বাংলা নিউজ > ঘরে বাইরে > মন্ত্রিসভা সাজাচ্ছেন শেহবাজ,নয়া পাক বিদেশমন্ত্রী হচ্ছেন ৩৩ বছরের বিলাওয়াল ভুট্টো

মন্ত্রিসভা সাজাচ্ছেন শেহবাজ,নয়া পাক বিদেশমন্ত্রী হচ্ছেন ৩৩ বছরের বিলাওয়াল ভুট্টো

শেহবাজের মন্ত্রিসভায় বিদেশমন্ত্রী হতে চলেছেন বিলাওয়াল ভুট্টো। তাঁর ডেপুটি হবেন হিনা রব্বানি। (HT_PRINT)

বিলাওয়ালের ডেপুটি হবেন হিনা রব্বানি। একসময় হিনার সঙ্গে বিলাওয়াল ভুট্টোর প্রেমের সম্পর্ক নিয়ে জোর জল্পনা চলেছিল।

পাকিস্তান পিপলস পার্টির সভাপতি বিলাওয়াল ভুট্টো পাকিস্তানের নতুন বিদেশমন্ত্রী হতে চলেছেন। শেহবাজ শরিফ সরকারের মন্ত্রিসভায় তাঁর অন্তর্ভুক্তি সময়ের অপেক্ষা বলে মনে করা হচ্ছে। অন্যদিকে হিনা রব্বানি খারকে উপ-বিদেশমন্ত্রী করা হতে পারে বলে জানা গিয়েছে পাক সংবাধ্যম সূত্রে। জোটের শর্ত অনুযায়ী, সব বড় মন্ত্রক পিপিপি এবং পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) মধ্যে ভাগ করা হবে। বলা হচ্ছে যে পিএমএল-এন অর্থ মন্ত্রক, প্রতিরক্ষা মন্ত্রক এবং স্বরাষ্ট্রর মতো সমস্ত বড় মন্ত্রকগুলি রাখবে। অন্যদিকে বিদেশ ও মানবাধিকার মন্ত্রক পাবে পিপিপি।

বলা হচ্ছে বিলাওয়াল আগে বিদেশমন্ত্রীর পদ নিতে রাজি ছিলেন না। তিনি মনে করেছিলেন মন্ত্রী হলে দলের চেয়ারম্যান হিসেবে তাঁর কাজে প্রভাব পড়তে পারে। কিন্তু দলের অভ্যন্তরে নেতৃত্ব তাঁকে বিদেশমন্ত্রী হতে রাজি করান। এই আবহে তাঁর ডেপুটি হবেন সেদেশের প্রাক্তন বিদেশমন্ত্রী হিনা রব্বানি। এই ফর্মুলায়, বিলাওয়াল ভুট্টো বিদেশ মন্ত্রকের সমস্ত বড় কাজ দেখাশোনা করবেন এবং বিদেশ সফর যাবেন। অন্যদিকে হিনা রব্বানি খার পররাষ্ট্র বিদেশ প্রতিদিনের কাজ দেখাশোনা করবেন। উল্লেখ্য, কয়েক বছর আগে বিলাওয়াল ভুট্টো ও হিনা রব্বানি খারের মধ্যে প্রেমের নানা গল্প শোনা যায়।

উল্লেখযোগ্যভাবে, হিনা রব্বানি খার ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত পাকিস্তানের বিদেশমন্ত্রী ছিলেন। হিনা রব্বানি ছিলেন পাকিস্তানের সর্বকনিষ্ঠ এবং সর্বপ্রথম মহিলা বিদেশমন্ত্রী। ইউসুফ রাজা গিলানি সরকারে বিদেশমন্ত্রী করা হয়েছিল হিনা রব্বানি খারকে। তখন তাঁর বয়স ছিল মাত্র ৩৩ বছর। প্রসঙ্গত, বিলাওয়াল ভুট্টোও একই বয়সে পাকিস্তানের বিদেশমন্ত্রী হতে চলেছেন।

 

ঘরে বাইরে খবর

Latest News

কেরলে কুকুরের ঘর ভাড়া নিয়ে থাকছিলেন বাংলার পরিযায়ী শ্রমিক, উদ্ধার করল পুলিশ কারা এই সপ্তাহে সম্পত্তি সংক্রান্ত বিবাদে জড়াতে পারেন? দেখুন সাপ্তাহিক রাশিফল বাংলাদেশের ছাত্র আন্দোলনে সরকারি সম্পত্তি নষ্ট, জড়িতদের খোঁজে মিলবে পুরষ্কার মাত্র ১৫-১৬ বছরেই মা হন, মেয়ে রিয়া ও তাঁর পরিবারের সঙ্গে ছবি দিলেন পল্লবী উত্তাল বাংলাদেশ! ঢাকা থেকে দিনাজপুরে ফিরে কী বলছেন ডাক্তারি পড়ুয়া শাহবাজ? সইফের ছবি ব্যবহার করে হুমকি ভিডিয়ো জইশের, জঙ্গি সংগঠন নিয়ে সর্তক করল পুলিশ! সঞ্জু, রুতু, অভিষেকরা কি দলে জায়গা পাওয়ার যোগ্য নন? জবাব দিতে গিয়ে হোঁচট আগরকরের আইসক্রিম গোডাউনের ডিপ ফ্রিজে উদ্ধার মৃতদেহ, হাড়হিম ঘটনায় আলোড়ন মালদায় 6 ওভার শেষে Thailand Women-র স্কোর 25/0 শ্রাবণের সোমবার জপ করুন ভগবান শিবের এই মন্ত্রগুলি, কাঙ্ক্ষিত ইচ্ছা হবে পূরণ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.