বাংলা নিউজ > ঘরে বাইরে > Postpone Salary Hikes: বেতন বৃদ্ধি স্থগিত করল Wipro, HCL Tech, হলটা কী আইটি সেক্টরে?

Postpone Salary Hikes: বেতন বৃদ্ধি স্থগিত করল Wipro, HCL Tech, হলটা কী আইটি সেক্টরে?

ভারতের আইটি সেক্টর। প্রতীকী ছবি 

টিসিএসের ক্ষেত্রে ছবিটা কিছুটা অন্যরকম। টিসিএসের কর্মীদের বার্ষিক বেতন ১ এপ্রিল ২০২৩এর হিসাবে বৃদ্ধি করা হবে বলে খবর।

একাধিক আইটি কোম্পানির কর্মীদের জন্য় এবার মন খারাপ করা খবর। সম্প্রতি উইপ্রো, HCL Tech এর মতো সংস্থা ২০২৪ এর আর্থিক বছরের তাদের আর্থিক নীতির কথা সামনে এনেছিল। সেখানে যে প্রবনতা তাতে বোঝা যাচ্ছে তারা তাদের কর্মীদের বেতন বৃদ্ধির বিষয়টি কিছুটা পিছিয়ে দিচ্ছে।

বিজনেস টুডের রিপোর্ট অনুসারে জানা গিয়েছে, HCL Tech তাদের সিনিয়র কর্মচারীদের বার্ষিক বেতন বৃদ্ধির বিষয়টি স্থগিত রেখেছে। সেখানে HCL-এর CFO প্রতীক আগরওয়ালকে উদ্ধৃত করে উল্লেখ করা হয়েছিল, আমাদের ঘোষণা মোতাবেক ১৮-১৯ শতাংশ রেঞ্জের মধ্য়ে আসব এটা আমরা নিশ্চিত। তবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে সিনিয়র স্টাফদের বেতন বৃদ্ধিতে কিছুটা দেরি করা হবে। আর জুনিয়র স্টাফেদের জন্য ইনক্রিমেন্ট অক্টোবর মাসে হবে।

আর ভেরিয়েবল পে প্রসঙ্গে কোম্পানির তরফে জানানো হয়েছিল সেটা কোম্পানির পলিসি অনুসারে হবে।

কোয়ার্টার ওয়ানের ফলাফলের নিরিখে উইপ্রোর চিফ হিউম্যান রিসোর্স আধিকারিক সৌরভ গোভিল জানিয়েছেন, ২০২৪ আর্থিক বছরে কোয়ার্টার ওয়ানে কর্মীদের ভেরিয়েবল পে ৮০ শতাংশের মধ্য়ে আটকে রাখার চেষ্টা করা হচ্ছে।

তবে টিসিএসের ক্ষেত্রে ছবিটা কিছুটা অন্যরকম। টিসিএসের কর্মীদের বার্ষিক বেতন ১ এপ্রিল ২০২৩এর হিসাবে বৃদ্ধি করা হবে বলে খবর।

এদিকে একাধিক সংবাদমাধ্য়মে প্রকাশিত খবর অনুসারে জানা গিয়েছে, উইপ্রোর তরফে বলা হয়েছে, গত বছর সেপ্টেম্বর মাসে আমরা শেষবারের মতো বেতন বৃদ্ধি করেছিলাম। আর এবছর মোটামুটি তৃতীয় কোয়ার্টারের কোনও একটা সময় ফের এই উদ্যোগ নেব।

অন্যদিকে ইনফোসিসও তাদের কর্মচারীদের বেতন বৃদ্ধির বিষয়টি কিছুটা দেরিতে করছে বলে খবর।

তবে টিসিএস এক্ষেত্রে কিছুটা ব্যতিক্রমী। টিসিএস প্রমোশনও শুরু করে দিয়েছে।

 

ঘরে বাইরে খবর

Latest News

ফের ডোডায় গুলির লড়াই! জঙ্গিদের খোঁজে রুদ্ধশ্বাস তল্লাশির কিছু দৃশ্য একনজরে কোপায় ব‌্যর্থ মেক্সিকো, কোচ থেকে সহকারী হওয়ার প্রস্তাব ফিরিয়ে বরখাস্ত লোসানো ম্যাচের সেরার পুরস্কার মূল্য হারারের মাঠকর্মীদের দিয়ে দেন দুবে, জানালেন কারণ CFL 2024: এবারের কলকাতা লিগে প্রথম জয় পেল মোহনবাগান, ১-০ হারাল পিয়ারলেসকে কসবা এলাকার বাড়ি থেকে উদ্ধার হয়েছে কঙ্কাল, সংস্কারের কাজ করতে গিয়ে আলোড়ন Video:ফের রেল দুর্ঘটনা! উত্তরপ্রদেশে লাইনচ্যূত চণ্ডীগড়-ডিব্রুগড় এক্সপ্রেস লাইম রোগে ভুগছেন রেডিট সহ-প্রতিষ্ঠাতা! কী এই ভয়ঙ্কর রোগ? কীভাবে রেহাই পাবেন রাশিয়ার সঙ্গে মিশছে বলে ভারত আন্তর্জাতিক দুনিয়ায় চাপে থাকে…আর কী বললেন লাভরভ? পেট ভরে সিঙাড়া, মিষ্টি খান দীপিকা! কোন ডায়েট প্ল্যানটি ফলো করেন হবু মা Video: নিউটাউনের আকাঙ্খা মোড়ে অভিজাত আবাসনে অগ্নিকাণ্ড! পৌঁছল দমকলের ৩ ইঞ্জিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.