বাংলা নিউজ > ঘরে বাইরে > টুলকিট কাণ্ড দেশদ্রোহিতার শামিল, নিষিদ্ধ হোক কংগ্রেস! মামলা দায়ের সুপ্রিকোর্টে
ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)

টুলকিট কাণ্ড দেশদ্রোহিতার শামিল, নিষিদ্ধ হোক কংগ্রেস! মামলা দায়ের সুপ্রিকোর্টে

  • বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন প্রয়োগ করা হোক কংগ্রেসের টুলকিট কাণ্ডে। এমন দাবিতে এবার সুপ্রিমকোর্টে মামলা দায়ের হল।

বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন প্রয়োগ করা হোক কংগ্রেসের টুলকিট কাণ্ডে। এমন দাবিতে এবার সুপ্রিমকোর্টে মামলা দায়ের হল। ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবি করা হয়েছে আবেদনে। এছাড়া মামলাকারীর দাবি, এই ঘটনা দেশদ্রোহিতার শামিল। এই সংক্রান্ত মামলার আবেদন করেছেন আইনজীবী শশাঙ্ক শেখর ঝা। মামলাতে কেন্দ্রীয় সরকার, কংগ্রেস এবং নির্বাচন কমিশনকে পক্ষ করা হয়েছে।

মামলাকারীর দাবি, টুলকিট কাণ্ডের তদন্তে কোনও এক কেন্দ্রীয় সংস্থাকে নিয়োগ করা হোক। পাশাপাশি মামলাকারীর অভিযোগ, এই ঘটনা দেশদ্রোহী এবং অপরাধমূলক ষড়যন্ত্র। এদিকে কেন্দ্রীয় সরকারের কাছে মামলাকারীর আবেদন, সৎকারের ছবির বিরুদ্ধে যাতে নির্দেশ দেওয়া হয়। এছাড়া নির্বাচন কমিশনের কাছে মামলাকারীর আবেদন, রাজনৈতিক দল হিসেবে কংগ্রেসের রেজিস্ট্রেশন বাতিল করা হোক।

উল্লেখ্য, বিজেপি নেতারা দাবি করেন, করোনা নিয়ে দেশকে বিভাজিত করতে চাইছে কংগ্রেস। বিজেপি নেতা সম্বিত পাত্র কংগ্রেসের এক টুলকিট প্রকাশ করে দাবি করেন, যে কংগ্রেস কোভিডকালে দলীয় কর্মীদের করোনা ভাইরাসের নতুন স্ট্রেনকে 'মোদী স্ট্রেন' বলার পরামর্শ দেওয়া হচ্ছে। বিজেপির দাবি, প্রধানমন্ত্রী মোদীর নাম কুলষিত করা ছাড়াও কংগ্রেস তাদের কর্মীদের বলে যায়ে মহাকুম্ভকে 'সুপার স্প্রেডার কুম্ভ' বলে উল্লেখ করা হয়। তাছাড়া করোনার জেরে ভারতের মৃত্যুমিছিল ও সৎকারের ছবি ব্যবহার করে কেন্দ্রীয় সরকারের ব্যর্থতা তুলে ধরার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে কংগ্রেসের দাবি, কোভিড ১৯ সংক্রান্ত যে টুলকিট নিয়ে বিজেপি অভিযোগ করছে, সেই টুলকিটটি ভুয়ো। কংগ্রেস হুঁশিয়ারি দিয়ে জানায়, ভুয়ো খবর ছড়ানোর দায়ে সম্বিত পাত্র এবং জেপি নাড্ডার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হবে। কংগ্রেসের তরফে বলা হয়েছে, ভুয়ো তথ্য ছড়াচ্ছে বিজেপি। অতিমারীর মোকাবিলা করতে ব্যর্থ বিজেপি সরকার। তাই এখন নিজেদের দোষ ঢাকতে মিথ্যে কথা রটিয়ে নিজেদের আড়াল করতে চাইছে।

বন্ধ করুন