বাংলা নিউজ > ঘরে বাইরে > দিল্লিতে মোদীর দরবারে মমতা, বিপ্লবের বিরুদ্ধে সুর চড়াতে আগরতলায় অভিষেক
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি: পিটিআই) (HT_PRINT)
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি: পিটিআই) (HT_PRINT)

দিল্লিতে মোদীর দরবারে মমতা, বিপ্লবের বিরুদ্ধে সুর চড়াতে আগরতলায় অভিষেক

  • এই সফরকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সয়নী ঘোষের গ্রেফতারির পর গতকালই রাতে আগরতলা যাওয়ার কথা ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। তবে রাতে বিমান অবতরণের অনুমতি না মেলায় পূর্বনির্ধআরিত সূচি মেনে আজকে সকালে আগরতলার উদ্দেশে রওনা দেন অভিষেক। আর ত্রিপুরার উত্তেজনার মাঝেই আজ বিকেলে দিল্লিতে পৌঁছচ্ছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

জানা গিয়েছে, এই সফরকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করবেন মমতা। আর তাঁর এই সফর নিয়ে তৃণমূলের এক শীর্ষ নেতা হিন্দুস্তান টাইমসকে বলেন, 'তাঁর একাধিক রাজনৈতিক নেতার সঙ্গে দেখা করার সম্ভাবনা রয়েছে। এই সপ্তাহের শেষের দিকে তিনি মোদীর সঙ্গে দেখা করতে পারেন। বিএসএফের এক্তিয়ার সম্প্রসারণসহ বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা হতে পারে।'

উল্লেখ্য, আগামী ২৯ নভেম্বর থেকে শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন। অধিবেশনে তৃণমূল কী ভূমিকা নেবে সেই বিষয়ে সম্ভবত দলীয় সাংসদদের সঙ্গে আলোচনা করবেন মমতা। তাছাড়া বিজেপি বিরোধী দলগুলিকে ঐক্যবদ্ধ করতে বেশ কয়েকটি দলের সঙ্গে বৈঠক করতে পারেন মমতা। তবে এটা জানা যায়নি যে সোনিয়া গান্ধীর সঙ্গে এযাত্রায় তিনি সাক্ষাত করবেন কি না। এর আগে জুলাই মাসে দিল্লি গিয়েছিলেন মমতা। বাংলায় তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসার পর সেটাই ছিল তাঁর প্রথম দিল্লি সফর। সেই সময় তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও দেখা করে রাজ্যের বকেয়া-সহ বিভিন্ন বিষয়ে কথা বলেছিলেন। পাশাপাশি সোনিয়া-রাহুলের সঙ্গেও দেখা করেছিলেন মমতা। তবে জুলাইয়ের থেকে বর্তমান পরিস্থিতি বদলেছে। এই আবহে সবারই নজর দিল্লিতে মমতার গতিবিধির উপর।

বন্ধ করুন