বাংলা নিউজ > ঘরে বাইরে > বৃষ্টিতে বিপত্তি, কর্ণাটকের হুবলিতে অবতরণের সময় টায়ার ফাটল ইন্ডিগোর বিমানের!
ছবিটি প্রতীকী, সৌজন্যে মিন্ট (MINT_PRINT)
ছবিটি প্রতীকী, সৌজন্যে মিন্ট (MINT_PRINT)

বৃষ্টিতে বিপত্তি, কর্ণাটকের হুবলিতে অবতরণের সময় টায়ার ফাটল ইন্ডিগোর বিমানের!

  • অবতরণের সময় ফাটল বিমানের টায়ার। ঘটনাটি ঘটেছে কর্ণাটকের হুবলিতে।

অবতরণের সময় ফাটল বিমানের টায়ার। ঘটনাটি ঘটেছে কর্ণাটকের হুবলিতে। জানা গিয়েছে, সোমবার রাতে কন্নুর থেকে হুবলি আসে ইন্ডিগোর 6E 7979 বিমান। অবতরণের সময় হুবলিতে জোর হাওয়া বইছিল। সঙ্গে ছিল বৃষ্টি। সেই পরিস্থিতিতে বিমানটি অবতরণ করার চেষ্টা করলে টায়ার ফেটে যায়। তবে সৌভাগ্যবসত প্লেনটি অক্ষত থেকে যায়। বিমানে থাকা ৭ জন যাত্রী এবং চারজন ক্রু সদস্য অক্ষত ছিলেন।

ইন্ডুগোর তরফে ঘটনা প্রসঙ্গে জানানো হয়, সোমবার রাত ৮টা ৩৫ মিনিট নাগাদ নিরাপদেই অবতরণ করে বিমানটি। সব যাত্রী এবং ক্রু সদস্য অক্ষত রয়েছেন। বর্তমানে বিমানটির রক্ষণাবেক্ষণের বিষয়টি পরীক্ষা করে দেখা হচ্ছে। হুবলি বিমানবন্দরের ডিরেক্টর প্রমোদ কুমার ঠাকুর বলেন, 'রানওয়েটি বিমান টেক-অফ বা অবতরণের জন্য ঠিক করে দেওয়া হয়েছে। গভীর রাত ২টো ২০ মিনিটে এই কাজ সম্পন্ন হয়।' এদিকে এদিন হুবলি থেকে প্রথম বিমান টেক-অফ করার সময় ৭টা ৩০ মিনিট থাকলেও আবহাওয়ার কারণে তা দেড় ঘণ্টা পিছিয়ে যায়।

এদিকে ঘটনা প্রসঙ্গে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার তরফে বলা হয়, 'অবতরণের সময় হুবলি বিমানবন্দরে বৃষ্টিপাত হচ্ছিল। পাশাপাশি জোর হাওয়া বইছিল বিমানবন্দর এলাকাতে। এই পরিস্থিতিতে ৮টার সময় অবতরণ করার কথা থাকলেও দীর্ঘক্ষণ অবতরণ করতে পারেনি বিমানটি। ৮টা ৩ মিনিট নাগাদ একবার বিমানের পাইলট অবতরণের বিফল চেষ্টা চালান। অবতরণ না করতে পেরে বিমানটি বিমানবন্দরের উপরেই চক্কর কাটতে থাকে। এরপর শেষ পর্যন্ত ৮টা ৩৪ মিনিটে বিমানটি অবতরণ করে। অবতরণের সঙ্গে সঙ্গে বিমানের পাইলট এয়ার ট্রাফিক কন্ট্রোলকে অবগত করেন যে তাঁর মনে হচ্ছে যে বিমানের টায়ার ফেটে গিয়েছে।'

 

বন্ধ করুন