বাংলা নিউজ > ঘরে বাইরে > রেলের চাকরিপ্রার্থীদের হিংসার প্ররোচণা দেওয়ার অভিযোগে FIR খান স্যারের বিরুদ্ধে
খান স্যার (ছবি সৌজন্যে টুইটার)
খান স্যার (ছবি সৌজন্যে টুইটার)

রেলের চাকরিপ্রার্থীদের হিংসার প্ররোচণা দেওয়ার অভিযোগে FIR খান স্যারের বিরুদ্ধে

  • ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় পটনার পত্রকার নগর থানায় এফআইআর নথিভুক্ত করা হয়েছে জনপ্রিয় ইউটিউবার তথা শিক্ষক খান স্যারের বিরুদ্ধে।

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের পরিচালিত নন-টেকনিক্যাল পপুলার ক্যাটাগরির (RRB NTPC) পরীক্ষা ঘিরে বিতর্ক তুঙ্গে। এরই মাঝে পটনায় সুপরিচিত শিক্ষক তথা ইউটিউবার খান স্যার এবং অন্যান্যদের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়েছে। খান স্যারের বিরুদ্ধে পরীক্ষার্থীদের হিংসার প্ররোচণা দেওয়ার অভিযোগ। ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় পত্রকার নগর থানায় এফআইআর নথিভুক্ত করা হয়েছে।

খান স্যার ছাড়াও বেশ কয়েকটি কোচিং সেন্টার এবং ৪০০ জনেরও বেশি অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে মঙ্গলবার সন্ধ্যায় রাজেন্দ্র নগর রেল টার্মিনাল এবং ভিকনা পাহাড়ীতে সহিংসতা চালানো এবং সরকারি সম্পত্তির ক্ষতি করার অভিযোগ আনা হয়েছে। এরই মাঝে বুধবারও হিংসা জারি ছিল পরীক্ষার্থীদের। জেহানাবাদ স্টেশনে পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়ার অভিযোগ ওঠে। ভাগলপুরে ট্রেন আটকানোরও চেষ্টা করেন বিক্ষোভকারীরা। গয়ায় একটি ট্রেনের বগি জ্বালিয়ে দেওয়ার অভিযোগও ওঠে।

এদিকে বিক্ষোভের মুখে স্থগিত হয়ে যায় রেলে নিয়োগের পরীক্ষা। নিয়োগ প্রক্রিয়ার বিরোধিতায় চাকরি প্রার্থীদের সহিংস প্রতিবাদের পরে এনটিপিসি এবং লেভেল ১ পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নেয় রেল কর্তৃপক্ষ। বুধবারই রেলের তরফে এই ঘোষণা করা হয়। রেলের তরফে জানানো হয়, এই সংক্রান্ত যাবতীয় অভিযোগ খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করা হয়েছে। বিভিন্ন রেলওয়ে নিয়োগ বোর্ডের (আরআরবি) অধীনে পরীক্ষায় উত্তীর্ণ এবং ব্যর্থ পরীক্ষার্থীদের অভিযোগগুলি খতিয়ে দেখবে। পুরো বিষয়টি খতিয়ে দেখার পর এই কমিটি রেল মন্ত্রণালয়ে তাদের প্রতিবেদন জমা দেবে।

বন্ধ করুন