছে, সেখানে বলার কিছু নেই। তবে এই যে রেড, রেড, রেড, রেড এটা করে আতঙ্ক সৃষ্টি করছে। এভাবে বাংলার অর্থনীতিকে ভেঙে ফেলার চেষ্টা হচ্ছে। এটা আমার ব্যক্তিগত ধারণা। মানে বাংলায় ব্যবসা করো না। অন্য কোথাও করো।’

10 Sep 2022, 02:54:33 PM IST

বিপুল পরিমাণ অর্থ গুনতে এল সাতটি মেশিন

এখনও পর্যন্ত ৭ কোটি টাকা উদ্ধার হয়েছে গার্ডেনরিচের ব্যবসায়ীর বাড়ি থেকে। এই টাকা হাতে গোনা হয়েছে বলে জানা গিয়েছে। আরও টাকা উদ্ধার হচ্ছে। সেই বিপুল পরিমাণ অর্থ গুনতে সাতটি টাকা গোনার মেশিন আনা হল। ইডি আধিকারিকের পাশাপাশি ব্যাঙ্ক কর্তারাও উপস্থিত হয়েছেন সেখানে।

10 Sep 2022, 01:33:52 PM IST

ঋণ পাইয়ে দেওয়ার নামে প্রতারণা করত ব্যবসায়ী

অনলাইনে ঋণ পাইয়ে দেওয়ার নামে প্রতারণা করে বিপুল টাকা উপার্যন করে নিসার। জানা গিয়েছে, এখনও পর্যন্ত ৭ কোটি টাকা উদ্ধার হয়েছে ব্যবসায়ীর বাড়ি থেকে।

10 Sep 2022, 01:28:27 PM IST

এখনও পর্যন্ত উদ্ধার ৫ কোটি

শেষ পাওয়া খবর অনুযায়ী ব্যবসায়ীর ব্যবসায়ী নিসার খানের বাড়ি থেকে এখনও উদ্ধার হয়েছে ৫ কোটি টাকা। টাকার পরিমাণ আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

10 Sep 2022, 12:51:23 PM IST

গার্ডেনরিচে টাকার পাহাড়

পরিবহণ ব্যবসায়ী নিসার খানের বাড়ি থেকে বিপুল পরিমাণ টাকা উদ্ধার করলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তদন্তকারীরা। জানা গিয়েছে, ব্যবসায়ীর খাটের নিচে প্লাস্টিকের থলিতে মোড়া ৫০০ টাকার অসংখ্য বান্ডিল পাওয়া গিয়েছে। বেশ কয়েকটি ২০০০ টাকার বান্ডিলও ছিল সেখানে।

10 Sep 2022, 10:39:29 AM IST

পার্ক স্ট্রিট ও ম্যাকলয়েড স্ট্রিটে হানা ED-র

শনিবার সকালে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের নিয়ে কলকাতার দুই স্থানে তল্লাশি চালাল এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। পার্ক স্ট্রিট ও ম্যাকলয়েড স্ট্রিটের দুটি আবাসনে তল্লাশি চলছে। তবে কী কারণে, কোন মামলায় এই তল্লাশি, তা এখনও স্পষ্ট নয়।

10 Sep 2022, 08:37:57 AM IST

মহার্ঘ ভাতা মামলার রায়ের অপেক্ষায় সরকারি কর্মীরা

মহার্ঘ ভাতা নিয়ে রাজ্যের পুনর্বিবেচনার আর্জি জানিয়ে মামলার শুনানি শেষ হয়েছে শুক্রবার। তবে রায়দান স্থগিত রেখেছে হাই কোর্টের বিচারপতি হরিশ টন্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের বেঞ্চ।

10 Sep 2022, 08:37:58 AM IST

ED-র নজরে মানিকের আত্মীয়রা

মানিক ভট্টাচার্য বা তাঁর ঘনিষ্ঠদের নামে কত জমি কেনা হয়েছে, সেই সংক্রান্ত তথ্য জানতে নদিয়া জেলা রেজিস্ট্রি অফিসের দ্বারস্থ ইডি। সূত্রের খবর, এ বার মানিকের স্ত্রী শতরূপা, ছেলে সৌভিক, মেয়ে স্বাতী, বৌমা অন্তরা মুখোপাধ্যায়, দাদা পান্নালাল ভট্টাচার্যের নামে কোনও জমি বা সম্পত্তি কেনা হয়েছে কিনা, সেদিকেই নজর তদন্তকারীদের।

10 Sep 2022, 08:37:58 AM IST

লাদাখে পা রাখতে পারেন সেনা প্রধান

গোগরা ও হট স্প্রিং এলাকায় ভারত-চিন সেনা প্রত্যাহার প্রক্রিয়ার মাঝেই লাদাখে পা রাখছেন সেনা প্রধান জেনারেল মনোজ পাণ্ডে। এদিকে আগামী সোমবারের মধ্যেই গোগরা ও হটস্প্রিং থেকে দুই দেশের সেনা পিছু হটবে বলে জানা গিয়েছে। 

10 Sep 2022, 08:37:58 AM IST

রাজ্যসভার টিকিট পেলেন বিপ্লব দেব 

ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে রাজ্যসভার প্রার্থী করা হচ্ছে। ত্রিপুরার বর্তমান মুখ্যমন্ত্রী মানিক সাহা রাজ্যসভার যে পদ ছেড়ে এসেছিলেন, সেই শূন্যপদেই বিপ্লব দেবকে প্রার্থী হিসাবে মনোনীত করা হয়েছে। আগামী ২২ সেপ্টেম্বর হতে চলেছে রাজ্যসভার উপনির্বাচন।

10 Sep 2022, 08:37:58 AM IST

আনিসের ভাইয়ের উপর হামলা

শুক্রবার রাতে আনিসের ভাই সলমন খানের ওপর ধারাল অস্ত্র দিয়ে হামলা চালানো হয় বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, আনিস হত্যা মামলার অন্যতম সাক্ষী সলমন। এই আবহে নিরাপত্তার অভাবের কথা জানিয়ে আমতা থানায় একাধিকবার চিঠি দিয়েছে বলে জানা গিয়েছে। 

বন্ধ করুন