বাংলা নিউজ > ঘরে বাইরে > Odisha HS Result 2021: প্রকাশিত হল ওড়িশার উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল, কীভাবে দেখবেন রেজাল্ট?

Odisha HS Result 2021: প্রকাশিত হল ওড়িশার উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল, কীভাবে দেখবেন রেজাল্ট?

ঘোষণা করা হল ওড়িশার উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

বিজ্ঞান এবং বাণিজ্য বিভাগের ফল ঘোষণা করেছে স্কুল ও গণশিক্ষা দফতর।

ঘোষণা করা হল ওড়িশার উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল। বিজ্ঞান এবং বাণিজ্য বিভাগের ফল ঘোষণা করেছে স্কুল ও গণশিক্ষা দফতর। রাত আটটা থেকে chseodisha.nic.in এবং orissaresults.nic.in-সহ একাধিক ওয়েবসাইটে ফল দেখতে পারবেন পড়ুয়ারা।

একনজরে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট :

১) স্কুল ও গণশিক্ষা মন্ত্রী সমীররঞ্জন দাশ জানান, বিজ্ঞান বিভাগে ৯৫.১৫ শতাংশ পড়ুয়া উত্তীর্ণ হয়েছেন। বাণিজ্য বিভাগে পাশের হার ৯৪.৯৬ শতাংশ।

২) বিজ্ঞান বিভাগে ৮৯,৯৫১ জন পাশ করেছেন। প্রথম বিভাগে পাশ করেছেন ৫৫,৪৬৮ জন পড়ুয়া। দ্বিতীয় ডিভিশন এবং তৃতীয় ডিভিশনে যথাক্রমে ১৬,৯৪৩ জন এবং ১৪,৬৩১ জন পড়ুয়া পাশ করেছেন।

৩) বাণিজ্য বিভাগে ২৩,২৯২ জন পাশ করেছেন। প্রথম বিভাগে উত্তীর্ণ করেছেন ৮,৩৫৫ জন। দ্বিতীয় ডিভিশনে ৫,৬৯২ জন পাশ করেছেন। ৯,০৬৬ জন উত্তীর্ণ হয়েছেন তৃতীয় ডিভিশনে।

ওয়েবসাইটে কীভাবে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট দেখতে পারবেন?

১) orissaresults.nic.in সাইটে যেতে হবে।

২) Annual CHSE Examination Science (Regular 2021), Annual CHSE Examination Commerce (Regular 2021) এবং Annual CHSE Examination Commerce (Ex-Regular 2021)  লিঙ্কে ক্লিক করতে হবে।

৩) নিজের রেজিস্ট্রেশন নম্বর এবং জন্ম তারিখ দিতে হবে।

৪) 'Submit'-এ ক্লিক করতে হবে।

৫) স্ক্রিনে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখাবে।

৬) ভবিষ্যতের জন্য তা ডাউনলোড করে রাখা ভালো।

তবে কলা বিভাগ এবং ভোকেশনাল স্টাডিজের ফলাফল কবে প্রকাশিত হবে, সে বিষয়ে কিছু জানানো হয়নি। ওই দুই বিভাগের ফলাফল প্রকাশের জন্য আরও কিছুটা সময চেয়ে ইতিমধ্যে সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করেছে ওড়িশা সরকার যে দুই বিভাগের ফলাফল অগস্টে প্রকাশিত হতে পারে বলে ধারণা সংশ্লিষ্ট মহলের। তারইমধ্যে বোর্ডের আধিকারিকরা জানিয়েছেন, যে পড়ুয়ারা বিকল্প মূল্যায়ন প্রক্রিয়ার মাধ্যমে প্রাপ্ত নম্বরে সন্তুষ্ট হবেন না, তাঁরা পরে ঐচ্ছিক পরীক্ষায় বসার সুযোগ পাবেন। যা ওড়িশায় করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হলেই নেওয়া হবে।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

USA বনাম West Indies ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? একনজরে ২২ জুন ২০২৪ রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা! ২২ জুনের রাশিফল দেখে নিন ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র বিয়ের ১মাস, শাঁখা খুলে, সিঁদুর মুছে ছবি দিলেন! কী মুছে ফেলার কথা বলছেন কৌশাম্বি?

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.