বাংলা নিউজ > ঘরে বাইরে > Presidential Election 2022: রাষ্ট্রপতি নির্বাচনের প্রস্তুতি তুঙ্গে, দিল্লি থেকে রওনা দিলেন 'মিঃ ব্যালট বক্স'

Presidential Election 2022: রাষ্ট্রপতি নির্বাচনের প্রস্তুতি তুঙ্গে, দিল্লি থেকে রওনা দিলেন 'মিঃ ব্যালট বক্স'

দিল্লি থেকে রওনা দিলেন 'মিঃ ব্যালট বক্স' (ANI/PIB)

ভারতের নির্বাচন কমিশন মঙ্গলবার থেকে রাজ্য বিধানসভা সচিবালয়গুলিতে মনোনীত ব্যালট বাক্স, ব্যালট পেপার, বিশেষ কলম এবং অন্যান্য সিল করা নির্বাচনী সামগ্রী বিতরণ শুরু করেছে। এই ব্যালট বাক্স এবং সামগ্রী ব্যবহার করেই রাষ্ট্রপতির নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৮ জুলাই।

ভারতের নির্বাচন কমিশন মঙ্গলবার থেকে রাজ্য বিধানসভা সচিবালয়গুলিতে মনোনীত ব্যালট বাক্স, ব্যালট পেপার, বিশেষ কলম এবং অন্যান্য সিল করা নির্বাচনী সামগ্রী বিতরণ শুরু করেছে। এই ব্যালট বাক্স এবং সামগ্রী ব্যবহার করেই রাষ্ট্রপতির নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৮ জুলাই। এই সামগ্রী পাঠানোর জন্য বিভিন্ন এয়ারলাইন্সে ইকোনমি ক্লাসে টিকিট কাটা হয়েছে নির্বাচন কমিশনের তরফে। সেই আসনে করেই ‘মিছ ব্যালট বক্স’ দিল্লি থেকে বিভিন্ন রাজ্যে পাড়ি দিচ্ছেন।

এদিকে প্রায় এক সপ্তাহ আগেই রাজ্যে রাষ্ট্রপতি নির্বাচনের প্রস্তুতি শুরু হয়ে যায়। রাজ্য বিধানসভায় তৈরি হয়েছে স্ট্রং রুম৷ সেখানে পুলিশ পিকেট বসানো হয়েছে৷ সূত্রের খবর, পশ্চিমবঙ্গ থেকে তৃণমূলের নির্বাচিত সমস্ত লোকসভার সদস্যই বিধানসভায় এসে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন৷ এছাড়া শাসক ও বিরোধী দলের বিধায়করাও ভোট দেবেন বিধানসভায়৷ কোভিডবিধি মেনে ভোট করতে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন৷ সেই বিষয়ে বিধানসভায় ভোট পরিচালনার দায়িত্বে থাকা আধিকারিক ও ভোটকর্মীদের বিশেষ প্রশিক্ষণও দেওয়া হচ্ছে।

এর আগে গতকালই দিল্লি যান নির্বাচন পরিচালনার দায়িত্বপ্রাপ্ত বিধানসভার দুই আধিকারিক৷ সংসদ ভবনের সচিব তথা রাষ্ট্রপতি নির্বাচনের চিফ রিটার্নিং অফিসারের কাছ থেকে ব্যক্তিগত বন্ডে তাঁরাই নিয়ে আসেন রাষ্ট্রপতি নির্বাচনের জন্য নির্দিষ্ট ব্যালট বক্স৷ বিমানের বিজনেস ক্লাসে পরপর তিনটি সংরক্ষিত আসনের মাঝের টিতে রাখা ছিল সেই ব্যালট বক্স৷ দুই পাশে বসেন দুই আধিকারিক৷ আগামী ১৪ জুলাইয়ের মধ্যে সব রাজ্যেই ব্যালট বক্স পৌঁছে দেবে নির্বাচন কমিশন।

ঘরে বাইরে খবর

Latest News

বৃষ রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল ফুটবলারকে স্বাগত জানাতে রাত ৩ টেয় বিমান বন্দরে হাজির হাজার হাজার ইস্টবেঙ্গল ভক্ত মেষ রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল প্যারিস গেমসে ভারতের সম্ভাব্য পদকজয়ীরা কোথায় করলেন অনুশীলন? কত টাকা খরচ হল? ভিকি-তৃপ্তির ঘনিষ্ট দৃশ্যের চর্চার সঙ্গে বাড়ছে আয়!২দিনে কত ঘরে তুলল ব্যাড নিউজ 'SC-র প্রধান বিচারপতি বলেন, দ্রুত বিচার করতে হবে...', ডিএ মামলায় নয়া মোড় ফের আত্মহত্যার কালো ছায়া বিনোদন জগতে, বাড়ি থেকে দেহ উদ্ধার জনপ্রিয় পরিচালকের আজ কলকাতায় কী কী গাড়ি চলবে না? কোন কোন রাস্তায় ঘোরানো হবে গাড়ি? দেখে নিন আগেই ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 14 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 110/5

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.