বাংলা নিউজ > ঘরে বাইরে > Dress code: শাড়ি পরে স্কুলে আসতে হবে দিদিমণিদের, জিন্স, টি শার্ট নয়,শিক্ষিকাদের বড় নির্দেশ ওই রাজ্যে

Dress code: শাড়ি পরে স্কুলে আসতে হবে দিদিমণিদের, জিন্স, টি শার্ট নয়,শিক্ষিকাদের বড় নির্দেশ ওই রাজ্যে

শাড়ি পরেই স্কুলে আসতে হবে শিক্ষিকাদের। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই)

আর টি শার্ট, লেগিংস নয়। এবার শাড়ি, সালোয়ার, মেখলা চাদর পরে যেতে হবে শিক্ষিকাদের। নির্দেশ অসমে

বিজেপি শাসিত অসমে এবার স্কুল শিক্ষিকাদের জন্য নয়া নির্দেশ জারি হল। এবার আর জিন্স, টি শার্ট বা লেগিংস পরে স্কুলে আসা যাবে না। এবার সরকারি স্কুলের সমস্ত শিক্ষিকাকে বাধ্য়তামূলকভাবে শাড়ি পরে স্কুলে আসতেই হবে। এদিকে এই নির্দেশিকায় বলা হয়েছে, শুধুমাত্র শাড়ি পরে আসলেই হবে না শাড়ির রং যাতে চকচকে না হয় সেটাও খেয়াল রাখতে হবে শিক্ষিকাদের। কিন্তু কেন এই নির্দেশিকা?

শিক্ষা দফতর সূত্রে খবর, আসলে শিক্ষিকাদের একাংশ নিজেদের পছন্দ মতো পোশাক পরে স্কুলে আসেন। পড়ুয়াদের যদি ড্রেস কোড থাকে তবে শিক্ষিকাদের কেন নির্দিষ্ট ড্রেস কোড থাকবে না?

মূলত রুচিসম্মত ও মার্জিত পোশাক পরার উপরেই জোর দেওয়া হচ্ছে। আর যাঁরা এই নির্দেশ মানবেন না তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও বলা হয়েছে।

মোটের উপর জিন্স, লেগিন্স সহ অন্যান্য় পোশাক পরে স্কুলে এলে সমাজে একটা বিরুপ প্রভাব পরতে পারে। সেকারণেই এবার শাড়ি পরে স্কুলে আসার নির্দেশ দেওয়া হয়েছে।

শিক্ষাদফতরের তরফে জানানো হয়েছে, টি-শার্ট, লেগিন্স, জিন্স পরে স্কুলে আসা যাবে না। বলা হয়েছে ক্যাজুয়াল বা পার্টি পোশাক পরে আসা যাবে না স্কুলে। অসমের ডিপার্টমেন্ট অফ স্কুল এডুকেশনের তরফে এই নির্দেশ জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, দেখা যাচ্ছে শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত কিছু শিক্ষিকা তাঁদের পছন্দ মতো পোশাক পরে স্কুলে আসছেন। কিন্তু বৃহত্তরক্ষেত্রে পাবলিকের কাছে তা অনেক সময় গ্রহণযোগ্য হয় না। তবে একজন শিক্ষকের কাছে সমস্ত ধরনের মার্জিত পোশাকটাই প্রত্যাশিত। মূলত যখন তাঁরা ডিউটিতে থাকেন। যেমন শাড়ি, সালোয়ার বা মেখলা চাদর। সেই ধরণের ড্রেস কোড তাঁদের প্রয়োজন যেটা মার্জিত পেশাসুলভ ও কর্মক্ষেত্রের সঙ্গে মানানসই হতে পারে।

আর সেই নিরিখেই এবার নয়া নির্দেশ। এমনকী দিদিমণিদের পোশাকের রঙও যাতে চকমকে না নয়, অর্থাৎ যাকে বলে সোবার কালার সে ধরনের হয় সেটাও বলে দেওয়া হয়েছে। তবে এক্ষেত্রে বিশেষ কোনও রঙের কথা উল্লেখ করা হয়নি।

তবে শিক্ষকদের জন্য মার্জিত প্যান্ট শার্টের কথা বলা হয়েছে।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! শীঘ্রই গুরুত্বপূর্ণ বৈঠকে নির্মলা, কবে পেশ হতে পারে ‘ঐতিহাসিক’ পূর্ণাঙ্গ বাজেট? ODI-এ অভিষেকেই ভারতের মেয়েদের মধ্যে দ্বিতীয় সেরা বোলিং ফিগারের নজির আশা শোভনার মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৭ জুনের রাশিফল সরকারি কর্মীদের মাথায় হাত মুখ্যমন্ত্রীর বড় ঘোষণায়, এবার পকেট থেকে খসবে টাকা ভালোবাসার সম্পর্কে আদর্শ পার্টনার হবেন কীভাবে? রইল ৫ পরামর্শ মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৭ জুনের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৭ জুনের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৭ জুনের রাশিফল T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ

T20 WC 2024

আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.