বাংলা নিউজ > ঘরে বাইরে > অ্যাকাউন্ট থেকে উধাও ১৪ হাজার টাকা, SBI ও BOIকে বড় নির্দেশ ক্রেতা সুরক্ষার

অ্যাকাউন্ট থেকে উধাও ১৪ হাজার টাকা, SBI ও BOIকে বড় নির্দেশ ক্রেতা সুরক্ষার

এসবিআই ও ব্যাঙ্ক অফ ইন্ডিয়াকে বড় নির্দেশ দিল ক্রেতা সুরক্ষা আদালত। প্রতীকী ছবি 

দেখা যায় সেদিন মাঝরাতের পরে একজন ব্যাক্তি এটিএমে ঢুকে ৪০ মিনিট ছিল। সে সেদিন ১১টি ট্রান্সাকশন করেছিল। কিন্তু একজন রক্ষীকেও এটিএমে দেখা যায়নি। এরপরই কমিশন এসবিআই ও ব্য়াঙ্ক অফ ইন্ডিয়াকে যৌথভাবে এই ঘটনায় দায়ী করেছে। 

ব্যাঙ্কের অ্য়াকাউন্ট থেকে আচমকাই উধাও ১৪ হাজার টাকা। কার্যত এটিএম প্রতারণার শিকার হয়েছিলেন ওই গ্রাহক। এরপর তিনি ক্রেতা সুরক্ষা আদালতের দ্বারস্থ হন। তবে এবার তাৎপর্যপূর্ণ রায় দিল ক্রেতা সুরক্ষা আদালত। সূত্রের খবর পার্থ শাহ নামে ওই ব্যক্তি আমেদাবাদের বাসিন্দা। ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পালদি শাখায় তাঁর একটি অ্যাকাউন্ট রয়েছে। ২০১৪ সালের অগস্ট মাসে দেখা যায় মুম্বইয়ের ডক ইয়ার্ড এলাকায় স্টেট ব্য়াঙ্ক অফ ইন্ডিয়ার এটিএম থেকে ১৪ হাজার টাকা তোলা হয়। সেই টাকাটি তাঁর অ্য়াকাউন্ট থেকেই কাটা হয়েছিল।

এদিকে আশ্চর্যজনক বিষয় পার্থ শাহ সেই সময় আমেদাবাদেই ছিলেন। তাঁর ডেবিট কার্ডটিও তাঁর সঙ্গেই ছিল। তিনি তাঁর অ্যাকাউন্ট সম্পর্কিত কোনও তথ্য কাউকে দেননি। তা সত্ত্বেও তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা উধাও হয়ে যায়। টাকা ফেরৎ দেওয়ার জন্য় তিনি ব্য়াঙ্ক কর্তৃপক্ষকে জানান। কিন্তু কেউ তাঁর আবেদনে সাড়া দেননি। এরপর তিনি ক্রেতা সুরক্ষা আদালতের দ্বারস্থ হন। 

এদিকে ওই টাকা তোলার দায় কার তা নিয়ে শুরু হয় চাপানউতোর। ব্যাঙ্ক অফ ইন্ডিয়া জানিয়ে দেয় এসবিআইয়ের এটিএমের ব্যাপার। যার জেরে এই কাণ্ড হয়েছে। অন্য়দিকে এসবিআইয়ের আইনজীবীর দাবি এটি ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার দায়। কারণ অ্য়াকাউন্টটি তাদের।

এদিকে পরবর্তী সময়ে দেখা যায় সেদিন মাঝরাতের পরে একজন ব্যাক্তি এটিএমে ঢুকে ৪০ মিনিট ছিল। সে সেদিন ১১টি ট্রান্সাকশন করেছিল। কিন্তু একজন রক্ষীকেও এটিএমে দেখা যায়নি। এরপরই কমিশন এসবিআই ও ব্য়াঙ্ক অফ ইন্ডিয়াকে যৌথভাবে এই ঘটনায় দায়ী করেছে। ১৪ হাজার টাকা, ৭ শতাংশ সুদ, ৩হাজার টাকা খরচ ও ৩ হাজার টাকা ভোগান্তির জন্য় ফেরৎ দেওয়ার জন্য দুই ব্যাঙ্ককেই নির্দেশ দিয়েছে ক্রেতা সুরক্ষা আদালত। 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

খুচরো সোনা পার করেছে ৬৪ হাজারের গণ্ডি, আজ কলকাতায় দর কত? রইল রুপোর বাজারদরও অসুস্থ রামকৃষ্ণ মঠের প্রেসিডেন্ট স্বামী স্মরণানন্দ, আরোগ্য কামনা মুখ্যমন্ত্রীর IPL-এর আগেই ক্রিকেটারদের মিলনক্ষেত্র, আম্বানিদের অনুষ্ঠানে ধোনিদের সেরা মুহূর্ত Mamata Speech LIVE: 'আমায় এত বিশ্বাস করবেন না', ‘পকেটমারি’ নিয়ে কাকে তোপ মমতার? বিধানসভায় ইস্তফা দিতে গেলেন তৃণমূল বিধায়ক তাপস রায়!‌ যোগ দেবেন বিজেপিতে?‌ IPL জয়ের সুযোগ হাতছাড়া করেছে RCB, ওদের মতো আপনি ডিল মিস করবেন না! ভাইরাল অ্যাড বাইক দুর্ঘটনার পরে কেমন আছেন রবিন মিঞ্জ? বড় আপডেট দিলেন ক্রিকেটারের বাবা মুখ্যমন্ত্রীর মেদিনীপুর সফরের আগে ভূপতিনগরে প্রচুর বোমার মশলা উদ্ধার! মধ্যরাতের কলকাতার রাস্তায় ৩ আরোহীকে নিয়ে ছুটল বাইক, বেপরোয়া গতির বলি ২, আহত ১ ছেলে অনন্তের হস্তাক্ষর অনুষ্ঠানে নেচে তাক লাগালেন নীতা আম্বানি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.