বাংলা নিউজ > ঘরে বাইরে > PETA calls for Sex Strike: 'পুরুষরা মাংস খেলে সেক্স নয়, ভেগান হলে তবেই..', মহিলাদের পরামর্শ PETA-র

PETA calls for Sex Strike: 'পুরুষরা মাংস খেলে সেক্স নয়, ভেগান হলে তবেই..', মহিলাদের পরামর্শ PETA-র

'পুরুষরা মাংস খেলে সেক্স নয়', মহিলাদের পরামর্শ পশুপ্রেমী সংগঠন PETA-র। (ছবিটি প্রতীকী, সৌজন্যে Pixabay)

'সেক্স স্ট্রাইক'-র আর্জি জানিয়ে পেটার তরফে জানানো হয়েছে, নিজেদের কর্মকাণ্ডের ফল ভুগতে হবে পুরুষদের। তাই মহিলাদের 'সেক্স স্ট্রাইক'-র পরামর্শ দেওয়া হচ্ছে। যাতে তাঁদের স্বামীরা ‘ভেগান’ হতে বাধ্য হন।

যে পুরুষরা মাংস খান, তাঁদের সঙ্গে সেক্স করবেন না। মহিলাদের এমনই পরামর্শ দিল পিপল ফর দ্য এথিকাল ট্রিটমেন্ট অফ অ্যানিমেল (পেটা)। পশুপ্রেমী সংগঠনের দাবি, মহিলাদের তুলনায় পুরুষরা বেশি জলবায়ুর ক্ষতি করেন।

একটি বিবৃতিতে পেটার তরফে দাবি করা হয়েছে, জার্নাল Plos One-র গবেষণায় দেখা গিয়েছে যে ‘জলবায়ু বিপর্যয়ে’ মহিলাদের তুলনায় পুরুষরা দায়ী। মূলত মাংস খাওয়ার জন্য পুরুষরা বেশি জলবায়ুর ক্ষতি করেন। পুরুষদের খাদ্যাভ্যাসের কারণে ৪১ শতাংশ বেশি গ্রিনহাউস গ্যাস নির্গত হয় বলে পশুপ্রেমী সংগঠনের তরফে দাবি করা হয়েছে।

মূলত শহরতলির পুরুষদের কথা উল্লেখ করে পেটার বিবৃতিতে দাবি করা হয়েছে, হাতে বিয়ারের বোতল নিয়ে নিজেদের দামি গ্যাস গ্রিলে সসেজ রান্না করেন। এই 'বার্বিকিউ মাস্টার'-রা মনে করেন যে মাংস খেয়ে তাঁরা নিজেদের কাছে এবং অন্যান্যদের কাছে পুরুষত্ব প্রমাণ করতে পারবেন। তাতে যে শুধুমাত্র পশুদের কষ্ট হচ্ছে, সেটাই নয়। পৃথিবীরও ক্ষতি হচ্ছে বলে ওই পশুপ্রেমী সংগঠনের তরফে দাবি করা হয়েছে।

আরও পড়ুন: Maheep Kapoor: বিয়ে টিকিয়ে রাখতে 'ভালো সেক্স'ই শেষ কথা! রালিয়া’,‘ভিক্যাট’কে উপদেশ মাহিপের

টাইমস রেডিয়োয় একটি সাক্ষাৎকারে পেটার জার্মানির প্রতিনিধি ডক্টর কেয়ার্স বেনেট দাবি করা হয়েছে, মহিলাদের থেকে বেশি মাংস খাওয়ায় পুরুষরা ৪০ শতাংশ বেশি কার্বন নিঃসরণ করেন। নিজেদের কর্মকাণ্ডের জন্য পুরুষদের ফল ভুগতে হবে। গত ১০ বছরে ব্রিটেনের মাংস খাওয়ার পরিমাণ ১৭ শতাংশ কমেছে। কিন্তু সেটা যথেষ্ট নয়। প্রতি বছর ১০০ কোটি মুরগি, গরু এবং শুয়োর হত্যা করা হচ্ছে। সেই পরিস্থিতিতে সকলকে ‘ভেগান ডায়েট’-এর পরামর্শ দিয়েছেন বেনেট। তাঁর বক্তব্য, ‘ভেগান ডায়েট’-এর ফলে জলবায়ুর পক্ষে সহায়ক হবে। বনভূমি ধ্বংস, মহামারী, দূষণে ইতি পড়বে।

আরও পড়ুন: বিয়ে শুধু যৌনসুখের জন্য নয়, আসল কারণটা হল… বড় পর্যবেক্ষণ মাদ্রাজ হাইকোর্টের

‘যে পুরুষরা মাংস খান, তাঁদের সঙ্গে সেক্স করবেন না’

তাঁকে প্রশ্ন করা হয়েছিল, মহিলারা কি পুরুষদের বলবেন যে মাংস খাওয়া কমিয়ে দিলে ‘ইনসেনটিভ’ হিসেবে সেক্সের সুযোগ পাবেন। তাতে বেনেট দাবি করেন, সেটা ভালো বুদ্ধি। সেই 'সেক্স স্ট্রাইক'-র আর্জি জানিয়ে পেটার তরফে জানানো হয়েছে, নিজেদের কর্মকাণ্ডের ফল ভুগতে হবে পুরুষদের। তাই মহিলাদের 'সেক্স স্ট্রাইক'-র পরামর্শ দেওয়া হচ্ছে। যাতে তাঁদের স্বামীরা ‘ভেগান’ হতে বাধ্য হন।

ঘরে বাইরে খবর

Latest News

কান ফেস্টিভালে ঊর্বশীর লুক দেখে হতভম্ব সকলে, ট্রোল পিছু ছাড়লো না এখানেও প্রতি পরিবারেই ছোটখাটো মতানৈক্য থাকে- T20 WC-এর আগে একতার জয়গান শাহিনের মুখে কুড়মালিতে আমার কবিতা আছে, সাঁওতালি ভাষাটা এবার শিখে নেব, বললেন মমতা আগ্রাসন দেখিয়ে বল তাক করলেন অর্জুন, হেসে সচিন-পুত্রকে উড়িয়ে দিলেন স্টইনিস অধীর সিদ্ধান্ত নেবেন না, কংগ্রেস ঠিক করবে-জোটে মমতার থাকা নিয়ে স্পষ্টবাক খাড়গে 2022 T20 WC-এর পরেই সিনিয়দের জায়গা ছেড়ে দেওয়া উচিত ছিল- দাবি ভারতের প্রাক্তনীর স্বৈরীতির জীবনের গল্পে মুগ্ধ অপরাজিতা, বললেন, 'তুমিই আসল যোদ্ধা' জরায়ুতে পেল্লাই সাইজের টিউমার! নাকি ‘নাটক’ করছেন রাখি?কী বলছে হাসপাতাল কর্তৃপক্ষ কেএমডিএ–হিডকো’‌কে শোকজ করল পরিবেশ আদালত, চাপ বাড়ল রাজ্য সরকারের 'অপমানজনক...' স্ক্যাম ৩-এর ঘোষণা হতেই সাহারা পরিবারের রোষের মুখে হংসল মেহতা!কেন?

Latest IPL News

আগ্রাসন দেখিয়ে বল তাক করলেন অর্জুন, হেসে সচিন-পুত্রকে উড়িয়ে দিলেন স্টইনিস ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.