বাংলা নিউজ > ঘরে বাইরে > কেদারনাথে শঙ্করাচার্যের মূর্তির উন্মোচন মোদীর, মন্দিরে করলেন রুদ্রাভিষেক পুজো

কেদারনাথে শঙ্করাচার্যের মূর্তির উন্মোচন মোদীর, মন্দিরে করলেন রুদ্রাভিষেক পুজো

কেদারনাথে মোদী। (ছবি সৌজন্য এএনআই)

কেদারনাথ মন্দিরে আরতি করেন মোদী। করেন প্রার্থনাও।

কেদারনাথ মন্দির চত্বরে আদি গুরু শঙ্করাচার্যের মূর্তির উন্মোচন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১২ ফুটের সেই মূর্তি তৈরি করতে খরচ হয়েছে ২০০ কোটি টাকারও বেশি।

শুক্রবার সকাল ৭ টা ৩০ মিনিট নাগাদ দেরাদুন বিমানবন্দরে অবতরণ করে মোদীর বিমান। সেখানে তাঁকে স্বাগত জানান উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ঝামি এবং রাজ্যপাল তথা লেফটেন্যান্ট জেনারেল (অবসরপ্রাপ্ত) গুরমিত সিং। সেখান থেকে ভারতীয় বায়ুসেনার বিমানে কেদারনাথ মন্দিরের উদ্দেশে রওনা দেন মোদীরা। কেদারনাথে পৌঁছে প্রথমে মন্দিরের বিভিন্ন সংস্কারমূলক কাজের পর্যালোচনা করেন প্রধানমন্ত্রী। তাঁকে সংস্কারের ভিডিয়ো দেখানো হয়। তারপর মন্দিরে প্রবেশ করেন। বিশেষ রুদ্রাভিষেক পুজো করেন মোদী। তারপর আদি গুরু শঙ্করাচার্যের মূর্তির উন্মোচন করেন।

এমনিতে প্রধানমন্ত্রী হওয়ার পর এই নিয়ে পঞ্চমবার কেদারনাথে এসেছেন মোদী। সেই সফরে প্রথম দফায় সম্পন্ন সংস্কারের কাজের উদ্বোধন করবেন তিনি। যে সংস্কারের জন্য খরচ হয়েছে ২০০ কোটি টাকার বেশি। সেইসঙ্গে দ্বিতীয় দফার সংস্কারের কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। সেই দফার সংস্কারের কাজের জন্য ১৫০ কোটি টাকা খরচ হবে বলে ধরা হয়েছে।

উল্লেখ্য, বিদেশ সফর থেকে দেশে ফেরার পর বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরের নৌসেরায় যান মোদী। সেখানে ভারতীয় সেনার জওয়ানদের সঙ্গে দীপাবলি উদযাপন করেন। সেখানে জওয়ানদের উদ্দেশে তিনি বলেন, 'আমি প্রতিটি দীপাবলি সীমান্ত পাহারা দেওয়া সৈন্যদের সাথে কাটিয়েছি। আজ আমি আমার সঙ্গে খানে আমাদের জওয়ানদের জন্য কোটি কোটি ভারতবাসীর আশীর্বাদ নিয়ে এসেছি। আমাদের জওয়ানরা মা ভারতীর সুরক্ষাকবচ। আপনাদের কারণেই আমাদের দেশের মানুষ শান্তিতে ঘুমাতে পারেন এবং উৎসবে আনন্দ থাকে। জঙ্গিদের যোগ্য জবাব দিয়েছেন জওয়ানরা। জওয়ানদের জন্য সমগ্র দেশবাসী দীপ জ্বালাবেন। সার্জিকাল স্ট্রাইকের সময় এই ব্রিগেড যে ভূমিকা পালন করেছিল, তা প্রত্যেক ভারতীয়কে গর্বিত করে।'

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

বাসের ধাক্কা কনভয়ে, ধুবুলিয়ায় গাড়ি দুর্ঘটনায় মাথায় চোট বঙ্গ বিজেপি সভাপতির ‘উনি তো নিজ মুখে বলেননি,’ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিজেপি যোগ প্রসঙ্গে বিকাশ উমেশ, যশের দাপটকে বুড়ো আঙুল দেখিয়ে মন্ত্রীর শতরান, ৮২ রানের লিড পেল পণ্ডিতের দল বাসর ঘরে 'বোলে চুড়িয়া' নাচলেন নববধূ, কাঞ্চনের নাচে শ্রীময়ী বললেন, ‘লাটাই তো…’ এটাই ধোনির শেষ মরশুম নয়! আরও IPL খেলবেন ধোনি, বড় আপডেট বন্ধুর TMC বারবার মাঠে নামার চ্যালেঞ্জ ছুড়েছে, এবার......, বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায় আউট দিতেই অশ্লীলতা, গালাগালাজ, খুনেরও হুমকি আম্পায়ারকে, বিস্ফোরক অভিযোগ ময়দানে বিয়ের জন্য চাপ? আত্মহত্য়া যুবকের, গ্রেফতার অসমের রূপান্তরকামী বিচারপতি ত্রিগ্রহী যোগে এই ৩ রাশি পাবে শুভ ফলাফল, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল ‘‌আমার অন্তর বলছে সময় শেষ হয়েছে’‌, পদত্যাগের কারণ জানালেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.