বাড়ি > ঘরে বাইরে > নির্ভয়াকাণ্ডে ৪ ফাঁসির আসামিকে অঙ্গদানে রাজি করানোর আর্জি নাকচ
নির্ভয়াকাণ্ডে চার ফাঁসির আসামি বিনয় শর্মা, পবন গুপ্তা, মুকেশ সিং ও অক্ষয় ঠাকুর।
নির্ভয়াকাণ্ডে চার ফাঁসির আসামি বিনয় শর্মা, পবন গুপ্তা, মুকেশ সিং ও অক্ষয় ঠাকুর।

নির্ভয়াকাণ্ডে ৪ ফাঁসির আসামিকে অঙ্গদানে রাজি করানোর আর্জি নাকচ

  • মৃত্যুর পরে দেহদানের বিষয়ে চার ফাঁসির আসামির সঙ্গে দেখা করার আর্জি জানিয়েছিল এক এনজিও সংস্থা। শুক্রবার সেই আবেদন নাকচ করে দিয়েছে দিল্লির দায়রা আদালত।

নির্ভয়াকাণ্ডে ফাঁসির দণ্ডাদেশ পাওয়া চার বন্দির সঙ্গে দেখা করতে চেয়ে এক এনজিওর আবেদন নাকচ করল দিল্লির আদালত। মৃত্যুর পরে দেহদানের বিষয়ে চার ফাঁসির আসামির সঙ্গে দেখা করার আর্জি জানিয়েছিলেন সংস্থার প্রতিষ্ঠাতা রাহুল শর্মা।

মৃত্যুর পরে অঙ্গদানের বিষয়ে চার ফাঁসির আসামি বিনয় শর্মা, পবন গুপ্তা, মুকেশ সিং ও অক্ষয় ঠাকুরের সঙ্গে দেখা করার জন্য আদালতে আর্জি জানান রাহুল।

শুক্রবার সেই আবেদন নাকচ করে দিয়ে অতিরিক্ত দায়রা বিচারপতি সতীশ কুমার অরোরা জানিয়েছেন, মৃত্যুদণ্ডপ্রাপ্ত বন্দিদের নামে ব্ল্যাক ওয়ারেন্ট জারি হয়ে যাওয়ার পরে তাঁদের সঙ্গে একমাত্র আসামিদের আইনজীবী ও পরিবারের সদস্য ছাড়া আর কারও দেখা করা আইনত নিষিদ্ধ।

আইনি অনুমোদন দেওয়া সম্ভব নয় বলে এ দিন এনজিও সংস্থার আবেদন খারিজ করে দিয়েছে আদালত। উল্লেখ্য, গত মঙ্গলবার বিচারপতি সতীশ কুমার অরোরাই নির্ভয়াকাণ্ডে চার ফাঁসির আসামির নামে ব্ল্যাক ওয়ারেন্ট জারি করেন।

এদিকে, ফাঁসি এড়াতে আসামি বিনয় ও মুকেশের তরফে সুপ্রিম কোর্টে মৃত্যুদণ্ডের রায় পুনর্বিচারের জন্য শেষ বার আবেদন জমা দিয়েছেন আইনজীবী বৃন্দা গ্রোভার। বাকি দুই বন্দি পবন ও অক্ষয় আবেদন জানাতে রাজি হয়নি।

চার ফাঁসির আসামি বর্তমানে তিহাড় জেলে পৃথক সেলে বন্দি রয়েছে। তাদের ২৪ ঘণ্টা কড়া নজরদারিতে রাখা হয়েছে। ২২ জানুয়ারি সকাল ৭টায় চারজনকে একই সঙ্গে ফাঁসি দেওয়া হবে বলে স্থির হয়েছে।

বন্ধ করুন