বাংলা নিউজ > ঘরে বাইরে > মধ্যপ্রদেশে গণনা চলাকালীন ধরা পড়লেন একাধিক নেতা–নেত্রী, অন্তর্বাসে কী ছিল?

মধ্যপ্রদেশে গণনা চলাকালীন ধরা পড়লেন একাধিক নেতা–নেত্রী, অন্তর্বাসে কী ছিল?

গণনাকেন্দ্র

গণনাকেন্দ্র এবং রাজনৈতিক নেতা–নেত্রীদের নিয়ে নির্দেশিকা জারি করেছিল নির্বাচন কমিশন। এই নির্দেশিকায় উল্লেখ করা হয়, গণনাকেন্দ্রে যদি কোনও প্রার্থী বা নেতা–কর্মী উপস্থিত হন সেক্ষেত্রে নেশার দ্রব্য রাখা যাবে না। কিন্তু মধ্যপ্রদেশে একাধিক প্রার্থী থেকে কর্মীরা নির্দেশিকাকে ফুঁ মেরে উড়িয়ে দিলেন।

গণনা চলছে বলে তো নেশা থামিয়ে রাখা যায় না। আর তাই নির্বাচন কমিশনের নির্দেশকে ডোন্ট কেয়ার করে সঙ্গেই রাখা হল নেশার দ্রব্য। রাজনৈতিক নেতা–নেত্রীদের পকেট পরীক্ষা করতেই তা বেরিয়ে এল। গুটখা, পান, বিড়ি, সিগারেট, সবই আছে। তবে তা শুধু পকেটে রাখা হয়নি। যাতে ধরা না পড়ে তাই চুলের মধ্য়ে, তোয়ালে জড়িয়ে নেশার দ্রব্য নিয়ে আসা হয়েছে। তবে শেষরক্ষা হয়নি। দেহ পরীক্ষা করতেই ধরা পড়েছেন সকলে। জনপ্রতিনিধিরাই নির্বাচন কমিশনের নির্দেশকে অমান্য করলেন!‌ তাঁদের সঙ্গে পাওয়া গিয়েছে পান–গুটখা। রাজনৈতিক দলের কর্মীদের বিরুদ্ধে এবার উঠল নির্বাচন কমিশনের নির্দেশ লঙ্ঘনের অভিযোগ।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ আজ, রবিবার চার রাজ্যের ভোট গণনা হয়। এই গণনাকেন্দ্রে নিরাপত্তা ছিল দ্বিগুণ। যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে। সবার নজর ছিল চার রাজ্যের ফলাফলের দিকে। নির্বাচন কমিশনের নির্দেশে প্রচণ্ড কড়াকড়ি ছিল। আর তাই গণনাকেন্দ্রে ঢোকার আগে নেতা–নেত্রীদেরও দেহ পরীক্ষা করা হয়। মধ্যপ্রদেশের এক গণনাকেন্দ্রে তখনই দেখা যায়, একাধিক নেতা–নেত্রী, কর্মীদের পকেট থেকে মিলল পান, গুটখা, সিগারেট–সহ নানা নেশার দ্রব্য। এসব নেশার দ্রব্য নিয়ে গণনাকেন্দ্রে প্রবেশে নিষেধাজ্ঞা ছিল। এই নির্দেশ এসেছিল খোদ নির্বাচন কমিশনের পক্ষ থেকে। আর সেটাই মানা হল না।

তারপর ঠিক কী ঘটল?‌ গণনাকেন্দ্র এবং রাজনৈতিক নেতা–নেত্রীদের নিয়ে নির্দেশিকা জারি করেছিল নির্বাচন কমিশন। এই নির্দেশিকায় উল্লেখ করা হয়, গণনাকেন্দ্রে যদি কোনও প্রার্থী বা নেতা–নেত্রী বা কর্মী উপস্থিত হন সেক্ষেত্রে নেশার দ্রব্য রাখা যাবে না। ইলেকট্রনিক ডিভাইস বহনও নিষিদ্ধ। কিন্তু রবিবার দেখা গেল, মধ্যপ্রদেশে একাধিক প্রার্থী থেকে কর্মীরা নির্বাচন কমিশনের জারি করা নির্দেশিকাকে ফুঁ মেরে উড়িয়ে দিলেন। শরীর পরীক্ষা করার সময় মেলে বিপুল পরিমাণ নেশার দ্রব্য়। ধরা যাতে না পড়েন তাই আবার জুতোর মধ্য়ে লুকিয়ে, অন্তর্বাসে লুকিয়ে নেশার দ্রব্য এনেছিলেন। তবে নেশার দ্রব্য নিয়ে সবাই ধরা পড়েছেন।

আরও পড়ুন:‌ ‘‌বিজেপির সাফল্য নয়, এটা কংগ্রেসের ব্যর্থতা’‌, তিন রাজ্যের ফলাফল নিয়ে প্রতিক্রিয়া কুণালের

আর কী জানা যাচ্ছে? এই নেশার দ্রব্য নিয়ে ধরা পড়ার বিষয়টি সামনে আসে যখন‌ মধ্যপ্রদেশের অশোকনগর জেলার তিনটি বিধানসভা কেন্দ্র চান্দেরি, অশোকনগর এবং মুঙ্গওয়ালিতে ভোট গণনা চলছে। এই গণনা কেন্দ্রে পৌঁছনো নেতা–কর্মীদের পকেট ও শরীর পরীক্ষা করতেই সিগারেট এবং অন্যান্য নেশার দ্রব্য বেরিয়ে আসে। আর তার পরিমাণ দেখে চমকে ওঠেন নিরাপত্তাকর্মীরা। কেউ আবার চুলের মধ্য়ে লুকিয়ে, অন্তর্বাসে লুকিয়ে নিয়ে গিয়েছিলেন নেশার দ্রব্য। যা পরীক্ষা করার সময় সকলেই বমাল ধরা পড়লেন।

ঘরে বাইরে খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.