বাংলা নিউজ > ঘরে বাইরে > Mani Shankar Aiyar: বাড়ি ছাড়ুন, রামমন্দিরকে খোঁচা দিয়ে পোস্ট করে বিপাকে মণিশঙ্কর কন্য়া, নোটিশ পেলেন কংগ্রেস নেতা

Mani Shankar Aiyar: বাড়ি ছাড়ুন, রামমন্দিরকে খোঁচা দিয়ে পোস্ট করে বিপাকে মণিশঙ্কর কন্য়া, নোটিশ পেলেন কংগ্রেস নেতা

মণিশঙ্কর আইয়ার, টুইটার। সংগৃহীত ছবি 

যদি আপনার রামমন্দিরে প্রাণপ্রতিষ্ঠা নিয়ে প্রতিবাদ করার ইচ্ছা হয় তবে আপনি দয়া করে অন্য় কলোনিতে চলে যান। সেখানে এই ধরনের ঘৃণাকে একেবারে চোখ বুজে মেনে নেওয়া হয়। লেখা হয়েছে নোটিশে।

রামমন্দির প্রাণপ্রতিষ্ঠা নিয়ে পোস্ট করেছিলেন কংগ্রেস নেতা মণিশঙ্কর আইয়ারের কন্য়া। তার জেরেই এবার কংগ্রেস নেতা মণিশঙ্কর আইয়ার ও তাঁর কন্য়া সুরন্য়া আইয়ারকে বাড়ি খালি করার জন্য় নোটিশ দেওয়া হল। দিল্লির জাংপুরা এলাকায় তাঁদের বাড়ি রয়েছে। সেই বাড়ি ছেড়ে দেওয়ার জন্য় চিঠি দিয়েছে রেসিডেন্টস ওয়েলফেয়ার অ্য়াসোসিয়েশন। তাদের পক্ষ থেকে বলা হয়েছে অন্য আবাসিকদের ধর্মীয় ভাবাবেগে আঘাত লাগে এমন কাজ করবেন না। খবর এনডিটিভির প্রতিবেদন অনুসারে। 

নোটিশে উল্লেখ করা হয়েছে কোনও আবাসিকের মন্তব্যের জেরে কলোনির শান্তিতে বিঘ্ন ঘটলে অথবা আবাসিকদের ধর্মীয় ভাবাবেগে আঘাত লাগলে এটা আমরা  তারিফ করতে পারি না।

যদি আপনার রামমন্দিরে প্রাণপ্রতিষ্ঠা নিয়ে প্রতিবাদ করার ইচ্ছা হয় তবে আপনি দয়া করে অন্য় কলোনিতে চলে যান। সেখানে এই ধরনের ঘৃণাকে একেবারে চোখ বুজে মেনে নেওয়া হয়। লেখা হয়েছে নোটিশে। 

গত ২০ জানুয়ারি একটি পোস্ট করেছিলেন কংগ্রেস নেতার কন্য়া। ফেসবুকের সেই পোস্টে তিনি লিখেছিলেন, রামমন্দিরে প্রাণপ্রতিষ্ঠার প্রতিবাদে তিনি উপবাস করছেন। এই উপবাস হল ভালোবাসার প্রকাশ ও মুসলিম নাগরিকদের জন্য় দুঃখ প্রকাশের অঙ্গ।

এদিকে এই ফেসবুক পোস্টের পরেই শোরগোল পড়ে যায়। আবাসিকদের সংগঠনের তরফে দাবি করা হয়, ওই ফেসবুক পোস্টে যা বলা হচ্ছে তা শিক্ষিত মানুষের বহিঃপ্রকাশ নয়। তাঁর এটা বোঝা দরকার রামমন্দির  ৫০০ বছর পরে তৈরি হচ্ছে। সেটাও আবার সুপ্রিম কোর্টের রায়ের পরে। 

এদিকে আবাসিকদের অ্য়াসোসিয়েশনের তরফে বলা হয়েছে আপনি হয়তো বাক স্বাধীনতার জন্য় এসব বলছেন। তবে এটা জানতে হবে সুপ্রিম কোর্টের নির্দেশ অনুসারে বলা যায় বাক স্বাধীনতা চূড়ান্ত কিছু নয়। সেই সঙ্গেই উল্লেখ করা হয়েছে, মিস্টার আয়ার আপনি আপনার মেয়ের এই পোস্টের নিন্দা করুন অথবা বাড়ি ছেড়়ে দিন।

নোটিশে উল্লেখ করা হয়েছে, আপনি দেশের ভালোর জন্য় রাজনীতিতে যা খুশি করতেই পারেন কিন্তু দয়া করে মনে রাখবেন যা আপনি বলেন, যে কাজ আপনি করেন সেটার উপর কলোনির ভালো মন্দ নির্ভর করে। সেকারণে আপনাকে অনুরোধ করা হচ্ছে এই ধরনের পোস্ট বা কমেন্ট থেকে বিরত থাকুন। 

গত ২২ জানুয়ারি। অযোধ্য়ায় রামমন্দিরে প্রাণ প্রতিষ্ঠা করা হয়েছিল। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে। তারপর থেকে অযোধ্য়ায় কার্যত ভক্তদের ঢল নেমেছে। 

ঘরে বাইরে খবর

Latest News

চলন্ত ট্রেনে গণধর্ষিত হয়েছেন, দাবি মডেলের, ২ মাস পর অভিযোগ দায়ের আজ কারা প্রেম সম্পর্কে প্রতারিত হতে পারেন? কী বলছে আজকের প্রেম রাশিফল ১৯ বলে ৫১! বৃষ্টিতে পুরো খেলা না হলে কোন অঙ্কে প্লে-অফে উঠবে RCB? CSK-র কী চাই? পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক প্রয়াত ডনের প্রযোজক রীতেশ সিদ্ধানির মা, শেষ শ্রদ্ধা জানাতে হাজির জাভেদ-ফারহানরা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ মে’র রাশিফল

Latest IPL News

পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি IPL 2024-ধোনির এটাই শেষ মরশুম নয়, আরসিবি ম্যাচের আগে বড় বার্তা প্রাক্তন সতীর্থর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.