বাংলা নিউজ > ঘরে বাইরে > ইউরোপ বলে ভুল করবেন না! এই জায়গাচা ভারতেই! ট্রেন ছাড়ে হাওড়া থেকেও
ফাইল ছবি: টুইটার (Twitter)

ইউরোপ বলে ভুল করবেন না! এই জায়গাচা ভারতেই! ট্রেন ছাড়ে হাওড়া থেকেও

ইউরোপ নয়, ভারতেরই এক জনপ্রিয় পর্যটন কেন্দ্রের ছবি এটি। অথচ হঠাত্ দেখলে ইউরোপের কোনও নামী পর্যটন কেন্দ্র বলে ভুল হতেই পারে।

সিমলার এক অদ্ভুত সুন্দর ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ছবিটা শেয়ার করেছেন নরওয়ের কূটনীতিক এরিক সোলহেম। ভারতের সৌন্দর্যে বিস্মিত তিনি। টুইটারে সোলহেইম লিখেছেন, 'ইনক্রেডিবেল ইন্ডিয়া। এটা ইউরোপ নয়, পরিষ্কার ও সবুজ সিমলা।' যে শিমলায় যাওয়ার জন্য হাওড়া থেকে কালকা মেল ছাড়ে। 

তাঁর টুইটের জবাবে এক ব্যবহারকারী লেখেন, 'ধন্যবাদ... গোটা বিশ্বকে ভারতের সুন্দর দিকটি দেখানোর জন্য।" নরওয়ের এক কূটনীতিক তাঁর টুইটার হ্যান্ডেলে ভারতের এই অসাধারণ সুন্দর ছবি শেয়ার করেছেন।

সোলহেইম প্রায়শই ভারতের বিভিন্ন পর্যটন কেন্দ্রের ছবি শেয়ার করেন। ছবির মাধ্যমে ভারত কতটা সুন্দর, তা তুলে ধরেন তিনি।

এর আগে কর্ণাটকের উদুপির একটি সমুদ্র সৈকতের রাস্তার ছবিও শেয়ার করেছেন তিনি। এটিকে বিশ্বের সবচেয়ে সুন্দর সাইক্লিং রুট বলে অভিহিত করেন তিনি।

তাছাড়ার লাদাখের রাতের অপূর্ব দৃশ্যও শেয়ার করেছেন তিনি। তাতে রাতের পরিষ্কার আকাশে অগুনতি তারার মাঝে উপত্যকা দেখা যাচ্ছে। দেখুন সেই টুইট:

এরিক সোলহেইম(৬৭) নরওয়ের কূটনীতিবিদ ও প্রাক্তন রাজনীতিবিদ। ২০০৫ থেকে ২০১২ সাল পর্যন্ত নরওয়েজিয়ান সরকারে আন্তর্জাতিক উন্নয়ন এবং পরিবেশ মন্ত্রী হিসাবে কাজ করেছেন তিনি। তার পাশাপাশি রাষ্ট্রপুঞ্জের আন্ডার সেক্রেটারি-জেনারেল এবং ২০১৬ থেকে ২০১৮ পর্যন্ত রাষ্ট্রসংঘের পরিবেশ কর্মসূচির নির্বাহী পরিচালক হিসাবে কাজ করেছেন।

বন্ধ করুন