বাংলা নিউজ > ঘরে বাইরে > PM Modi: ২০২৪-এর মার্চের মধ্যে সব গ্রামে মোবাইল টাওয়ার,আধিকারিকদের নির্দেশ প্রধানমন্ত্রীর

PM Modi: ২০২৪-এর মার্চের মধ্যে সব গ্রামে মোবাইল টাওয়ার,আধিকারিকদের নির্দেশ প্রধানমন্ত্রীর

বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (PTI Photo)  (PTI)

বৈঠকে প্রধানমন্ত্রী জানাতে চান গ্রামে টাওয়ার বসাতে এত দেরি হচ্ছে কেন? জবাবে আধিকারিকরা জানান, প্রত্যন্ত গ্রামে টাওয়ার বসানোর জন্য জমি পাওয়া যাচ্ছে না। সে কারণে টাওয়ার বসানোর কাজে দেরি হচ্ছে।

২০২৪-এর মার্চের মধ্যে দেশের সব গ্রামে মোবাইল টাওয়ার বসানোর জন্য সংশ্লিষ্ঠ সব বিভাগকে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গ্রামাঞ্চলে মোবাইল টাওয়ার বসানোর জন্য দেরি হওয়া নিয়ে উদ্বেগ প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

তিনি বাঁধ নির্মাণ সঙ্গে মোবাইল টাওয়ার বসানোর তুলনা করে বলেন, বাঁধ নির্মাণের ক্ষেত্রে অনেকে জমি দিতে চান না, কিন্তু সকলেই চান গ্রামে মোবাইল টাওয়ার বসুক। কারণ, তাতে যোগাযোগ ব্যবস্থা আরও দৃঢ় হয়। সে কারণে টাওয়ার বসানোর জন্য জমি দিতে বিরোধিতাও করেন না কেউ। বুধবার পিএম-প্রগতির বৈঠকে এই মন্তব্য করেন।

বৈঠকে প্রধানমন্ত্রী জানাতে চান গ্রামে টাওয়ার বসাতে এত দেরি হচ্ছে কেন? জবাবে আধিকারিকরা জানান, প্রত্যন্ত গ্রামে টাওয়ার বসানোর জন্য জমি পাওয়া যাচ্ছে না। সে কারণে টাওয়ার বসানোর কাজে দেরি হচ্ছে। তাঁরা প্রধানমন্ত্রীর কাছে কাজ শেষ করার জন্য বাড়তি সময় চান। সূত্রের খবর, প্রধানমন্ত্রী তাঁদের চলতি আর্থিক বছরের মধ্য এই কাজ শেষ করতে বলেন।

চার মাস আগে পিএম-প্রগতির প্রথম বৈঠকে গুজরাটে ৬৬টি টাওয়ার বসানোর কাজে দেরি হওয়ার জন্য উদ্বেগ প্রকাশ করেন। দেশের কোণায় কোণায় মোবাইল কভারজে পৌঁছে দেওয়ার জন্য একটি বিশেষ পোর্টালও করা হয়েছে। 'গতিশক্তি সঞ্চার' নামে পোর্টালের মাধ্যমে কেন্দ্রীয় ভাবে মোবাইল টাওয়ার বসানোর অনুমোদন দেওয়া হয়।

বৈঠকে বাঁধ ও সেচ ব্যবস্থা নিয়ে পর্যালোচনার সময় প্রধানমন্ত্রী মহারাষ্ট্র এবং ঝাড়খণ্ডের প্রকল্পগুলি সম্পর্কে জানতে চান। জলসম্পদ মন্ত্রককে প্রধানমন্ত্রী বলেন, রাজ্যের সঙ্গে সমন্বয় রেখে প্রকল্পের কাজ শেষ করতে। বাঁধ নির্মাণের সঙ্গে তিনি খাল কাটার উপরেও জোর দিতে বলেন।

পিএমও সূত্রে জানা গিয়েছে, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন অধিক জনসংখ্যার শহর এলাকায় প্রকল্পের কাজ শেষ করতে নোডাল অফিসার নিয়োগ করতে। পাশাপাশি একটি টিম তৈরি করে প্রকল্পের কাজ এগিয়ে নিয়ে যেতে।

সেচপ্রকল্পের ক্ষেত্রে প্রধানমন্ত্রীর পরামর্শ যে এলাকায় পুর্নবাসন দেওয়া হবে, প্রকল্পের জন্য যাদের জমি যাচ্ছে তাদের সেই এলাকা দেখাতে হবে।

ঘরে বাইরে খবর

Latest News

খালি পেটে খেতে থাকুন তুলসী পাতা, এই ৫টি দারুণ উপকার পাবেন IIRF University Rankings 2024: ভারতের শীর্ষ ১০টি কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় কী কী ‘‌যে এসেছে তাকে একদিন না একদিন যেতেই হবে’‌, হাথরাসের ঘটনায় ভোলে বাবার মন্তব্য শেভিং করে ত্বককে মসৃণ রাখেন সব সময়? কিন্তু এই লোম কামিয়ে ফেলার ফলে কী হয় জানেন 'অমৃত বৃষ্টি' নামে নয়া বিশেষ ফিক্সড ডিপোজিট চালু করল SBI, সুদ ৭.৭৫%, জানুন বিশদে ফের হাফ-সেঞ্চুরি উন্মুক্ত চাঁদের, হারের ধারা কাটিয়ে জয়ে ফিরল নাইট রাইডার্স দুই ছেলে-মেয়ে নিয়ে ব্যস্ত ‘বাবা’ পরমব্রত, সুখী দাম্পত্যের ছবি দিলেন পিয়া গম্ভীরের পরামর্শে ছুটি কমিয়ে শ্রীলঙ্কা সফরেই দলে ফিরছেন ক্যাপ্টেন রোহিত! সূর্যের ঘরে বুধের গমন, ৪ রাশির জীবনে আসবে ইতিবাচক পরিবর্তন, পাবে নতুন সুযোগ ২০-২৫% নয়, একেবারে ২০০-৩০০% চার্জ বাড়াতে পারে সুইগি-জোমাটো, মত রেস্তোরাঁগুলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.