বাংলা নিউজ > ময়দান > Paris Olympics- 4x400 মিটার দৌড়ে অলিম্পিক্সের টিকিট হাতে পেল ভারতীয় পুরুষ ও মহিলা অ্যাথলিটরা

Paris Olympics- 4x400 মিটার দৌড়ে অলিম্পিক্সের টিকিট হাতে পেল ভারতীয় পুরুষ ও মহিলা অ্যাথলিটরা

ভারতীয় মহিলা অ্যাথলিটরা রিলে দৌ়ড়ের পর। ছবি- অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়া

ভারতের জন্য  সুখবর। 4x4oo মিটার রিলে দৌড়ে প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করে ফেলল ভারতীয় পুরুষ এবং মহিলা দল। দ্বিতীয় স্থানে শেষ করে প্যারিসের টিকিট হাতে পেল মহিলা দল, পুরুষ দলও শেষ করল দ্বিতীয় স্থানে

সপ্তাহের শুরুটা বেশ ভালোই হল ভারতের পুরুষ ও মহিলা অ্যাথলিটদের জন্য। প্যারিস অলিম্পিক্সের টিকিট হাতে পেয়ে গেলেন ভারতীয় অ্যাথলিটরা। সোমবার বিশ্ব অ্যাথলেটিক্সের রিলে দৌড়ে অংশ নিয়েছিলেন ভারতের পুরুষ ও মহিলা দল। এটাই ছিল প্য়ারিস অলিম্পিক্সের বাছাইপর্ব, অর্থাৎ হিট। সেখানেই বেশ ছন্দে দেখা গেল ভারতের দুই দলকেই। 4x400 মিটার রিলেতে প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করে ফেলল ভারতের দুই দলই। 

আরও পড়ুন-হঠাৎই Undertaker-এর ভূমিকায় কেকেআর ক্রিকেটার, মারলেন চোকস্লাম, দেখুন ভিডিয়ো

মহিলাদের 4x400 মিটার বিভাগে রুপল চৌধুরি,এম আর পুভাম্মা, জ্যোতিকা এবং শুভা ভেঙ্কাটেশন দ্বিতীয় স্থানে শেষ করেন। তাঁদের চারজনের রিলে দৌড়ে সংযোজিত সময় ৩মিনিট ২৯.৩৫ সেকন্ড। তাঁদের আগে ছিল জামাইকার দল যারা দৌড় শেষ করে ৩মিনিট ২৮.৫৪ সেকন্ডে। দৌড়ে দ্বিতীয় স্থানে শেষ করার প্যারিস অলিম্পিক্সে যাওয়ার সুযোগ পেয়ে গেলেন জ্যোতিকা, পুভাম্মারা। 

আরও পড়ুন-হার্দিক-জাদেজা নয়, রোহিতের পর ভারত অধিনায়ক হিসেবে শ্রেয়সকে চেয়েছিল বোর্ড, দাবি প্রাক্তন নির্বাচকের

মহিলাদের মতোই পুরুশ দলও বেশ ভালো পারফরমেন্স দেখাল 4x400 মিটার রিলে দৌড়ে। তাঁরাও দ্বিতীয় স্থানেই শেষ করল মার্কিন যুক্তরাষ্ট্রের ঠিক পিছনেই।  ভারতীয় পুরুষ দলে ছিলেন মহম্মদ আনাস, মহম্মদ আজমল, রাজীব এবং আমোজ জ্যাকব। তাঁরা রিলে দৌড় শেষ করতে সময় নেন ৩মিনিট ৩.২৩ সেকন্ড। তাঁদের আগে থাকা মার্কিন যুক্তরাষ্ট্র দল দৌড় শেষ করে ২মিনিট ৫৯.৯৫ সেকন্ডে। 

আরও পড়ুন-IPL 2024- আইপিএল থেকেই ছিটকে গেলেন এলএসজির তারকা পেসার, জানালেন কোচ ল্যাঙ্গার

একই সঙ্গে ভারতের দুই দল অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করায় অবশ্যই ভারতীয় অ্যাথলেটিক্সের খুশির দিন বলাই যায়। এই বাছাইপর্ব থেকে সেরা দুই দল প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করতে পারত। সেই মতো দ্বিতীয় স্থানে শেষ করে ভারতের পুরুষ এবং মহিলা দল অলিম্পিক্সে যাচ্ছে। প্রথম রাউন্ডে মহিলা দল পঞ্চম স্থানে শেষ করেছিল, ফলে কাজটা কঠিন মনে হচ্ছিল তাঁদের কাছে। কিন্তু দ্বিতীয় রাউন্ডে দ্বিতীয় হয়ে অবশেষে প্যারিসে যাওয়ার টিকিট হাতে পেল ভারতের মহিলা দল। পুরুষ দলও প্রথম রাউন্ডে দৌড় শেষ করতে পারেনি তাঁদের অ্যাথলিট রাজেশ রমেশ দৌড়ের মাঝপতেই সরে দাঁড়ানোয় চোটের জন্য। এই নিয়ে ভারতের ১৯জন ট্র্যাক অ্যান্ড ফিল্ড অ্যাথলিট প্যারিস অলিম্পিক্সের টিকিট পাকা করল। জুলাইয়ের ২৬ তারিখ থেকে অগাস্টের ১১ তারিখ পর্যন্ত চলবে প্যারিস অলিম্পিক্স।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হিমালয়ের হিমবাহ দ্রুত গলছে, হ্রদের আয়তনও দ্বিগুণ হয়েছে! ব্লু টিক দেওয়া অ্যাকাউন্টে একাধিক অশালীন পোস্ট, কারণ জানালেন জাহ্নবীর মুখপাত্র ‘যদি ইভিএম হ্যাক করা যায় তবে তো টেসলাও…’ মাস্ককে একহাত নিলেন রাজীব চন্দ্রশেখর নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক AI-কে মানুষ ভাবা বন্ধ করুন, এটি একটি টুল! হঠাৎই বিস্ফোরক মাইক্রোসফ্টের সিইও দুর্ঘটনা কাড়ে ফুটবল খেলার স্বপ্ন, গিটার হাতে সারেগামাপা-র মঞ্চ মাতালেন শিলাজিৎ গুপ্ত যুগের থেকেও প্রাচীন মন্দিরের খোঁজ মধ্যপ্রদেশে ১২ দিন দৌড়ে থাইল্যান্ড থেকে সিঙ্গাপুর পৌঁছোলেন মহিলা, গরমে গলে গেল জুতো বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ‘অবশেষে ভগবানের দেখা…’পোপের সঙ্গে মোদীর ছবি পোস্ট করেও পরে ক্ষমা চাইল কংগ্রেস

T20 WC 2024

নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.