বাংলা নিউজ > ঘরে বাইরে > PM on 'Modi Magic' to BJP Workers: 'মোদী এলেই জিতে যাব, এই মানসিকতা চলবে না', BJP কর্মীদের সতর্ক করলেন নমো

PM on 'Modi Magic' to BJP Workers: 'মোদী এলেই জিতে যাব, এই মানসিকতা চলবে না', BJP কর্মীদের সতর্ক করলেন নমো

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (HT_PRINT)

বিগত আট বছর ধরেই ভারতের রাজনীতিতে বহুলপ্রলচিত একটি প্রবাদ হল 'মোদী ঝড়'। বিজেপির জয়যাত্রাকে মোদীর কৃতিত্ব হিসেবে দেখানো হয়ে থাকে বিজেপির তরফে।

বিগত আট বছর ধরেই ভারতের রাজনীতিতে বহুলপ্রলচিত একটি প্রবাদ হল 'মোদী ঝড়'। বিজেপির জয়যাত্রাকে মোদীর কৃতিত্ব হিসেবে দেখানো হয়ে থাকে বিজেপির তরফে। তবে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের একবছর আগে মোদী বিজেপি নেতা-কর্মীদের সতর্ক করে দিলেন। প্রধানমন্ত্রী বললেন, 'মোদী এলেই জিতে যাব, এই মানসিকতায় কাজ করা যাবে না।' রাজস্থান এবং ছত্তিশগড়ের বিজেপি কর্মীদের বিশেষ করে সতর্ক করে দিয়েছেন মোদী। প্রসঙ্গত, এই দুই রাজ্যে এবছর বিধানসভা নির্বাচন। সব মিলিয়ে মোট ৯টি রাজ্যে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে এবছর। এই আবহে মোদীর সাফ বার্তা, মানুষের কাছে পৌঁছে যেতে হবে বিজেপি কর্মীদের। তবেই জয় আসবে। আম জনতাকে সরকারি নীতি ও প্রকল্পের বিষয়ে অবগত করতে দলীয় নেতা-কর্মীদের নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী। (আরও পড়ুন: 'কী লুকোচ্ছেন মোদী?' মন্দা নিয়ে BJP মন্ত্রীর বিস্ফোরক দাবি ঘিরে উঠল প্রশ্ন)

পাশাপাশি দলীয় কর্মীদের উদ্দেশে মোদীর বার্তা, সংখ্যালঘুদের কাছে পৌঁছে যেতে হবে। এই বিষয়ে সংবাদ সংস্থা এএনআই-কে বিজেপির এক শীর্ষ স্থানীয় নেতা বলেন, 'প্রধানমন্ত্রী বিজেপি কর্মীদের ভোটের আশা না করেই পাসমান্ডা মুসলিম, বোহরা সম্প্রদায়, পেশাদার এবং শিক্ষিত মুসলিমদের সঙ্গে দেখা করার আহ্বান জানান।' এদিকে মোদী বৈঠকে আরও বলেন, 'এক ভারত শ্রেষ্ঠ ভারত'-এর নীতির অধীনে, সমস্ত রাজ্যের একে অপরকে সহযোগিতা করা উচিত এবং একে অপরের ভাষা ও সংস্কৃতির সাথে মিলিত হওয়া উচিত।

বৈঠকে মোদী উল্লেখ করেছেন যে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের জন্য আর প্রায় ৪০০ দিন বাকি রয়েছে। এই আবহে দলের সদস্যদের প্রতি মোদীর বার্তা, নিজেদের সম্পূর্ণ ভাবে উৎসর্গ করে প্রতিটি শ্রেণিকে সেবা করতে হবে। মোদী বলেন, 'আমাদের হাতে মাত্র ৪০০ দিন রয়েছে। মানুষের জন্য যা দরকার সব করতে হবে। আমাদের ইতিহাস তৈরি করতেই হবে।' তিনি আরও বলেন, 'ভারতে সেরা সময় চলছে। এই উন্নয়নের কর্মযজ্ঞে আমাদের নিজেদের উৎসর্গ করতে হবে।' বিশেষ করে ১৮ থেকে ২৫ বছর বয়সিদের দিকে বাড়তি নজর দেওয়ার কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বিজেপি কর্মীদের উদ্দেশে বার্তা দেন, তরুণ প্রজন্মকে জানাতে হবে যে কীভাবে তাঁর সরকার দেশে সুশাসন ফিরিয়েছে।

এদিকে বিজেপির কর্মসমিতির বৈঠকে মোদী স্পষ্টভাবে নির্দেশ দিয়েছেন যে কর্মী-সমর্থকরা যেন অপ্রাসঙ্গিক বিষয়ে মন্তব্য না করেন। মোদীর বার্তা, এই সব বিতর্কের জেরে দলের প্রচার কৌশল ছিন্নভিন্ন হচ্ছে। ওই অপ্রাসঙ্গিক বিষয়গুলি সামনে চলে আসছে। বিজেপির উন্নয়নের প্রচার পিছনের দিকে চলে যাচ্ছে। এতে দলের প্রচার কৌশল ধাক্কা খাচ্ছে। তাই সিনেমার মতো অপ্রাসঙ্গিক বিষয়ে যাতে অহেতুক কোনও মন্তব্য না করা হয়, সেই নির্দেশ দিয়েছেন মোদী।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন