বাংলা নিউজ > ঘরে বাইরে > চিন ও পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধের দিন পাকা করে ফেলেছেন মোদী, দাবি বিজেপি নেতার
চাঞ্চল্যকর মন্তব্যে নতুন বিতর্ক উসকে দিলেন উত্তর প্রদেশের বিজেপি প্রধান স্বতন্ত্র দেব সিং।
চাঞ্চল্যকর মন্তব্যে নতুন বিতর্ক উসকে দিলেন উত্তর প্রদেশের বিজেপি প্রধান স্বতন্ত্র দেব সিং।

চিন ও পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধের দিন পাকা করে ফেলেছেন মোদী, দাবি বিজেপি নেতার

  • রাম মন্দির ও ৩৭০ ধারা বাতিলের মতোই পাকিস্তান ও চিনের বিরুদ্ধে ভারত কবে যুদ্ধ ঘোষণা করবে, তা ভেবে রেখেছেন প্রধানমন্ত্রী।

পাকিস্তান এবং চিনের বিরুদ্ধে যুদ্ধে যাওয়ার দিনক্ষণ ঠিক করে ফেলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার এমনই দাবি জানিয়ে নতুন বিতর্ক উসকে দিলেন উত্তর প্রদেশের বিজেপি প্রধান স্বতন্ত্র দেব সিং।

সীমান্ত বিরোধ নিয়ে প্রকৃত নিয়ন্ত্রণরেখায় টানটান উত্তেজনাপূর্ণ আবহে বিজেপি নেতার যুদ্ধকেন্দ্রিক মন্তব্য কেন্দ্রীয় শাসকদলের উগ্র জাতীয়তাবাদী নীতি নিয়ে রাজনৈতিক মহলে ফের ঘোরতর বিতর্কের সূত্রপাত ঘটিয়েছে।

ওই দিন স্বতন্দ্র দেব সিং তাঁর ঘোষণার সঙ্গে সুপ্রিম কোর্টের নির্দেশে অযোধ্যায় রাম মন্দির নির্মাণের সূত্রপাত এবং জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বাতিল করে বিশেষ মর্যাদা প্রত্যাহারের যোগসূত্র রয়েছে বলে দাবি করেছেন। তাঁর মতে, রাম মন্দির ও ৩৭০ ধারা বাতিলের মতোই পাকিস্তান ও চিনের বিরুদ্ধে ভারত কবে যুদ্ধ ঘোষণা করবে, তার নির্দিষ্ট দিনক্ষণ ভেবে রেখেছেন প্রধানমন্ত্রী। বিজেপি নেতাসঞ্জয় যাদবের বাড়িতে বসে স্বতন্ত্রের এই দাবির ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় শোরগোল তৈরি করেছে।

এতেই ক্ষান্ত না দিয়ে তিনি সমাজবাদী পার্টি ও বহুজন সমাজ পার্টিকে সন্ত্রাসবাদীদের সঙ্গে তুলনা করেছেন স্বতন্ত্র দেব সিং। 

বিজেপি নেতার মন্তব্য সম্পর্কে স্থানীয় সাংসদ রবীন্দ্র কুশওয়াহা জানিয়েছেন, দলীয় কর্মীদের মনোবল বাড়াতেই এমন মন্তব্য করেছেন স্বতন্ত্র। 

তবে এই মন্তব্য ভারতের বর্তমান নীতির পরিপন্থী। রবিবার কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং সাফ জানিয়েছেন, চিনের সঙ্গে সীমান্ত বিরোধে ইতি টানতে আগ্রহী দিল্লি। তবে সেই সঙ্গে ভারতের এক ইঞ্চি জমিও কেউ কেড়ে নিতে পারবে না বলে ঘোষণা করেছেন রাজনাথ।

বন্ধ করুন