বাংলা নিউজ > ঘরে বাইরে > PM Kisan: কবে কৃষকদের ২,০০০ টাকা দেবে কেন্দ্র? জানিয়ে দিল মোদী সরকার

PM Kisan: কবে কৃষকদের ২,০০০ টাকা দেবে কেন্দ্র? জানিয়ে দিল মোদী সরকার

ফাইল ছবি: টুইটার (Twitter)

মোদী আগামী ১৭ অক্টোবর নয়াদিল্লিতে দুই দিনের অনুষ্ঠান প্রধানমন্ত্রী কিষান সম্মান সম্মেলন ২০২২-এর উদ্বোধন করবেন। এই ইভেন্ট চলাকালীনই, প্রধানমন্ত্রী সরাসরি বেনিফিট ট্রান্সফারের মাধ্যমে ১২ তম কিস্তি হিসাবে PM Kisan-এর টাকা রিলিজ করবেন। মোট ১৬,০০০ কোটি টাকা ব্যয় করা হবে।

শীঘ্রই ব্যাঙ্ক অ্যাকাউন্টে প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধির ১২ তম কিস্তি পাবেন কৃষকরা। এই প্রকল্পের অধীনে, কৃষক পরিবারদের তিনটি সমান কিস্তিতে বছরে মোট ৬,০০০ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কবে পিএম কিষানের ১২তম কিস্তির রিলিজ করবেন?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামী ১৭ অক্টোবর নয়াদিল্লিতে দুই দিনের অনুষ্ঠান প্রধানমন্ত্রী কিষান সম্মান সম্মেলন ২০২২-এর উদ্বোধন করবেন। এই ইভেন্ট চলাকালীনই, প্রধানমন্ত্রী সরাসরি বেনিফিট ট্রান্সফারের মাধ্যমে ১২ তম কিস্তি হিসাবে PM Kisan-এর টাকা রিলিজ করবেন। মোট ১৬,০০০ কোটি টাকা ব্যয় করা হবে।

কৃষি ও কৃষক কল্যাণ মন্ত্রকের অধীনে এই প্রধানমন্ত্রী কিষান প্রকল্প। আসন্ন কিস্তিতে কৃষকদের জন্য ১৬,০০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। এটি পিএম কিষানের ১২তম কিস্তি হতে চলেছে।

আরও পড়ুন: Paddy cultivation: বৃষ্টির অভাবে এ বছর ৩ লক্ষ হেক্টর জমিতে আমন ধান চাষ সম্ভব হয়নি

আধুনিক ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে ডাইরেক্ট বেনিফিট ট্রান্সফার মোডের মাধ্যমে যোগ্য সুবিধাভোগীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি টাকা পাঠানো হবে।

এখনও পর্যন্ত, যোগ্য কৃষি পরিবারদের মোট ১১টি কিস্তির মাধ্যমে প্রধানমন্ত্রী কিষানের টাকা পাঠানো হয়েছে। মোট ২লক্ষ কোটি টাকারও বেশি আর্থিক সুবিধা পেয়েছেন কৃষকরা। এর মধ্যে ১.৬ লক্ষ কোটি টাকা কোভিড মহামারী চলাকালীন ট্রান্সফার করা হয়েছে।

পিএম কিষানের জন্য eKYC করা আবশ্যিক

শুধুমাত্র সেই কৃষকরাই এই প্রকল্পের আওতায় সুবিধা পাবেন, যাঁরা গত ৩১ অগস্টের মধ্যে eKYC সম্পন্ন করেছেন।

আরও পড়ুন: Kisan Credit Card: মাত্র ৪%হারে ৫ লাখ পর্যন্ত পাওয়া যাবে ঋণ, জানুন কেন্দ্রের এই স্কিমের বিশদ, লাভবান হবেন কারা?

১৭ অক্টোবরের ইভেন্ট চলাকালীন এগ্রি স্টার্ট-আপ কনক্লেভ এবং প্রদর্শনীরও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। কেন্দ্রীয় রাসায়নিক ও সার মন্ত্রকের ৬০০টি পিএম কিষান সমৃদ্ধি কেন্দ্র (PM-KSK)-এর পতাকা উন্মোচন করবেন তিনি। সেই সঙ্গে ভারতের তৈরি ইউরিয়া ব্যাগের সূচনা করবেন।

ঘরে বাইরে খবর

Latest News

বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের বড় বিপদে রুক্মিণী, ‘পাগলি এ কী হল!’, সাহায্যের প্রস্তাব জিতের, কী বললেন নায়িকা 'সলমনের সঙ্গে বহুবার ঝগড়া হয়েছে, ইদে মুক্তির জন্য অক্ষয়কে ওঁর অনুমতি নিতে বলি' মীন রাশিতে বুধের উদয় ৬ রাশির বাড়াবে সমস্যা, হতে পারে প্রচুর অর্থের ক্ষতি যুবসমাজ থেকে সত্তরোর্ধ্বদের জন্য বড় বড় সব প্রতিশ্রুতি, কী কী সংকল্প করল BJP? কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ আদরে মাখামাখি শুভশ্রী-আবির! বুদ্ধদেবের লেখার ‘উষ্ণতা’ বাবলির টিজারেও ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং লিড নিয়েও কিউয়িদের কাছে হার! বিলি জিন কিং কাপের প্লে-অফে উঠতে পারল না ভারত

Latest IPL News

বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.