বাংলা নিউজ > ঘরে বাইরে > NBSTC: এবার সরকারি বাসেই শিলিগুড়ি থেকে সোজা নেপালের রাজধানী, শুরু হচ্ছে জুনে
শিলিগুড়ি থেকে কাঠমান্ডুগামী বাস চালাবে এনবিএসটিসি  (সংগৃহীত )

NBSTC: এবার সরকারি বাসেই শিলিগুড়ি থেকে সোজা নেপালের রাজধানী, শুরু হচ্ছে জুনে

  • আন্তর্জাতিক রুটে এবার বড় উদ্যোগ উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের। শিলিগুড়ি থেকে নেপালের রাজধানী পর্যন্ত চলবে সরকারি বাস। প্রচুর পর্যটক প্রতি বছর নেপালে ঘুরতে যান। তাঁদের জন্যও এটা সুখবর।

এবার আন্তর্জাতিক রুটে বাস চালানোর ক্ষেত্রে বড় পদক্ষেপ নিল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগম। শিলিগুড়ি থেকে নেপালের কাঠমাণ্ডু পর্যন্ত বাস চালাবে এনবিএসটিসি। শুধু পর্যটকদের কাছেই নয়, দুদেশের সাধারণ মানুষের কাছে এটা বড় পাওনা। এনবিএসটিসি সূত্রে খবর, শিলিগুড়ি থেকে সোজা নেপালের রাজধানী পর্যন্ত চলবে এই বাস। সেক্ষেত্রে কেউ শিলিগুড়ি থেকে কাঠমান্ডু বেড়াতে যেতে চাইলে তিনি শিলিগুড়ি থেকে সরকারি বাস পাবেন। 

সংস্থা সূত্রে খবর সপ্তাহে তিনদিন এই বাস চলবে। এজন্য দুটি বাস বরাদ্দ করা হচ্ছে। জুন মাস থেকেই শিলিগুড়ি থেকে কাঠমান্ডু পর্যন্ত সরকারি বাস পরিষেবা শুরু হয়ে যাবে। তবে বাসের ভাড়া কত হবে তা নিয়ে এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত হয়নি।তবে শীঘ্রই এই ভাড়া ঠিক করা হবে সংস্থা সূত্রে খবর।

সংস্থা সূত্রে খবর, এই বাসগুলিতে ৪০টি করে আসন থাকবে। একবার এই বাস চালু হয়ে গেলে প্রচুর পর্যটক এই বাসে চাপতে পারেন বলে আশা করছে সংস্থা। মূলত পর্যটকদের দিকে মুখ চেয়ে আছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম। ইতিমধ্যেই এব্যাপারে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। এদিকে বর্তমানে কেবলমাত্র একটি বেসরকারি বাস এই রুটে চলাচল করে। তবে এবার সরকারি বাস এই রুটে যাতায়াত করলে অনেকের সুবিধা হবে।

সূ্ত্রের খবর, পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম শিলিগুড়িতে এসে এই বাসের সূচণা করতে পারেন। নিগম কর্তৃপক্ষের আশা শিলিগুড়ি-কাঠমান্ডু রুটে সরকারি বাস চালু হলে সংস্থার আয়ও অনেকটাই বাড়তে পারে। এটি আগামীদিনে লাভজনক রুট হতে পারে।

 

বন্ধ করুন