বাংলা নিউজ > ঘরে বাইরে > জুনের প্রথম ১২ দিনেই মুম্বইয়ে ৪৫৯% বেশি বৃষ্টি, আগামী ২ দিন জারি লাল সতর্কতা

জুনের প্রথম ১২ দিনেই মুম্বইয়ে ৪৫৯% বেশি বৃষ্টি, আগামী ২ দিন জারি লাল সতর্কতা

প্রবল বৃষ্টিতে রেললাইনে জমে গিয়েছে জল। (ছবি সৌজন্য রয়টার্স)

জুন মাসে যা বৃষ্টি হয়, তা ১২ দিনেই পেরিয়ে গিয়েছে।

জুন মাসে যা বৃষ্টি হয়, তা ১২ দিনেই পেরিয়ে গিয়েছে। শুধু তাই নয়, ১২ জুন পর্যন্ত সাধারণত যে পরিমাণ বৃষ্টি হয়, এবার তার থেকে ৪৫৯ শতাংশ বেশি বৃষ্টিপাত হয়েছে মুম্বইয়ে। তবে এখনও সেই বর্ষণ কমছে না। বরং আগামী ৪৮ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। মুম্বই-সহ কঙ্কন উপকূলের সর্বত্র 'লাল' সতর্কতা জারি করেছে ভারতীয় মৌসম ভবন। 

ইতিমধ্যে লাগাতার বর্ষণে রীতিমতো বিপর্যস্ত মুম্বই। সান্তাক্রুজের আবহাওয়া অফিসের হিসেব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৮ টা ৩০ পর্যন্ত) ১০৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে। শুক্রবার বিকেল ৫ টা ৩০ মিনিট থেকেই হয়েছে ৭৬.৫ মিলিমিটার বৃষ্টি। মৌসন ভবনের তথ্য অনুযায়ী, চলতি বছর জুনে এখনও পর্যন্ত ৬৪১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এমনিতে জুনে গড়ে ৫০৫ মিলিমিটার বৃষ্টি হয়। আর ১ জুন থেকে ১২ জুন পর্যন্ত সাধারণত ১১৪.৮ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়।

আবহাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আগামী কয়েক ঘণ্টায় মুম্বইয়ে বৃষ্টির মাত্রা বাড়তে থাকবে। সোমবার সকাল পর্যন্ত ভারী বৃষ্টিপাত হবে। তারপর কিছুটা বৃষ্টি কমলেও নিদেনপক্ষে মঙ্গলবার হালকা থেকে মাঝারি বর্ষণ চলবে। সোমবার থেকে মঙ্গলবার মুম্বইয়ে ‘কমলা’ সতর্কতা জারি করা হয়েছে।এছাড়াও শনিবার ও রবিবার থানে এবং রায়গড় ও রত্নাগিরিতে 'লাল' সতর্কতা জারি করেছে সতর্কতা।

মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, ১৫ জুন পর্যন্ত পশ্চিমঘাট পর্বত সংলগ্ন মহারাষ্ট্রের জেলা এবং উপকূলবর্তী কর্নাটকের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। বঙ্গোপসাগরের উপর যে নিম্নচাপ তৈরি হয়েছে, তার প্রভাবে কঙ্কন উপকূলে বৃষ্টিপাত হবে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

রাঁচি টেস্ট থেকে বাদ পড়ে দেশে ফিরছেন ব্রিটিশ স্পিনার, খেলবেন না শেষ ম্যাচেও বিয়েবাড়িতে চলল গুলি, উত্তরপ্রদেশে খুন দাউদ ইব্রাহিমের 'মেয়ে ভাগানো' আত্মীয় ধর্ষণের দায়ে ৪.৫ বছরের জেল বার্সার প্রাক্তন তারকার, জরিমানা দিতে ১৫০,০০০ ইউরো মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল ডান্স দিওয়ানের মঞ্চে ‘মৃত্যু’! মনে আঘাত পেয়ে কেঁদে ভাসালেন মাধুরী মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল দেশের সবচেয়ে ‘অপরিষ্কার শহর' হাওড়া-সহ বাংলার ১১পুরসভা পাচ্ছে কেন্দ্রের পুরস্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.